ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

লক্ষ্মীপুরে চাঁদা না পেয়ে দু’শিশুকে নদীতে ফেলে দিলো ইউপি চেয়ারম্যানের ভাতিজা

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট এলাকায় ভোলাগামী একই পরিবারের ১১ সদস্যকে জিম্মি করে ২০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ স্থানীয় ইউপি চেয়ারম্যানের ভাতিজা আল আমিন ছৈয়াল (২৫) ও তার অনুসারীদের বিরুদ্ধে। দাবীকৃত চাঁদা না দেয়ায় দুই শিশুকে নদীতে ফেলে দেয় তারা। এ ঘটনায় খবর পেয়ে নৌ-পুলিশ অভিযান চালিয়ে শিশুসহ পরিবারের সদস্যদের উদ্ধার করে। তবে আগেই পালিয়ে যায় অভিযুক্তরা। শুক্রবার (৮মে) সকালে সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট অদূরে আশ্রণ প্রকল্প এলাকায় এঘটনা ঘটে।
অভিযুক্ত আল আমিন ছৈয়াল ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালের ভাতিজা। তার বাবার নাম আবু ছৈয়াল। অপরসঙ্গিরা একই এলাকার খোকন বেপারী (২৮) ও সাইজ উদ্দিন সহ ছয়জন বলে জানায় নৌ-পুলিশ।
নদী থেকে উদ্ধারকৃত শিশু দু’টি তিন বছর বয়সের শিশু কন্যা লামিয়া ও ১০ বছর বয়সী শিশু ছেলে নুর আলম। তারা সম্পর্কে মামা ভাগ্নি। জিম্মি থেকে উদ্ধারকৃতরা হলেন, শিশু লামিয়ার মা শাহনাজ (২৪), তিনি ঢাকাস্থ সিএনজি চালক মোখলেছ এর স্ত্রী। বোন সালমা (১৪), শাহনাজের চাচা রুহুল আমিন(৪৫), চাচাতো ভাই রাসেলসহ একই পরিবারের ১১ সদস্য। তারা সবাই ভোলা সদর উপজেলার কাছিয়া ইউনিয়নের বাসিন্দা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দিবাগত গভীর রাতে গৃহবধু শাহনাজের দাঁদা আবদুল খালেকের মৃত্যুর খবরে ঢাকাস্থ মেরুন বাড্ডা এলাকা থেকে পরিবারের ১১ সদস্য নিয়ে ফেরী যোগে ভোলা যাওয়ার উদ্দেশ্যে লক্ষ্মীপুরের মৌজুচৌধুরীর হাট এলাকায় আসেন। দূর্ভাগ্যবশত ঘাটে পৌছানোর পূর্বেই ফেরী চলে যাওয়ায় বিপাকে পড়ে তারা। এসময় তাদের একা পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের ভাতিজা আল আমিন ছৈয়ালসহ ৭/৮জন তাদের টলারে তুলে দেয়ার কথা বলে ঘাট অদূরে বালুর চর আশ্রম প্রকল্প এলাকায় নিয়ে একটি টলারে আটকে রাখে। এসময় মুক্তিপন হিসাবে ২০ হাজার টাকা চাঁদাদাবী করে তারা। এতে বিক্যাশের মাধ্যমে ১০ হাজার টাকা দিলেও রক্ষা মেলেনি। দাবীকৃত চাঁদার টাকা না পাওয়ায় তিন বছরের শিশু কন্যা লামিয়া ও ১০ বছরের শিশু নুর আলমকে মেঘনা নদীতে ছুড়ে ফেলে দেয় আল আমিন ছৈয়াল। এক পর্যায়ে স্থানীয়রা নৌ-পুলিশে খবর দিলে ঘটনাস্থলে পৌছে জিম্মিকৃতদের উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে পূর্বেই পালিয়ে যায় অভিযুক্তরা।
ভুক্তভোগী গৃহবধু শাহনাজ কান্না জনিত কণ্ঠে বলেন, স্থানীয় চেয়ারম্যান ইউসুফ ছৈয়ালের ভাতিজা দাবীকৃত ২০ হাজার টাকা চাঁদা না পেয়ে তার শিশু কন্যা ও শিশু ভাইকে মেঘনা নদীতে পিলে দিয়েছে। হত্যার উদ্দেশ্যে এমনটি ঘটানো হয়েছে। এ ঘটনায় বিচার দাবী করেন তিনি।
