ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আজ যদি রফিক ভাই বেঁচে থাকতেন

আসিফ কাজল।।

হাতে ইউরিন ব্যাগ। দুই হাতে ক্যানোলা ঝুলছে। মুমুর্ষ। তারপরও হেটে বাসা থেকে গাড়িতে উঠছেন। পাশে যেতেই বলে উঠলেন। কাজল ভাই আমি ঢাকায় যাচ্ছি কিডনি ডায়ালেসিস করতে। আমার দুই মেয়ে রুমু ও ঝুম থাকলো। আপনি ওদের দেখে রাখবেন। রফিক ভাই আমার পুর্ব পরিচিত ছিলেন না। আমার বড় মেয়ে মিমকে যখন সরকারী কেসি ইউনিভার্সিটি কলেজে ভর্তি করতে যায় সেদিন তার সাথে পরিচয়। সাথে তার দুই মেয়ে রুম আর ঝুম। তারাও আমার মেয়ে মিমের সাথে ভর্তি হলো। কাকতালীয় ভাবে বাসাও নিল আমার বাসার পাশে। যদিও রফিক ভাইয়ের বাড়ি আমার গ্রামের পাশে বাজারগোপালপুরে। কিন্তু এতোটা পরিচয় ছিল না। তবে এক দিক থেকে তার সাথে আমার মিল ছিল। আমারও টুইন বেবি, রফিক ভাইয়ের রুমু ঝুমু নামে টু-ইন। ফলে কেন জানি তাদের প্রতি পিতৃত্বতুল্য দায়িত্ব স্নেহ ভালবাসা বেড়ে গেল। সেই যে রফিক ভাই ঢাকায় গেলেন তারপর কফিনে মোড়া লাশ আসলো তার। পিতার ইন্তেকালে গভীর হতাশায় পড়ে রুমু-ঝুম। এটা নিয়েও ফেসবুকে লিখি।

দায়িত্ব গ্রহন করেন ঝিনােইদহ পৌরসভার মেয়র জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বড় ভাই সাইদুল করিম মিন্টু। তিনি তাদের পড়া, লেখা, বই কেনা, ভর্তি ও ফরম পুরণের দায়িত্ব কাঁধে তুলে নেন। মিন্টু ভাইয়ের প্রসারিত হাতে আশ্রয় আর ভরাসা খুজে পায় রুমু-ঝুম। মেয়রের এই সাহসী আর দৃঢ়চেতা মনোভাবে রুমু-ঝুমও মনোনিবেশ করে পড়ালেখায়। রফিক ভাইয়ের বাঁচানোর জন্য আমি আহামরি কিছুই করতে পারিনি। তার কিডনি সংগ্রহ করে দিতে পারিনি। ফেসবুকে লিখে হয়তো তার কিডনি সংগ্রহের জন্য ৫/৭ লাখ টাকা জোগাড় হয়েছিল। আজ রফিক ভাই নেই। তার ছোট মেয়ে ঝুমু ঢাকা ইউনিভার্সিটিতে চান্স পেয়েছে। আশা করা যায় বড় মেয়ে রুমু হয়তো চান্স পাবে। আমার মতো রুমু ঝুমুর পড়ালেখার দায়িত্ব নেওয়া মেধাবী আর হতদরিদ্রদের বন্ধু মেয়র মিন্টু ভাইও বেজায় খুশি। তারপরও কথা থেকে যায়।

ঝুমুর এই সাফল্যে আজ যে মানুষটি সবচে বেশি খুশি হতেন তিনি হলেন রুমু ঝুমুর পিতা মরহুম রফিক ভাই। ঝুমু যখন এই খবরটি আমাকে ফোনে জানায়, তখন তার কন্ঠনালী যেন সংকুচিত হয়ে আসছিল অশ্রু রাশির ফোয়ারায়।

 

লেখক

সিনিয়র সাংবাদিক

সাবেক জেলা প্রতিনিধি, বিটিভি।

Facebook Comments


শিরোনাম
ভারতে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩, খাদ্য সংকট মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম’র শপথ গ্রহণ হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম শেষ রক্ষা পাচ্ছেননা নাজমুল হুদা  নওগাঁয় স্ত্রীর হাতের মেহেদীর রং ওঠার আগেই ঝড়ে গেল স্বামীর প্রান নওগাঁর সোনাডাঙ্গা সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে চোরাচালান বৃদ্ধি চিরিরবন্দরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে কিশোরীকে শ্লিলতাহানী করলো প্রেমিক ইবিতে রিপোর্টার্স ইউনিটি’র শুভ উদ্বোধন ইবির “ডি” ইউনিটের ফল প্রকাশ ৯৪ শতাংশ ফেল রামপালে অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস মীম উদ্ধার ডায়াবেটিস চিকিৎসায় হোমিওপ্যাথি প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে শ্রীমঙ্গ‌লে শিক্ষক‌দের আনন্দ শোভাযাত্রা মাউ‌শির নত‌ুন মহাপ‌রিচালক সৈয়দ গোলাম ফারুক নওগাঁ-১ আসনে ১ডজন প্রার্থীর মধ্যে কে পাবেন বিএনপির মনোনয়ন লক্ষ্মীপুরে সমাপনী দিচ্ছে  ৪০ হাজার শিক্ষার্থী লক্ষ্মীপুরের চার আসনে নৌকার মাঝি  হতে চায় ৫৮ জন কর্মচারীর জীবন বাঁচাতে এগিয়ে আসলো যশোর জেলা প্রশাসক বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ২৯৯ বোতল ফেন্সিডিল আটক সারাদেশের ন্যায় মহেশপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু সমাপনী পরীক্ষায় পোরশায় অনুপস্থিত-১৮৬ বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান চিরিরবন্দরে পি.এস.সি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৬৮০ পরীক্ষার্থী ”ক্ষমতায় গেলে ৫ লাখ গ্রাজুয়েটের চাকরি দেয়া হবে” প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষা শুরু, ফলাফল নির্বাচনের আগেই
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com