ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

কর্মহীন মৎস জীবিদের ত্রাণের চাল নেতাদের পেটে জেলেদের অভিযোগ

কর্মহীন  মৎসজীবিদের ত্রাণের নিবন্ধিত র্কাড উঁচিয়ে চাল না পাওয়ার প্রতিবাদ। ছবি : প্রতিনিধি

সরিষাবাড়ী ( জামালপুর) সংবাদদাতা।।

জামালপুরের সরিষাবাড়ী সিমান্তবর্তী কাজিপুর উপজেলার চর গিরিশ ইউনিয়নের মৎস্য জীবি জেলেদের নামে বরাদ্ধ ত্রাণ বিতরণে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

চর গিরিশ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সচিবের যোগসাজসে এ ত্রানের চাল আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। করোনায় কর্মহীন জেলেদের ত্রানের চাল এখন নেতাদের পেটে।

সোমবার দুপুরে সরেজমিনে জানা যায়, ২০১৪ সালে উপজেলা মৎস্য অফিস থেকে চরগিরিশ ইউনিয়নে ১৩৪ জন প্রকৃত জেলেকে নিবন্ধিত করা হয়। সম্প্রতি করোনা ভাইরাসের কারনে কর্মহীন জেলেদের জনপ্রতি ৮০ কেজি করে ৬৫ জন জেলের জন্য মার্চ-এপ্রিল মাসের ৫২০০ কেজি বরাদ্ধকৃত চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন করে চরগিরিশ ইউনিয়ন পরিষদের সচিব খোরশেদ আলম। তবে জেলেরা চাল উত্তোলনের কথা জানলেও বিতরণের কোন তথ্য জানতেন না। ভুক্তভোগীদের অভিযোগ, সরকার করোনা ভাইরাসের কারনে কর্মহীন জেলেদের দুমাসের জন্য জনপ্রতি ৮০ কেজি করে চাল বরাদ্ধ দেয়। নাম মাত্র লোক দেখানো কয়েকজন জেলেকে চাল দেয়া হলেও তা ছিল পরিমানে কম। ২০-২৫জন নিবন্ধিত জেলেদের ত্রান দেয়া হয়নি।

বাদ পড়া জেলেরা ইউনিয়ন সচিব ও নেতাদের সাথে ত্রানের জন্য বারবার যোগাযোগ করে কোন সমাধাণ পায়নি।  নিবন্ধিত ভুক্তভোগী জেলে হাফিজুর, শাহীন রেজা, জয়নাল আবেদীন,সাদ্দাম হোসেন, রাসেল মিয়াসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন,আমাদের জেলেদের নামে ত্রাণ সামগ্রী ইউনিয়নের সচিব, স্থানীয় আওয়ামী লীগ নেতা মিল্টন তালুকদার, আব্দুল মালেক বিএসসি, সুবাত মন্ডল ও যুবলীগ নেতা রাসেল মিয়ার যোগসাজশ করে ২০-২৫ জন জেলেদের নামে ত্রাণ উত্তোলন করে আত্মসাৎ করেছে। আমরা ত্রাণ চাইতে গেলে ভয় ভীতি দেখিয়ে সরিয়ে দেয়। তারা আরো বলেন, নদী থেকে মাছ ধরে বিক্রি করে আমাদের জীবন বাঁচাতে হয়। করোনার মধ্যে ঘরের বাহিরে যেতে পারিনা। সরকার আমাদের নামে ত্রাণ দিয়েছে, সেটাও যদি নেতাদের পেটে যায় তাহলে আমরা খাবো কি?