এদিকে অভিযুক্ত আল আমীন ছৈয়ালের বক্তব্য জানতে একাধিক বার ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে নিজ ভাতিজা আল আমিন ছৈয়ালের বিরুদ্ধে যাত্রীদের জিম্মি করে চাঁদাবাজী ও দুই শিশুকে পানিতে নিক্ষেপের অভিযোগ মানতে নারাজ স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল। এনিয়ে নৌ-পুলিশের সাথেও বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। প্রথমে তিনি উত্তেজিত কন্ঠে বলেন, সে এলাকায় নেই, তার ভাতিজার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।পরে সাংবাদিকদের প্রশ্নে তিনি নিজেই দুঃখ প্রকাশ করেন। পরে বলেন, অভিযুক্ত যেই হোক ছাড় দেওয়া হবে না।
এ ব্যাপারে মৌজু চৌধুরীরহাট নৌ-পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) অচিন্ত কুমার দে জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পৌছে পরিবারের ১১ সদস্যকে উদ্ধার করা হয়েছে। তাদের ভাষ্যমতে, অভিযুক্তরা স্থানীয় চেয়ারম্যানের ভাতিজা। ভুক্তভোগীদের পক্ষ থেকে লিখিত অভিযোগ নেয়ার পর তাদের ভোলায় পাঠিয়ে দেয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
কুষ্টিয়ার মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগিদের দেয়া হচ্ছেনা বেডসীড ঝিনাইদহের শৈলকুপায় করোনায় কর্মহীন বৃদ্ধকে অটো ভ্যান উপহার কিশোরগঞ্জের কৃতি সন্তান চালক বিহীন হেলিকপ্টারের আবিস্কারক হুমায়ুন কবির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়ীঘর ভাংচুর ও আমেরিকান নাগরিক সহ-৯ জন জখম কোটচাঁদপুরে পানিতে বন্দি ৬টি অসহায়  পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা স্যার নিজেই ড্রাইভার! কুষ্টিয়ায় নি‌খোঁজের ১৮ ঘন্টা পর নদী‌তে ভে‌সে উঠ‌লো ব্যাংক কর্মকর্তার মৃত‌দেহ হরিণাকুণ্ডুর পল্লিতে এক গৃহবধুর আত্মহত্যা জাতীয় পরামর্শক কমিটি সতর্ক করল করোনা নিয়ে ! বৈশ্বিক চাহিদা মেটাতে বাংলাদেশ সক্ষম : পররাষ্ট্রমন্ত্রী প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ ভালো লাগেনি পামেলার আম্ফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের পাশে শাহরুখ শর্তসাপেক্ষে সবকিছু খুলছে নওগাঁয় চেম্বারের উদ্যোগে মাসব্যাপী ডেঙ্গু ও মসক নিধন শুরু মোংলায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের জন্য প্রধানমন্ত্রী ঘর বরাদ্দ, বিতরণ করা হয়েছে জিআর চাল প্রবাসী জাহিদুল ইসলাম বাহারে উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ নান্দাইলের মিতু গাইবান্ধায় শ্বশুরালয়ে হত্যার অভিযোগ কুষ্টিয়ায় ৮ জন করোনা রোগী শনাক্ত  ঝিনাইদহের বিএনপি নেতা ওহীদ চেয়ারম্যান এর পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কুষ্টিয়ায় নদীতে গোসল করতে নেমে ব্যাংকার নিখোঁজ ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে দুটি গরুর মৃত্যু করোনা ভাইরাস রোধে ১৫ জুন পর্যন্ত যেসব শর্ত মানতে হবে ইরফান-ঈষাণার ‘প্রবঞ্চনা’ গণপরিবহন চালুর বিষয়ে সরকার ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে : সেতুমন্ত্রী নোয়াখালীতে নতুন ২৯ জনের করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত-৪৫৬জন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com