ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহ চক্ষু হাসপাতালটি এখন দরিদ্র মানুষের ভরসার কেন্দ্র

স্টাফ রিপোর্টার ।।
সৎ চেষ্টা আর কর্মস্পৃহা থাকলে যে অসাধ্য সাধন করা যায় তার দৃষ্টান্ত এখন ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রটি। আশপাশের জেলায় এ ধরণের সেবাধর্মী প্রতিষ্ঠান যখন ধুকছে যোগ্য নেতৃত্ব ও অর্থ সংকটে, তখন ঝিনাইদহ চক্ষু হাসপাতাল অত্যাধুনিক সব যন্ত্রপাতি বসিয়ে নির্বিঘেœ সেবা দিয়ে যাচ্ছে চক্ষু রোগীদের। শুধু তাই নয় দুরদুরান্ত জেলা থেকে রোগীরা আসছেন চোখের অপারশেন করতে। বলা যায় ঝিনাইদহ চক্ষু হাসপাতাল এখন হতদরিদ্র গরীব মানুষের ভরসার কেন্দ্র হয়ে দাড়িয়েছে। তথ্য নিয়ে জানা গেছে, ২০০৩ সালে দেড় একর জমির উপর এই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রটির উদ্বোধন করেন। সে সময় নির্মানকাজ, যন্ত্রপাতি কেনা ও অচল লিফট নিয়ে নানা বিতর্ক থাকলেও বর্তমানে দক্ষ নেতৃত্ব প্রতিষ্ঠানটির খ্যাতি ছড়িয়ে দিয়েছে। চক্ষু হাসপাতালে ডাঃ মোঃ আব্দুল হালিমের নেতৃত্বে রয়েছে চারজন অভিজ্ঞ চিকিৎসক। অন্য চিকিৎসকরা হলেন ডাঃ আব্দুর রউফ, ডাঃ সুবোধ রঞ্জন বিশ্বাস ও ডাঃ আরাফাত রহমান। প্রতিদিন এ সব চিকিৎসকরা সাড়ে তিন’শ থেকে চার’শ রোগীর দেখছেন। রোগীরা কাউন্টার থেকে মাত্র ৫০ টাকার টিকেট কেটে ডাক্তার দেখাতে পারছেন। হাসপাতালটিতে এখন কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ৫১ জন। সবাই সরকারের বেতন কাঠামো মোতাবেক বেতন পাচ্ছেন। ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রটির প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিলন হোসেন জানান, হাসপাতালটিতে এখন অত্যাধুনকি যন্ত্রপাতি বসিয়ে লেন্স স্থাপন, আওপি, রিফ্রাকশন ও ফেকো সার্জারী করা হচ্ছে। তিনি বলেন অত্যান্ত কম টাকায় আমরা চক্ষু রোগীদের সেবা দিচ্ছি। তারপরও বছরের খরচ মিটিয়ে আমরা ১০ লাখ টাকার মতো লাভ করছি। সেই টাকা জমিয়ে জমিয়ে আমরা নিজেদের অর্থয়নে মুল্যবান যন্ত্রপাতি কিনছি। ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক এড, আজিজুর রহমান জানান, এই প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা হতদরিদ্রদের সেবা করতে পারছি ভেবে খুব ভাল লাগে। তিনি বলেন, মাত্র ১২ হাজার টাকায় আমরা ফেকো সার্জারী করছি। অন্য স্থানে হলে এই অপারশেনের অনেক দাম ছিল। তাছাড়া অল্প দামে আমরা লেন্স স্থাপন করে দিচ্ছি। তিনি বলেন অনেক সময় খুব গরীব রোগীদের মানবিক কারণে একেবারেই ফ্রি অপারেশন করা হয়। তাছাড়া হতদরিদ্রদের মধ্যে কেও আবেদন করলেই তার অপারেশনের মুল্য কমিয়ে দেওয়া হয়। এটা করতে পেরে খুব ভাল লাগে। তিনি চিকিৎসকদের প্রশংসা করে বলেন, তাদের অক্লান্ত পরিশ্রমে আজ ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্র নিয়ে গর্ব করা যায়। চুয়াডাঙ্গার তিওরবিলা থেকে আগত আশীতিপর বৃদ্ধা হাজেরা খাতুন জানান, তিনি ঝিনাইদহ চক্ষু হাসপাতালে চোখ চিকিৎসা করে এখন অনেকটা সুস্থতা বোধ করেন। তিনি বলেন এখানকার ডাক্তাররা খুবই আন্তরিকতার সাথে রোগী দেখেন।
Facebook Comments


শিরোনাম
লক্ষ্মীপুর-২ (রায়পুর)আসনে ধানের শীষের প্রার্থীর গণসংযোগ মহেশখালীতে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু দুই শিক্ষক আটক রামপালে ছাত্রদল ও ছাত্র শিবিরের নেতৃবৃন্দের সাথে ঐক্যফ্রন্ট প্রার্থীর মতবিনিময় যশোর -১ আসনে ঐক্যজোটের প্রার্থী তৃপ্তির দিনভর গণসংযোগ অতিরিক্ত চাঁদার পরিপত্র বাতিল করা হবে: শিক্ষামন্ত্রী নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে মার্কিন রাষ্ট্রদূত মিলারকে অবহিত করেছেন ফখরুল ‘ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টরদের বেতন বাড়ানো হবে’ বিএনপি’র ইশতেহার আফরোজা আব্বাসের নির্বাচনী প্রচারণায় আবারও হামলা কোটা সংস্কার আন্দোলনের সকল মামলা প্রত্যাহার, ক্ষতিপূরণ ও বেকার ভাতা প্রদান করা হবে: বিএনপি লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) লড়াই হবে ধানের শীষ আর লাঙ্গলে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন বাতিল করে পরিপত্র জারির দাবী শিক্ষকদের বিএনপ ‘র  ইশতেহারে কি চমক আছে! খালেদা জিয়ার রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারবেন না ২১টি বিষয় প্রাধান্য দিয়ে আ’লীগের ইশতেহার প্রকাশ ঝিনাইদহের কালীগঞ্জের বিশিষ্ট ক্লিনিক ব্যবসায়ী ও সাংবাদিক টিটোর ইনতেকাল     আজও (১৮ ডিসেম্বর) বৃষ্টি আনবে ঘূর্ণিঝড় পিথাই ”বিএনপি নেতা-কর্মীদের এক-দেড় মাসের জন্য বাইরে কোথাও চলে যেতে বলছে পুলিশ” এরদোয়ানের মাথায় আশ্রয় নিল পাখি! কিশোরগঞ্জের ভৈরবে মসজিদে নামাজরত পাঁচ মুসল্লিকে কুপিয়ে জখম রাঙ্গুনিয়ায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ   রাঙ্গুনিয়া রাহাতিয়া দরবার শরীফ জিয়ারতেই শুরু ইসলামী ফ্রন্টের গণসংযোগ যে কারণে কটরেল স্যালুট দিচ্ছিলেন… সাইমন্ডসের দাবি ক্ষমা চেয়েছিলেন হরভজন, হরভজনের অস্বীকার কুষ্টিয়ায় বৃষ্টি ভিজে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আফরোজা হক রীনা মংলায় এক দিনমজুরের তৈরিকৃত নৌকা মঞ্চের উপর নির্বাচনী প্রচারণা  
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com