ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁর নিয়ামতপুরে ভূমিহীনদের বাড়ীতে অগ্নি সংযোগ, লুটপাট, একজনের মৃত্যু!

জনি আহমেদ, নিয়ামতপুর, নওগাঁ।।

টনাস্থল নওগাঁর নিয়ামতপুরের ভাতকুন্ড গ্রাম ভূমিহীনদের বাড়ীতে অগ্নি সংযোগ লুটপাট ভূমিহীনদের উপর ভূমি দর্স্যুদের আক্রমনে একজনের মৃত্যু! দুই নারীসহ উভয়পরে ১২জন আহত! সাতজনের অবস্থা আশংকাজনক!

অসহায় ঘুমন্ত ভূমিহীন পরিবারের উপর ভূমিদর্স্যুদের আকস্মিক আক্রমনে একজনের মৃত্যু। মৃত ব্যক্তি উপজেলার আদমপুর গ্রামের মৃত মফিজ মন্ডলের ছেলে কামাল হোসেন (২৫)। দুই নারীসহ উভয় পরে ১২জন আহত হয়েছে। উভয় পরে সাতজনের অবস্থা আশংকাজনক। ঘরবাড়ীতে অগ্নিসংযোগ ও লুটপাটেরও ঘটনা ঘটে। ঘটনাটি গতকাল কাক ডাকা ভোর ৬টায় উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ভাতকুন্ড গ্রামে ঘটে। সরেজমিন স্থানীয় সূত্রে জানা যায়, ভাতকুন্ড গ্রামে একটি খাস সম্পত্তির উপর গত ৩১ সেপ্টেম্বর একই গ্রামে প্রায় ৩৪টি ভূমিহীন পরিবার ঘরবাড়ী নির্মান করে বসবাস করে আসছিল। কিন্তু আদমপুর গ্রামের মৃত- ফজর আলী মন্ডলের ছেলে রফিক মন্ডলের ওয়ারিশগণ নিজেদের সম্পত্তি (পত্তন সূত্রে) বলে দাবী করে। এ নিয়ে উভয় পরে মধ্যে গত ২৪ দিনে অনেক দেন দরবার হয়েছে। শেষ পর্যন্ত ভূমিহীন পরিবাররা আদালতের আশ্রয় নিয়েছেন। কিন্তু ভূমি দর্স্যূ রফিক মন্ডলের ওয়ারিশগণ বিভিন্নভাবে ভূমিহীনদের জমি হতে উঠে যাওয়ার জন্য হুমকি দিয়ে আসছিল। অবশেষে গতকাল ভোর ৬টায় রফিক মন্ডলের ছেলে মনোয়ার, আকতারুল, নূর আমিন ও ফরিদের নেতৃত্বে প্রায় ২শ ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে ঘুমন্ত ভূমিহীন পরিবারের উপর চায়নিজ কুড়ালসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে আক্রমন করলে ভাতকুন্ড গ্রামের ভূমিহীন মৃত- আব্দুর রহমানের ছেলে রিয়াজ উদ্দিন (৭০), মৃত- মেহের আলীর ছেলে সামসুদ্দিন (৩৫), সাইফুল ইসলামের ছেলে শাহিন (৩২), মৃত- তাছের আলীর স্ত্রী আনোয়ারা (৪৫), শাহিনের স্ত্রী ফাতেমা (২৭), রেজাবুলের ছেলে রায়হান (২১), মৃত- তহির মন্ডলের ছেলে মোজাফফর হোসেন (৪৪), মৃত- ইউসুফ আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) ও বাবর আলী ছেলে রহমান (৩২) আহত হয়। ঘটনায় লাঠিয়াল বাহিনীর আদমপুর গ্রামের কেরামতুল্লাহর ছেলে আনিসুর রহমান, মমিনুল হক, রফিকুল ইসলামের ছেলে আনোয়ার হোসেন, মৃত- আফাজ মন্ডলের ছেলে শামসুদ্দিন, ইসলাম হকের ছেলে দেলোয়ার হোসেন আহত হয়। আহতদের মধ্যে ভূমিহীন রিয়াজ উদ্দিন (৭০), সামসুদ্দিন (৩৫) রফিকুল ইসলাম (৪৫) এবং রায়হানের অবস্থা আশংকাজনক। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অপরদিকে লাঠিয়াল বাহিনীর কামাল হোসেন, আনোয়ার হোসেন ও মমিনুল হককেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কামাল হোসেন বেলা ১১টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বাকীঁদের নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভূমিহীন আব্দুর রহমান এ প্রতিবেদককে বলেন, ভূমিদর্স্যু রফিকুলের ছেলেরা আমাদের প্রাণ নাশের হুমকি দিয়ে আসছিল। আমরা বলেছি, আইনগতভাবে যদি আপনারা জমি পান তাহলে আমরা এখান থেকে চলে যাবো। কিন্তু জোর করে পাবেন না। তারা উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়, থানা এমনকি আদালতে গিয়ে কোন ফায়দা করতে পারে নাই। তখন পেশী শক্তি ও টাকার বিনিময়ে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে আমাদের ঘুমন্ত পরিবারের উপর বিভিন্ন অস্ত্র নিয়ে আক্রমন করে। বাড়ীঘরে আগুন ধরিয়ে দেয়, মালামাল লুটপাট করে নিয়ে যায়।

