ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফের গৃহবন্দি হতে চলেছেন সুচি!

অন্যদৃষ্টি অনলাইন।।

রোহিঙ্গা ইস্যুতে মায়ানমার সেনার অবস্থান তৈরি করেছে বিতর্ক৷ উঠেছে গণহত্যার অভিযোগ৷ এদিকে কিছু তদন্তমূলক রিপোর্টে বলা হয়েছে, আন্তর্জাতিক চাপের মুখে অং সান সুচি যে ভূমিকা নিচ্ছেন তা মায়ানমারের সেনাবাহিনী পছন্দ করছে না৷ থাইল্যান্ডের অন্যতম শীর্ষস্থানীয় সংবাদপত্র ‘ব্যাংকক পোষ্ট’ তাদের প্রতিবেদনে লিখেছে, রাখাইন প্রদেশে রোহিঙ্গা নির্যাতনের তদন্ত এবং রোহিঙ্গা মুসলিমদের ফিরিয়ে আনার ইস্যুতে সুচি এবং সেনার সম্পর্ক বিপজ্জনক মোড় নিয়েছে।

ফের গৃহবন্দি হতে চলেছেন সুচি? উঠছে এই প্রশ্ন৷ যদিও পরে দেশের সেনাবাহিনী জানিয়েছে সুচি-কে কোনরকম হুমকি দেয়া হয়নি৷ তবে তাদের দাবি নিয়েও প্রশ্ন উঠেছে৷ মায়ানমারের সংবিধান অনুযায়ী, সেনাবাহিনী যদি মনে করে দেশে বা দেশের কোনও অঞ্চলে নিরাপত্তার হুমকি তৈরি হয়েছে, তাহলে তারা পুরো দেশের বা ওই নির্দিষ্ট অঞ্চলের প্রশাসন চালানোর অধিকার নিয়ে নিতে পারবে।

রোহিঙ্গা ইস্যুতে নোবেল জয়ী নেত্রী বার বার সমালোচিত হয়েছেন৷ মায়ানমারের রাখাইন প্রদেশে সেনা ও রোহিঙ্গাদের সংঘর্ষের জেরে লক্ষ লক্ষ মানুষ আশ্রয় নিয়েছেন বাংলাদেশে৷ সেখানে চলছে শিবির৷ রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মায়ানমার সরকারের উপর চাপ বজায় রেখেছে বাংলাদেশ সরকার৷ বিবিসির প্রাক্তন সাংবাদিক ল্যারি জ্যাগানের লেখা এক রিপোর্টে বলা হয়েছে, রাখাইনে হত্যা এবং নির্যাতনের তদন্ত সহ রোহিঙ্গাদের ফিরিয়ে আনা নিয়ে জাতিসংঘের সাথে যে বোঝাপড়া সুচি সরকার করেছেন তাতে সেনাবাহিনীর সন্দেহ বাড়ছে। তদন্ত কমিটিতে একজন বিদেশি বিশেষজ্ঞ রাখার বিষয় নিয়ে তীব্র আপত্তি করছে সেনা।

ব্যাংকক পোস্ট সহ আরও কিছু সংবাদ মাধ্যমের দাবি, মায়ানমারের সেনাপ্রধানের সঙ্গে দেশটির প্রধান নেত্রী সুচি প্রবল বিতর্কে জড়িয়ে পড়েন৷ সেই বৈঠকেই সেনাপ্রধান হুমকি দেন অভ্যুত্থানের৷ তিনি বলেন, আপনি যদি সরকার চালাতে না পারেন, সেনাবাহিনী ক্ষমতা ফিরিয়ে নেবে। রিপোর্টে বলা হয়েছে, সেই বৈঠকের পরই সুচি ও সেনা প্রধান একে অপরের উপর ক্ষমতা প্রয়োগ করতে তৎপর হয়েছেন৷

 

Facebook Comments


শিরোনাম
তামিম ইকবালের আর মাত্র ৩৬টি রান বাকি….. আইপিএলে মুশফিক ও মাহমুদউল্লাহ! ‘স্লগ ওভারে বোলিংয়ে উন্নতি দরকার’ অস্ত্রোপচার শেষে ক্রিকেটার চামেলী দেশে ফিরেছেন ‘দুস্থ প্রতিবন্ধির পাশে’ রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ দুস্থ প্রতিবন্ধির পাশে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে শাপলা ফোরামের জয়লাভ ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবে ভোটের পরেও দু’দিন ‘এই নির্বাচন আদৌ কোনও নির্বাচন হবে কি না সেই প্রশ্ন দেখা দিয়েছে’ যশোরের বাঁকড়ায় নৌকা প্রতীকীর ‘বিশাল জনসভা’ ‘যতই বাধা-বিপত্তি আসুক না কেন এদেশের মানুষের জন্য কাজ করে যাব।’  যশোরের বাঁকড়ায় নৌকা প্রতিকের জনসভা ঝিনাইদহে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত চবি’র ছাত্রসেনার উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহ -৪ আসনে বিএনপি’র প্রার্থী জননেতা ফিরোজের নির্বাচনী প্রচারনা ও লিফলেট বিতরণ ঝিনাইদহে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত প্রতিহিংসা রাজনীতি ছেড়ে সোনার বাংলা গড়তে আবার নৌকা মার্কায় ভোট দিন : মেয়র খালেক ঝিনাইদহে মারধর গনগ্রেফতার বাড়িঘর দোকানপাট ভাংচুর, লিখিত অভিযোগ রাঙ্গুনিয়া পোমরা ইউপি আওয়ামীলীগের পথসভা ও নির্বাচনী ক্যাম্প উদ্বোধন যশোরের ঝিকরগাছায় জামায়াত-বিএনপি নেতা গ্রেফতার নওগাঁয় স্কুলপড়ুয়া মোর্শেদা নিজের ‍বুদ্ধিমত্তায় বাল্যবিয়ে ঠেকালো আজ (১২ ডিসেম্বর) ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস পোরশায় বিএনপির কর্মী সমাবেশ অনুষ্ঠিত নিয়ামতপুরে ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ে সেমিনার নিয়ামতপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com