ইউপি সচিব খোরশেদুল আলম বলেন, সরকারি ভাবে ৬৫ জন জেলেদের সহায়তার জন্য ৫২০০ কেজি চাল বরাদ্ধ আসে।সেগুলো স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিল্টন তালুকদার ও সাধারন সম্পাদক আব্দুল মালেক বিএসসি, কৃষক লীগ নেতা সুবাত মন্ডল ও রাসেল মিয়াকে বিতরণের দ্বায়িত্ব দেওয়া হয়। সেখানে ১৪ জন নিবন্ধিত জেলেকে বাদ দিয়ে ত্রাণ বিতরণ করেন। পরে যাদের তালিকায় নাম নেই তাদের কাছ থেকে ত্রাণগুলো ফেরত নিয়ে ইউনিয়ন পরিষদের গুদামে রাখা হয়েছে। পরে ভুক্তভোগীদের মাঝে বিতরণ করা হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মালেক বিএসসি অভিযোগ অস্বিকার করে বলেন, কোন অনিয়ম করি নাই। অনেক ধনী ব্যক্তি আছে যারা নিবন্ধিত জেলের নাম দিয়েছে। তাদেরকে বাদ দিয়ে প্রকৃতপক্ষে যারা নদী থেকে মাছ ধরে জীবন চালায় তাদের ত্রাণ দিয়েছি। এই রকম বিতরণ করা যেহেতু ঠিক হয়নি তাই তালিকায় নাম ছাড়াদের কাছ থেকে ত্রাণ ফেরত নিয়ে পরিষদে রাখা হবে। ইউপি চেয়ারম্যান জহুরুল হক মিন্টু মিয়া জানান, চাল বিতরণে আমাকে রাখা হয়নি। ২০-২৫ জন জেলেকে ত্রাণ দেওয়া হয়নি এমন অভিযোগ শুনেছি। বিগত দিনগুলোতে এমন অনিয়ম হয়নি। যারা কার্ডধারী জেলেদের চাল না দিয়ে নিজেরা ভোগ করেছে সেটা ঠিক হয়নি। এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা আতাউর রহমান জানান, কার্ডধারী জেলেদের মাঝে বিতরণের জন্য ৫২০০ কেজি চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। ঐ এলাকা থেকে অভিযোগ এসেছে কার্ডধারীদের মাঝে ত্রাণ না দিয়ে বাহিরের লোকদের দেওয়া হয়েছে। এটি কোন ভাবেই করার নিয়ম নেই। যারা এসব করেছে তারা অন্যায় করেছে। ত্রাণগুলো ফেরত নিয়ে কার্ডধারীদের মাঝে বিতরণ করতে ইউনিয়নের সচিবকে নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
রামগঞ্জ প্রেসক্লাব সভাপতি এস এম বাবুল বাবরের পিতার ইন্তেকাল রায়পুরে কে এস পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র ফোরামের উপহার সামগ্রী বিতরণ দ্বিতীয় পর্যায়ের শেষ দিনে ঝিনাইদহ পৌরসভার নয়টি ওয়ার্ডের খাদ্য বিতরণ করলেন জেলা বিএনপি পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন হরিণাকুণ্ডুর কাপাশহাটীয়া ইউনিয়নে বিএনপির উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ এমপি সংগ্রামের বলিষ্ঠ নেতৃত্বে নাসিরনগর করোনা মুক্তির চেষ্টা কক্সবাজার ও চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সংকেত ২০ বছরে আঘাত হানা প্রবলতম ঘূর্ণিঝড় হতে পারে‘আম্পান’ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন মোংলায় ১০ নং মহাবিপদ সংকেত, সন্ধায় উপকূলে আঘাত হানতে পারে ‘আম্পান’খোলা হয়েছে আশ্রায় কেন্দ্র নিয়ামতপুরে ফার্নিচার ব্যবসায়ীর আত্মহত্যা নিয়ামতপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের নিজ উদ্যোগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা উপহার খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরআনিয়া মাদ্রাসা উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল শ্রীপুরে মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে ২ শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ নওগাঁয় সীমান্তের জিরো পয়েন্টে ৩ দিন ধরে বিজিবি-বিএসএফ’র বাধার মুখে ভারতীয় বৃদ্ধ নওগাঁ সদরে কৃষি অ্যাপসের মাধ্যমে ৮ হাজার ৮৬৪ জন কৃষক নির্বাচিত কর্মহীন মৎস জীবিদের ত্রাণের চাল নেতাদের পেটে জেলেদের অভিযোগ নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণদের মাঝে মাসিক পরিপোষক ভাতা প্রদাণ সিএন্ডএফ ব্যবসায়ী ও সীমান্ত প্রেসক্লাবের সেক্রেটারী আইয়ুব পক্ষী’র মায়ের ইন্তেকাল নান্দাইলে প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে ত্রান বিতরণ এসএসসি ও সমমান পরীক্ষা -২০২০ ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ঝিনাইদহ সদর উপজেলার দুটি ইউনিয়নের ত্রাণসামগ্রী দিলেন জেলা বিএনপি ঝিনাইদহে প্রিয়া পার্কে মাছ চাষের আধুনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত করোনা ভাইরাসে সারাদেশে মোট শনাক্ত ২৫ হাজার ১২১, মোট প্রাণহানি ৩৭০

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com