রফিক মন্ডলের ছেলে মনোয়ারের সাথে মুঠো ফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নাই।
এ বিষয়ে অফিসার ইন চার্জ তোরিকুল ইসলাম সংবাদ পাওয়ার সাথে সাথে আহত ব্যক্তিদের দেখতে হাসপাতালে ছুটে যান এবং বিষয়টি সরেজমিনে দেখার জন্য ঘটনাস্থলে যান। তিনি বলেন, একটি সম্পত্তি দখলকে কেন্দ্র করে ভূমিহীন ও লিজসূত্রে মালিকদের সাথে সংঘর্ষ হয়। কামাল হোসেন নামে একজন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এবং উভয় পরে ১২জন আহত হয়েছে। এখন পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৭টা) কোন পক্ষ মামলা দায়ের করে নাই। মামলা হলে তদন্ত সাপেেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments


শিরোনাম
২৬ জানুয়ারি নয়, মাধ্যমিক পর্যায়ে ‘স্টুডেন্ট কেবিনেট’ নির্বাচন মার্চে এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারিদের দশ শতাংশ চাঁদার আদেশ জারি এক মাস সব কোচিং সেন্টার বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী মোংলা সুন্দরবন থেকে পৃথক অভিযানে হরিণের মাসংসহ ট্রালার জব্দ পাবনা সুগার মিলের ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঈশ্বরদীতে শিশুর মৃত্যু! ঝিনাইদহের কালীগঞ্জে ব্যাংক এশিয়ার নতুন শাখা উদ্বোধন  মাগুরা শ্রীপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ডজন ছাড়িয়ে! মোংলা ইপিজেডে পাথর চাপায়  শ্রমিকের মৃত্যু একজন ক্ষুদে কিশোর সাংবাদিক বনাম সমাজ সেবক! নিয়ামতপুরে ব্যক্তি উদ্যোগে রাস্তা নির্মান, ২৪টি পরিবারে স্বস্তি ডাকাত-চোরের নিরাপদ বিচরণ নওগাঁর পোরশায় ‘ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল’…ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ১৫৩ রানে জিতেছে মহেশপুর গভর্ণমেন্ট হাইস্কুল   হলি আর্টিজানে হামলার অর্থ-অস্ত্র আসে ভারত থেকে: র‍্যাব কৃষ্ণ সাগরে মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার: নজর রাখছে রাশিয়া নৈতিক আদর্শ চর্চা ও জনকল্যাণে ছাত্রসেনা নিবেদিত: মুহাম্মদ শফিউল আলম সাকিব জামাল’র কবিতা এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারিদের বাড়ি ভাড়া নিয়ে এ.এম.এম.মুস্তাফিজুর রহমান’র কবিতা মিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার পদপ্রার্থী এ্যাড. আব্দুল হালিমের পক্ষে মটর সাইকেল শোভাযাত্রা মনোহরগঞ্জ উপজেলা শারীরিক শিক্ষা শিক্ষক সমিতির কমিটি গঠন কোটচাঁদপুরে ট্রেনের সামনে ঝাপ দিয়ে এক বৃদ্ধের আত্বহনন অবশেষে কাস্টম হাউস মোংলায় আসছে, রফতানি আমদানির হবে তরান্বিত  নিরীহ কোন লোক হয়রানি হবে না: ওসি মিজানুর রহমান খান আসামীদের ভয়ে বাদী গ্রাম ছাড়া হত্যার হুমকী ঝিনাইদহে সাড়ে ১৭ কোটি টাকার রাস্তা নির্মানে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com