ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবিতে সান্ধ্যকালীন কোর্স বাতিলের সিদ্ধান্ত

আরাফাত, ইবি।।  

ইসলামী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বাতিল করা হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ২৪২তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে রেজিস্ট্র্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ জানান।

তিনি বলেন, কোর্সের চলতি ব্যাচ শেষ হলে আর কোন শিক্ষার্থী ভর্তি করানো হবে না।

এর আগে গত জুলাই মাসে ১১৩তম একাডেমিক কাউন্সিলের সভায় উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী সান্ধ্যকালীন কোর্স প্রাথমিক ভাবে বন্ধ ঘোষণা করেন। ২০১০ সালে লোক প্রশাসন বিভাগের মাধ্যমে এই কোর্স শুরু হয়। বর্তমানে ২১টি বিভাগে সান্ধ্যকালীন কোর্স চালু রয়েছে।

এই সিদ্ধান্তের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে মতবিরোধ দেখা দেয়। পরে ১৩০ জন শিক্ষক এর পক্ষে স্বাক্ষর করেন। সেই সঙ্গে শিক্ষক সমিতি প্রশাসনের সঙ্গে সহাবস্থানে যায়। সর্বশেষ এই সিন্ডিকেটে কোর্স বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত নেয় প্রশাসন।

এদিকে নিয়োগ বানিজ্যের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় ইংরেজী বিভাগের অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলকে শোকজ করা হয়েছে। সম্প্রতি ইসলামের ইতিহাস বিভাগের নিয়োগ নিয়ে এক প্রার্থী ও তার স্বামীর সঙ্গে এই দুই শিক্ষকের ২০ লাখ টাকা লেনদেনের কথপোকথনের অডিও রেকর্ড ফাঁস হয়। এরপর পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে আগামী সাত দিনের মধ্যে এই দুই শিক্ষককে কারণ দর্শাতে বলেছে সিন্ডিকেট।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বলেন, সান্ধ্যকালীন কোর্স বাতিলের বিষয়ে একাডেমিক কাউন্সিলের সর্বসম্মতিক্রমে গৃহিত সিদ্ধান্ত সিন্ডিকেট অনুমোদন দিয়েছে। আর বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনি প্রক্রিয়ায় অভিযুক্ত ওই দুই শিক্ষককে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়েছে।

 

Facebook Comments


শিরোনাম
ভারতে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩, খাদ্য সংকট মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম’র শপথ গ্রহণ হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম শেষ রক্ষা পাচ্ছেননা নাজমুল হুদা  নওগাঁয় স্ত্রীর হাতের মেহেদীর রং ওঠার আগেই ঝড়ে গেল স্বামীর প্রান নওগাঁর সোনাডাঙ্গা সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে চোরাচালান বৃদ্ধি চিরিরবন্দরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে কিশোরীকে শ্লিলতাহানী করলো প্রেমিক ইবিতে রিপোর্টার্স ইউনিটি’র শুভ উদ্বোধন ইবির “ডি” ইউনিটের ফল প্রকাশ ৯৪ শতাংশ ফেল রামপালে অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস মীম উদ্ধার ডায়াবেটিস চিকিৎসায় হোমিওপ্যাথি প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে শ্রীমঙ্গ‌লে শিক্ষক‌দের আনন্দ শোভাযাত্রা মাউ‌শির নত‌ুন মহাপ‌রিচালক সৈয়দ গোলাম ফারুক নওগাঁ-১ আসনে ১ডজন প্রার্থীর মধ্যে কে পাবেন বিএনপির মনোনয়ন লক্ষ্মীপুরে সমাপনী দিচ্ছে  ৪০ হাজার শিক্ষার্থী লক্ষ্মীপুরের চার আসনে নৌকার মাঝি  হতে চায় ৫৮ জন কর্মচারীর জীবন বাঁচাতে এগিয়ে আসলো যশোর জেলা প্রশাসক বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ২৯৯ বোতল ফেন্সিডিল আটক সারাদেশের ন্যায় মহেশপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু সমাপনী পরীক্ষায় পোরশায় অনুপস্থিত-১৮৬ বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান চিরিরবন্দরে পি.এস.সি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৬৮০ পরীক্ষার্থী ”ক্ষমতায় গেলে ৫ লাখ গ্রাজুয়েটের চাকরি দেয়া হবে” প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষা শুরু, ফলাফল নির্বাচনের আগেই
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com