ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

হরিণাকুন্ডু স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের বিরুদ্ধে পুলিশের চিকিৎসা না পাওয়ার অভিযোগ

রাব্বুল হোসেন, হরিণাকুন্ডু, ঝিনাইদহ।।

ঝিনাইদহের হরিণাকুন্ডু স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত ডাক্তারদের বিরুদ্ধে দায়িত্বপালন সহ চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ তুলেছে থানার কনেজটেবল আহাদ। আহাদ জানান সকালে তার অন্তসত্তা স্ত্রী সোনিয়ার প্রসাব বেদনা উঠলে হরিণাকুন্ডু স্বাস্থ্য কমপ্লে´ে চিকিৎসার জন্য নিলে দ্বায়িত্বরত চিকিৎসক থানা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার জামিনুর রশিদ রবিবার ও বুধবার হাসপাতালে সির্জার করা হয় না বলে জানান তখন আহাদ ডাক্তার আলমগীরের পরামর্শে ভাই ভাই ক্লিনিকে ভর্তি করে। ডাক্তার আলোমগীর সির্জার করার সম্মতি জানালে এ্যানেস্তেসিয়া ডাক্তার আশরাফুল ইসলাম রুগীর হেমগ্লোবিন কম থাকায় এ্যানেস্তেসিয়া করতে অসম্মতি জানায়,বলে দুই ব্যাগ ব্লাড দেওয়ার পর এ্যানেস্তেসিয়া করা সম্ভব হবে অন্যথায় রুগীর ক্ষতির সম্ভাবনা রয়েছে। উপায় অন্ত না পেয়ে কনজ আহাদ থানা সেকেন্ড অফিসার এস আই আওয়ালকে বিষয়টি জালেনে তিনি তৎক্ষনাত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার জামিনুর রশিদ,ডাক্তার আশরাফুল ইসলাম,ও ডাক্তার আলমগীরের সাথে যোগাযোগ করে আহাদের স্ত্রীর চিকিৎসার জন্য অনুরোধ জানান। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত উল্লেখিত ডা: গণ তাকে চিকিৎসা দিতে অপারোগতা প্রকাশ করলে  তিনি ঝিনাইদহ সিভিল সার্জনের সাথে যোগাযোগ করেন। টি এইচ এ ডা: জামিনুর রশিদ রুগিকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিলেও রবিবারে সির্জার করা সম্ভব নয় বলে জানান। এ সময় রুগীর অবস্থ্য আরোও সংকটাপন্ন হওয়ায় আহাদ  সকাল ১১ টা নাগাত স্ত্রী ও সন্তানকে বাচানোর জন্য ঝিনাইদহ শামিমা ক্লিনিকে ভর্তি করলে ডাক্তার শামিমা সুলতানা রুগীর সির্জার সম্পন্ন করে। আহাদ আক্ষেপ করে বলেছেন শুধু মাত্র পুলিশের স্ত্রী হওয়ায়  আমার স্ত্রী হরিণাকুন্ডু হাসপাতালে চিকিৎসা পেলনা। এ ব্যাপারে ডাক্তার শামিমা সুলতানার যোগাযোগ করলে তিনি মা ও শিশু উভয়ে সুস্থ্য আছে বলে জানান।

অভিযোগের বিষয়ে স্বস্থ্য কর্মকর্তা ডা: জামিনুর রশিদের কাছে জানতে চাইলে তিনি জানান,হাসপাতালে ডাক্তার সংকট থাকায় শনিবার ও মঙ্গলবার এ্যানেস্তেশিয়া ডাক্তার আশরাফুল ইসলামের ২৪ ঘন্টা ডিউটি থাকার কারণে পরের দিন রবিবার ও বুধবার হাসপাতালে সির্জার অপারেশন বন্ধ রাখা হয়, রুগীকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করার জন্য বলা হলেও কনজ আহাদ তার স্ত্রীকে আমার হাসপাতালে ভর্তি করেনি। এ ব্যাপারে ডা: আশরাফুল ইসলাম জানান ২ দিন ২৪ ঘন্টা ডিউটি থাকায় সংগত কারণে পরের ২দিন বিশ্রাম নেওয়ার জন্য আমাকে ছুটি দেওয়া হয় ,ভাই ভাই ক্লিনিকে সির্জার প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান রুগীর রক্তের পারসেন্টটেন্স কম থাকায় ডাক্তার আলমগীর সম্মতি জানালেও প্রসুতি রুগীকে অজ্ঞান করার ইনজেকশন প্রয়োগ করা সম্ভব হয়নি।

 

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহে সামন্য বৃষ্টিতে জলাবদ্ধতা, ত্রিমহনী-বাজার গোপালপুর সড়কটি যেন মরন ফাঁদ আগামী সপ্তাহ থেকে রাঙ্গুনিয়ায় ভূমি কার্যালয়ে ই-নামজারি কার্যক্রম শুরু করা হবে :  মাসুদুর রহমান ময়নাতদন্তের মুহূর্তের লোমহর্ষক বর্ণনা দিলেন ঢাবি ছাত্রী ‘বোন’ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকের জাল সনদের তালিকা ড্রাগন চাষে সাবলম্বি মহেশপুরের জাহিদুল রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রসেনার প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান সম্পন্ন বাবেশিকফো’র পক্ষ থেকে সাংসদ হাবিবা রহমানকে সংবর্ধনা, বেশিকদের জাতীয়করণ চান জেলা প্রশাসক এসরকার নিরাপদ খাদ্যের জন্য জিহাদ ঘোষনা করেছে: খাদ্যমন্ত্রী ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু এক মাসের মধ্যে এমপিওভুক্ত হচ্ছে যেসব প্রতিষ্ঠান অগ্নিদগ্ধ নুসরাতের শেষ গুসল করিয়ে মর্গের তিন নারীর বর্ননা ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে যবিপ্রবির এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত নওগাঁয় বিশ্ব পানি দিবস পালিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে নওগাঁয় প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচন: ইভিএম ভাঙচুরসহ বোমা বিস্ফোরণ ও ব্যাপক সংঘর্ষ উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেফতার ‘নিপীড়ক’ অধ্যক্ষকে আইনি সহায়তাকারী  আ’লীগ নেতা বুলবুল বহিষ্কার শরীয়তপুরের জাজিরায় জোর পূর্বক জমি দখল করে প্রভাবশালীদের ইট ভাটায় মাটি বিক্রি ধনী দেশ হতে হলে শিক্ষাব্যবস্থা পাল্টাতে হবে: অর্থমন্ত্রী বাঁচানো গেলো না দুর্বৃত্তদের আগুনে ঝলসে যাওয়া নুসরাত জাহানকে কোটচাঁদপুরে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল অষ্টম শ্রেনির ছাত্রী ইবিতে বগুড়া জেলা কল্যাণের নয়া কমিটি ঘোষণা নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে র‌্যালি ও জন অবহিতকরণ সভা রাবিতে চলছে চৈত্রসংক্রান্তির প্রস্তুতি নওগাঁয় অতিথি পাখি শিকারীর ১০ হাজার টাকা জরিমানা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com