ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নন এমপিওদের অনশন : অসুস্থ ৮৭ শিক্ষক

স্টাফ রিপোর্টার।।

নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের টানা চতুর্থ দিনের অনশনে অসুস্থ হয়ে পড়েছেন ৮৭ জন শিক্ষক। তাদের মধ্যে ৬৭ জনের শরীরে স্যালাইন দেয়া হচ্ছে। ১০ জনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে এমপিওভুক্তির দাবিতে প্রতিদিনের মতো আন্দোলকারীরা অমরণ অনশন পালন করে যাচ্ছেন। গত ২৩ জুন থেকে সারাদেশের নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। রোদ-বৃষ্টিকে উপেক্ষা করেই নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা দাবি আদায়ে এমন কঠিন কর্মসূচি পালন করছেন। এমপিওভুক্তিকরণের দাবিতে নানা শ্লোগান লেখা ফেস্টুন ও শরীরে সাদা রঙের টি-শার্ট পড়ে জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশের সড়কের উপর আমরণ অনশন পালন করে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন গণমাধ্যমকে বলেন, ‘টানা চার দিনের অনশনে এ পর্যন্ত মোট ৮৭ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ৬৯ জনকে স্যালাইন দিয়ে অনশনের মধ্যে শুইয়ে রাখা হয়েছে। কয়েকজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। ভর্তিকৃতরা হলেন দিনাজপুর জেলার আইডিয়াল শিক্ষা নিকেতন স্কুলের শিক্ষক মো শাহিনূর ইসলাম, রাজশাহী জেলার শিকড়া আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আলী প্রামাণিক, একই জেলার বিরল দুরুস সুন্নাহ আলীম মাদরাসার শিক্ষক ফেরদ্দৌস আলম, পঞ্চগড় জেলার বামনহাট বালিকা বিদ্যালয়ের শিক্ষক আব্দুল কুদ্দুস, একই প্রতিষ্ঠানের শিক্ষক মো. ইসহাক, সাতক্ষীরা জেলার এইচবিপি আদর্শ বালিকা বিদ্যালয়ের আলী হাসান প্রমুখ। এদের মধ্যে দুইজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আবারও অনশনে যোগ দিয়েছেন।’ আন্দোলনকারী শিক্ষকরা বলেন, ’গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলে শিক্ষক-কর্মচারীরা আনন্দে আত্মহারা হয়ে রাজপথ ছেড়ে ক্লাসে ফিরে যান। আমাদের বিষয়টি বাজেটে অন্তর্ভুক্ত করার কথা থাকলেও প্রস্তাবিত বাজেটে তা উল্লেখ না করে শিক্ষকদেরকে গভীর অন্ধকারে ঠেলে দেয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথের ফুটপাতে থেকে অনশন কর্মসূচি চালিয়ে যাবেন।’ নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের অধ্যক্ষ গোলাম মাহমুন্নবী ডলার বলেন, ‘আর পারছি না। না খেয়ে রাস্তায় বসে অনশন পালনে শিক্ষক-কর্মচারীরা অসুস্থ হয়ে পড়ছেন। তবুও আমাদের দিকে কেউ মুখ তুলে তাকিয়ে দেখছে না। এভাবে চলতে থাকলে আমরা রাস্তায় মরে যাব। এ সময় দ্রুত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানান তিনি।

Facebook Comments


শিরোনাম
এক দফা এক দাবি…‘ফুটবল বাঁশের কেল্লা চাই’… কাবাঘরের জমিন পৃথিবীর প্রথম জমিন পবিত্র রমজান শুরু ৬ মে থেকে আসছে ‘কালবৈশাখী’ ফায়ার সার্ভিসে ১৮৫ জনের নিয়োগ ‘এমএ পাস’ ওসি ’এসএসসি’ পরীক্ষার্থী মিটুতে অভিযুক্ত পরিচালকের সঙ্গে কাজ করতে বিদ্যা বালানের না ডায়াবেটিস নিয়ন্ত্রণে সিদ্ধ ডিম খান চকবাজারে অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী ভেনিজুয়েলা ইউরোপের মানবিক ত্রাণ গ্রহণ করবেন: প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ভারত মহাসাগর, ওমান সাগর ও পারস্য-উপসাগরে ইরানের বিশাল নৌ-মহড়া পুলিশের গুলিতে নিহত আলতামতির সন্তানদের কেও দেখে না এ.কে.এম.মুস্তাফিজুর রহমান’র কবিতা শার্শার ডিহিতে বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার ঝিনাইদহ জেলা ছাত্রদলের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত ঝিনাইদহে বিশ্ব স্কাউট দিবস পালিত ঝিনাইদহের ছেলে এসআই শরীফের মহানুভবতা রাঙ্গুনিয়ায় সাউথ পোমরা মডেল কেজি স্কুলের বার্ষিক ক্রীড়া পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন পোড়া লাশ।          আজিজ মোড়ল রাবির চারুকলা ও কৃষি অনুষদে ভয়াবহ সেশনজট! একুশ মানে মাথা নিচু না করা, মাথা উচু করা। প্রতিটি মানুষের জন্য যেন সত্য হয়: এ্যাডঃ সুলতানা কামাল নওগাঁয় ৬ জন ভাষা সংগ্রামী ও গুনী ব্যক্তিকে একুশের পদক প্রদান নওগাঁয় কিটনাশকের দোকানে দুঃসাহসীক চুরি জীবন-সুযোগবঞ্চিত শিশুদের অধিকার….সবার জন্য ফুটবল… নাসরিন খান পাঠান’র কবিতা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com