২১ সেপ্টেম্বর ২০১৮ || শুক্রবার || ০৭:০৭ পূর্বাহ্ন

জাতীয়করণে বরাদ্দ না পেলে আন্দোলনের হুশিয়ারি বেসরকারি শিক্ষকদের

স্টাফ রিপোর্টার।।

আগামী ০২ জুলাই ২০১৮ বাজেট অধিবেশনে সমাপনী দিনে প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয়করণে বিষয়ে আশ্বাস না পেলে আন্দোলনে নামবেন বেসরকারি শিক্ষকরা। জাতীয়করণের জন্য বরাদ্দ ও প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে দূর্বার আন্দোলন গড়ে তুলবেন তারা। ২৯ জুন ২০১৮ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে এ ধরণের হুশিয়ারি উচ্চারণ করা হয়।
শিক্ষকরা বলেন, ০২ জুলাই বাজেটের সমাপনী দিন। এই দিন বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এই বক্তব্যে যদি বেসরকারি শিক্ষকদের জাতীয়করণের বিষয় কোন বক্তব্য না থাকে, বরাদ্দের ঘোষণা না দেয়া হয় তবে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো। এই আন্দোলনে শরিক হবার জন্য বেসরকারি শিক্ষকদের অংশ নেয়ার আহবান জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সরকার প্রদত্ত প্রতিশ্রুতির বাস্তবায়ন না করা, ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে বে-সরকারি শিক্ষা জাতীয়করণের জন্য বরাদ্দ না রাখা এবং এমপিও ও জনবল কাঠামো -২০১৮ তে বৈষম্যমূলক কতিপয় ধারা সংযোজন এর প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করা হয়।

সম্মেলনে  বক্তব্য রেখেছেন বাংলাদেশ বে-সরকারি শিক্ষক কর্মচারি ফোরামের সম্মানীত সভাপতি জনাব সাইদুল হাসান, মহাসচিব জনাব আব্দুল খালেক এবং শিক্ষক ইউনিয়নের সভাপতি জনাব আবুল বাশার। সম্মেলনে  সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন সভাপতি।

সংবাদ সম্মেলনে সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, সহসভাপতি আমিনুল ইসলাম, হারুন অর রশিদ, যুগ্ম মহাসচিব জি এম শাওন, বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি আবুল বাসার হাওলাদারসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com