ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইন্টারনেট শাট ডাউন: অযথা আতঙ্কিত হওয়ার কারণ নেই, বলছেন বিশেষজ্ঞরা

অন্যদৃষ্টি অনলাইন।।

আগামী ৪৮ ঘণ্টা ইন্টারনেট পরিষেবা ব্যাহত হতে পারে। রাশিয়া টুডে-র এমনই একটি রিপোর্ট নিয়ে শোরগোল পড়ে গিয়েছে বিশ্ব জুড়ে। ইন্টারনেট পরিষেবা ব্যাহত মানেই এর সঙ্গে জড়িয়ে থাকা সমস্ত পরিষেবাও প্রভাবিত হতে পারে। আশঙ্কাটা বাড়তে শুরু করেছে এখানেই।

কি ডোমেন সার্ভারের মেরামতির জন্যই ইন্টারনেট ‘শাট ডাউন’ করা হবে বলে রাশিয়া টুডে-র রিপোর্টে বলা হয়েছে। দি ইন্টারনেট কর্পোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারস (আইসিএএনএন) সার্ভারের মেরামতির কাজ করছে।  কিন্তু এতে আতঙ্কিত হয়ে পড়ার কোনও কারণ নেই বলেই মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।  তাঁরা বলছেন, মাঝেমধ্যেই আপগ্রেড এবং মেরামতির কাজ হয়।

ইন্ডিয়া স্কুল অব অ্যান্টি হ্যাকিং-এর ডিরেক্টর সন্দীপ সেনগুপ্ত এ প্রসঙ্গে বলেন, “শাট ডাউন মানেই যে ইন্টারনেট পরিষেবা পুরোপুরি বসে যাবে এমনটা নয়। আইক্যান এ রকম মেরামতির কাজ করে। তবে মেরামতির সময় তারা সব সময়ই একটা বিকল্প রাস্তা খোলা রাখে যাতে পরিষেবা পুরোপুরি ভেঙে না পড়ে। ইন্টারনেটের নিরাপত্তাকে আরও মজবুত করতে ‘ক্রিপটোগ্রাফিক অ্যালগরিদম’ বদলানোর জন্যই আইক্যান এই মেরামতির কাজ করবে। কিন্তু তার মানে এই নয় যে, ৪৮ ঘণ্টা ধরে পুরো ইন্টারনেট পরিষেবাটাকেই বন্ধ করে দেওয়া হবে।”

কি ডোমেন সার্ভারের রুটিন মেরামতের কারণে ইন্টারনেট ব্যবহারকারীদের এই সমস্যার মুখোমুখি হতে হবে বলে রিপোর্টে উল্লেখ করেছে রাশিয়া টুডে। সন্দীপবাবু জানান, এই মেরামতির কারণে ইন্টারনেট হয়ত একটু স্লো হতে পারে। তবে সেটা সামান্য সময়ের জন্যই। আর ইন্টারনেট ব্যবহারকারীরা এর প্রভাবও খুব একটা বুঝতে পারবেন না। তাঁর মতে, এ নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

Facebook Comments


শিরোনাম
লন্ডনে দূত সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে গো রক্ষার নামে গণপিটুনিতে নিহত ৩ দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে মামলা করা হবে: কাদের গণআন্দোলনে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : ফখরুল ইসলাম প্রিয়া সাহার নালিশ বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র নিরেট ঝিনাইদহের কোটচাঁদপুরে শপিং ব্যাগ থেকে নবজাতক উদ্ধার আটক -২ চরিত্র  রাঙ্গুনিয়ায় বিপুল উৎসাহ- উদ্দীপনায় দীর্ঘক্ষণ দাড়িয়ে নতুন ভোটারদের ছবি উত্তোলন নওগাঁর সাপাহারে মডেল মসজিদ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইস্যুতে সাংবাদিকদের সাথে বিএসডিও’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জিরো থেকে হিরো, পিয়ন থেকে কোটিপতি শরীয়তপুর সদর উপজেলার ত্রিশ বছরের পুরনো গুরুত্বপূর্ণ একটি সড়কের বেহাল দশা মধ্যনগরে বন্যা কবলিতদের মাঝে ত্রান বিতরণ সেই ৭ খুদে কিশোরী দল ১১ জনে খেলে সেমিতে উঠলো… পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ! সেমিফাইনালে সাগান্না সরকারি প্রাইমারী স্কুল ঝিনাইদহের কালীগঞ্জে মোবাইল কোর্টে এক ব্যবসায়ীর জরিমানা, ১০ কেজি কারেন্ট জাল  জব্দ মোবারকগঞ্জ সুগার মিলে ৪১৪১ জন আখ চাষীর ভর্তুকি পেলেন ৫১লাখ, ৫৫ হাজার, ৫১১ টাকা   মুহাম্মদ আজাদ হোসাইন এর কবিতা   নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। মানচিত্র থেকে হারিয়ে যেতে বসেছে সলঙ্গার বিভিন্ন খাল গ্রাম আদালত বিষয়ক উঠান-সভা অনুষ্ঠিত বেনাপোল পুটখালী সীমান্তে ফেনসিডিল সহ আটক-১ ঝিনাইদহের কালীগঞ্জে  নারীর অধিকার নিশ্চিত করন সেমিনার অনুষ্ঠিত   
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com