ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জবিতে শিক্ষার্থীদের সহযোগিতা নিয়ে ছাত্র অধিকার পরিষদের প্রতারনা

ইমরান হুসাইন, জবি প্রতিনিধি।।

করোনা মোকাবেলায় সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ‘করোনা মোকাবেলায় জবিয়ানদের পাশে জবিয়ানরা’ খোলা গ্রুপ থেকে সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতার তথ্য নিজেদের নামে চালিয়ে দেয়ার অভিযোগ ওঠে সংগঠনটির বিরুদ্ধে।

রোববার ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তাদের পক্ষ থেকে শিক্ষার্থীদের সহযোগিতার একটি তথ্য ‘কোটা সংস্কার চাই ( বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ)’ এর ফেসবুক গ্রুপে প্রদান করে। সে তথ্যে ছাত্র অধিকার পরিষদ জবি শাখার পক্ষ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩১৪ জন শিক্ষার্থীকে ৪ লাখ ২২ হাজার টাকা ও ৬৮ শিক্ষার্থীকে প্রদান করা হয়। এর ভিত্তিতে বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হলে ‘করোনা মোকাবেলায় জবিয়ানদের পাশে জবিয়ানরা’ এর উদ্যোক্তারা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে।

জানা যায়, দেশে করোনা সংকটের শুরুর দিক থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘করোনা মোকাবেলায় জবিয়ানদের পাশে জবিয়ানরা’ নামে একটি গ্রুপ খোলে। এগ্রপের উদ্যোক্তাদের মধ্যে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী,ছাত্রলীগ কর্মী,সাংবাদিক ও ছাত্র অধিকার পরিষদের জবি শাখার আহ্বায়ক রায়সুল ইসলাম নয়ন ছিলেন।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে খোলা এগ্র্রুপে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা আর্থিক সহযোগিতা করেন। কিন্তু গত রোববার সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতার এ তথ্য ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন গনমাধ্যমে তাদের সংগঠনের নিজের নামে চালিয়ে দেয়। পরে এটি ভাইরাল হলে  ছাত্র অধিকার সংরক্ষণ এর আহ্বায়ক হাসান আল মামুন ‘কোটা সংস্কার চাই ( বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ)’ এর ফেসবুক গ্রুপে তার আগের দেয়া তথ্যটি পরিবর্তন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেস ক্লাব, ছাত্র অধিকার পরিষদ জবি,শাখা ছাত্রলীগ, আমরা জকসু চাই ও বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রকে এ সহযোগিতার উদ্যোক্তা হিসাবে তথ্য প্রদান করে। হাসান আল মামুনের দেয়া তথ্যটি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি,শাখা ছাত্রলীগ ও সাংস্কৃতিক কেন্দ্রের নজরে আসলে তারা এটির প্রতিবাদ জানায়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এক প্রতিবাদ বার্তায় জানায় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ- এ আহ্বায়ক হাসান আল মামুন করনা সংকটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পাশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস) বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর সহযোগী উদ্যোক্তা হিসাবে যে তথ্যটি উল্লেখ করেছেন তা সম্পূর্ণ ভুল। বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কোনও রাজনৈতিক সংগঠন বা ছাত্রসংগঠনের সহযোগী হিসাবে কাজ করেনি। এরকম মানবিক উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) সদস্যরা তাদের পেশাগত ও নৈতিক দায়িত্ব পালন করেছে।

বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, সাংস্কৃতিক কেন্দ্র সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে সহায়তার কাজ করেছে। কোন সংগঠনের সহযোগী হিসাবে কাজ করেনি।

‘করোনা মোকাবেলায় জবিয়ানদের পাশে জবিয়ানরা’ খোলা গ্রুপের উদ্যোক্তা নাজমুল হাসান মুন্না  বলেন আমরা সাধারণ শিক্ষার্থীরাই উদ্ধুদ্ধ হয়েই শিক্ষার্থীদের সহযোহিতায় এগিয়ে আসি। বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ভাইয়েরা এখানে এগিয়ে আসে। এখানে কোন সংগঠনের ব্যানার ছিল না।

এ বিষয়ে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য ক্যাম্পাসে ছাত্র অধিকার সংরক্ষন পরিষদের ব্যানারে সহযোগিতা করা হয়েছে। আমরা এই ধারণায় তথ্যটি দেই। এখানে আমাদের যোগাযোগ ও তথ্য সঙ্কট ছিল। পরে আমরা সেটি সংশোধন করি। বিষয়টি নিয়ে আমরা দূঃখিত।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
করোনায় মাগুরায় নতুন সনাক্ত ৫ জন, জেলায় মোট সনাক্ত ৩৪ জন হরিনাকুণ্ডু উপজেলাতে মাঠ দিবস পালিত মত প্রকাশে বাধায় জাতিসংঘের গভীর উদ্বেগ করোনাভাইরাস : জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বর্ণবাদী মন্তব্য করে ক্ষমা চাইলেন ‘মিস মালয়েশিয়া’; বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র নিউজিল্যান্ডে শুটিংয়ে গিয়ে কোয়ারেন্টাইনে জেমস ক্যামেরন রায়পুরে বৃদ্ধা নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ শরীয়তপুরে পূর্ব শত্রুতার জেরে শতাধিক বাড়ীঘর ভাংচুর ও আহত ১২ নোয়াখালী হাতিয়ায় মেঘনা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার দূর্ভোগের আরেক নাম আবাদপুকুর-আদমদীঘি সড়ক…? সরিষাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে নারায়নগঞ্জ ফেরত গার্মেন্টকর্মীর মৃত্যু  মোংলায় বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন নাসিরনগরে ৫১৮টি মসজিদে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান   ঝিনাইদহ শহরতলী আরাপপুরে অগ্নিকাণ্ডে ৪ টি দোকান ভষ্মিভুত ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইমাম নিহত  ডাকবাংলা কাজল ক্লিনিকের চিকিৎসক শফিকুল ইসলাম সড়ক দুর্ঘটনায় আহত কেক কেটে মেয়র সাইদুল করিম মিন্টুর জন্মদিন পালনে সাগান্না ইউনিয়ন আওয়ামী যাত্রী সংকটে আজও উড়তে পারেনি বিমান বাংলাদেশ মহেশপুরে মুরগির ডিমের ভিতর সাপের বাচ্চা, এলাকায় চাঞ্চল্য… নিয়ামতপুরে জায়গা জমি নিয়ে বিরোধে মারামারি এক বৃদ্ধা আহত নিয়ামতপুরে  ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ শাহ-আলী থানা যুবদলেৱ উদ্দেগ্যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউৱ ৱহমানেৱ শাহাদাৎ বার্ষিকীতে মিলাদ মাহফিল প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ সিনেমা অর্থহীন: পামেলা! হরিণাকুণ্ডুতে ১৫ বছর ধরে শীর্ষে শিশুকলি হাই স্কুল একটি ক্যাপের পিছন ধরে হরিণাকুণ্ডু’র হত্যা রহস্যের উদঘাটন করলো ডিবি পুলিশ

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com