ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবিতে সপ্তাহব্যাপী বিএনসিসি’র ব্যাটিলিয়ন ক্যাম্পিং উদ্বোধন

আরাফাত, ইবি।।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ ও যুদ্ধ পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের অসাম্প্রদায়িক সোনার বাংলা গঠনের ক্ষেত্রে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিএনসিসি’র সদস্যদের ভুমিকা ছিল অতুলনীয় বিএনসিসি সদস্যরা সামরিক প্রশিক্ষণে প্রশিক্ষিত হয়ে শৃক্সখলা, সময়ানুবর্তিতা, ন্যায়পরায়ণতা ও দেশপ্রেমের মাধ্যমে দেশ ও জাতি গঠনে সামরিক শক্তির পাশাপাশি সহায়ক শক্তি হিসাবে দেশ ও জাতি গঠনে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সপ্তাহব্যাপী সদর দপ্তর সুন্দরবন রেজিমেন্ট, খুলনার আওতাধীন বিএনসিসির ২৪ ব্যাটালিয়ন ক্যাম্পিং (বিসি) ০৪/২০১৮ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী একথা বলেন। তিনি বলেন, যারা বিএনসিসি’র সাথে জড়িত আছেন, দেশের মানুষকে তাদের শৃক্সখলা শিক্ষা দিতে হবে। দেশের আপৎকালীন সময়ে মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন, একুশ শতকের বিশ্ববিদ্যালয়ে নিজেদেরকে কমিউনিটি সার্ভিসিং ও লাইফলং সার্ভিসিং এর উপযুক্ত করে গড়ে তুলতে হবে। তিনি একজন মনীষীর উদ্বৃতি দিয়ে বলেন, দেশ তোমাদেরকে কি দিল সেটি চিন্তা করবে না বরং, তোমার চিন্তা হতে হবে তুমি দেশের জন্য কি করছো। উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বিএনসিসি’র প্রশিক্ষণার্থী ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে এমনভাবে প্রশিক্ষণ নিতে হবে যাতে তোমরা নিজেদের মধ্যে দেশপ্রেমকে জাগ্রত করতে পারো ও দেশের মানুষের প্রতি সেবার মানসিকতা গড়ে তুলতে পারো।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি’র প্রতিষ্ঠাতা ২৪ ব্যাটালিয়ান অধিনায়ক লে: প্রফেসর ড. মোঃ শাহিনুুর রহমান (বিটিএফও) বলেন, তোমরা এখানে উপস্থিত প্রশিক্ষণার্থী ক্যাডেট সদস্যবৃন্দ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারোনি, কিন্তু তোমাদের আজ সেই সুযোগ এসেছে যে, আপৎকালীন সময়ে দেশের প্রয়োজনে তোমরা সামরিক প্রশিক্ষণ নিয়ে নিজেদের মধ্যে নৈতিক চরিত্র ও নেতৃত্বের গুণাবলী অর্জন করতে পারবে। তিনি উপস্থিত ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, তোমাদের দেশ ও দেশের মানুষের প্রতি মমত্ববোধ ও ভালোবাসা গড়ে তুলতে হবে সামরিক প্রশিক্ষণের মধ্য দিয়ে। তোমাকে সব সময় মানুষের বিপদে আপদে পাশে থাকতে হবে, লিডার হতে হবে তোমাদের দক্ষতায়। তিনি  বলেন, সাধারণ শিক্ষার্থীদের থেকে তোমরা জীবনযুদ্ধে বেশি সফলতা অর্জন করতে পারবে কারণ তোমরা প্রশিক্ষিত। তিনি আরো বলেন, তোমাদের এমনভাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে যাতে করে অন্যদের থেকে তোমাদের আলাদাভাবে চেনা যায়। অপর বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ  প্রফেসর ড. সেলিম তোহা বলেন, লেখাপড়ার পাশাপাশি সততা, নিষ্ঠা, একাগ্রতার সাথে রাষ্ট্র ও সমাজকে সেবা দানের বিষয়ে বিএনসিসি’র সদস্যদের কাজের ভুমিকা অতুলনীয়।  তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সব থেকে বড় সমাবর্তনের শৃক্সখলারক্ষাসহ অর্পিত প্রতিটি দায়িত্ব বিএনসিসির সদস্যরা নিষ্ঠার সাথে পালন করেছে। তিনি আরো বলেন, দেশ আজ সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছে। মানুষ হিসাবে আমাদের সকলের মধ্যে মানবিক মুল্যবোধ, মানবিকতা ও সাংস্কৃতিকবোধের উন্মেষ ঘটাতে হবে। তিনি প্রশিক্ষণার্থী ক্যাডেটদের উদ্দেশে বলেন, তোমাদের নিজেদেরকে এমনভাবে প্রশিক্ষিত করতে হবে যাতে তোমাদের বন্ধুরা তোমাদের কাছ থেকে শিক্ষা নেয়। তিনি আরো বলেন, এক সাগর রক্তের বিনিময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বুকভরা দেশপ্রেম নিয়ে এ দেশ স্বাধীন  হয়েছিল। সেই দেশপ্রেমের শ্লোগান তোমাদের মাধ্যমে সারাদেশে ছড়িয়ে দিতে হবে এবং দুর্যোগ ও আপৎকালীন সময়ে দেশ ও দেশের মানুষের পাশে দাঁড়াতে হবে। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত  ও সমাপনী বক্তব্য রাখেন সদর দপ্তর সুন্দরবন রেজিমেন্ট, খুলনার আওতাধীন বিএনসিসির ২৪ ব্যাটালিয়ন এর এ্যাডজুটেন্ট ও প্রশিক্ষক মেজর মো.নাজমুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নেছার উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, বিএনসিসি’র প্রধান সম্ববনয় কর্মকর্তা প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফসহ বিএনসিসি’র অফিসার, পিইউও, টিইউও, সামরিক প্রশিক্ষকবৃন্দ। এছাড়াও প্রশিক্ষণ কর্মশালায় বিএনসিসির ২৪ ব্যাটালিয়নের আওতাধীন ১৮ টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ১৭১ জন (পুরুষ ও মহিলা) ক্যাডেটবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শুরুতে অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে সুশৃক্সখল বিএনসিসি’র সদস্যবৃন্দ উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, উপ- উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুুর রহমান ও  কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহাকে  গার্ড অব অনার প্রদান করেন।

উল্লেখ্য যে ১লা অক্টোবর হতে ৭ অক্টোবর পর্যন্ত  বিএনসিসির ২৪ ব্যাটালিয়ন ক্যাম্পিং অনুষ্ঠিত হবে।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহে সামন্য বৃষ্টিতে জলাবদ্ধতা, ত্রিমহনী-বাজার গোপালপুর সড়কটি যেন মরন ফাঁদ আগামী সপ্তাহ থেকে রাঙ্গুনিয়ায় ভূমি কার্যালয়ে ই-নামজারি কার্যক্রম শুরু করা হবে :  মাসুদুর রহমান ময়নাতদন্তের মুহূর্তের লোমহর্ষক বর্ণনা দিলেন ঢাবি ছাত্রী ‘বোন’ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকের জাল সনদের তালিকা ড্রাগন চাষে সাবলম্বি মহেশপুরের জাহিদুল রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রসেনার প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান সম্পন্ন বাবেশিকফো’র পক্ষ থেকে সাংসদ হাবিবা রহমানকে সংবর্ধনা, বেশিকদের জাতীয়করণ চান জেলা প্রশাসক এসরকার নিরাপদ খাদ্যের জন্য জিহাদ ঘোষনা করেছে: খাদ্যমন্ত্রী ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু এক মাসের মধ্যে এমপিওভুক্ত হচ্ছে যেসব প্রতিষ্ঠান অগ্নিদগ্ধ নুসরাতের শেষ গুসল করিয়ে মর্গের তিন নারীর বর্ননা ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে যবিপ্রবির এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত নওগাঁয় বিশ্ব পানি দিবস পালিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে নওগাঁয় প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচন: ইভিএম ভাঙচুরসহ বোমা বিস্ফোরণ ও ব্যাপক সংঘর্ষ উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেফতার ‘নিপীড়ক’ অধ্যক্ষকে আইনি সহায়তাকারী  আ’লীগ নেতা বুলবুল বহিষ্কার শরীয়তপুরের জাজিরায় জোর পূর্বক জমি দখল করে প্রভাবশালীদের ইট ভাটায় মাটি বিক্রি ধনী দেশ হতে হলে শিক্ষাব্যবস্থা পাল্টাতে হবে: অর্থমন্ত্রী বাঁচানো গেলো না দুর্বৃত্তদের আগুনে ঝলসে যাওয়া নুসরাত জাহানকে কোটচাঁদপুরে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল অষ্টম শ্রেনির ছাত্রী ইবিতে বগুড়া জেলা কল্যাণের নয়া কমিটি ঘোষণা নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে র‌্যালি ও জন অবহিতকরণ সভা রাবিতে চলছে চৈত্রসংক্রান্তির প্রস্তুতি নওগাঁয় অতিথি পাখি শিকারীর ১০ হাজার টাকা জরিমানা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com