ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবিতে রোটার‌্যাক্ট ক্লাবের নতুন কমিটি গঠিত

আরাফাত (স্টাফ রিপোর্টার)।।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‌্যাক্ট ক্লাবের ২০২০-২১ সেশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে সভাপতি হিসেবে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রায়হান বাদশা রিপন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের ইবনুর রহমান তুহিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সংগঠন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে অনলাইন ভোটিং পদ্ধতিতে ইবি’র রোটার‌্যাক্ট ক্লাবের ২০২০-২১ সেশনের  সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সহকারী নির্বাচন কমিশনার হিসেবে শারমিন আক্তার ও আখতার হোসেন আজাদ এবং পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ক্লাবের সভাপতি মোরশেদ হাবিব। আরো জানা যায়,  নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন এবং আগামী ১জুলাই নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবে।

নবনির্বাচিত সভাপতি রায়হান বাদশা বলেন, রোটার‌্যাক্ট আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুন-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হওয়া এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

তিনি আরো বলেন, আমরা বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তুলতে চাই। ইসলামী বিশ্ববিদ্যালয় কে আরো একধাপ সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য রোটার‌্যাক্ট ক্লাব সব সময় সমৃদ্ধির পথে হাটবে। তাছাড়া তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য, রোটার‌্যাক্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন যা ১৮ থেকে ৩০ বছর বয়সী তরুণ-তরুণীদের মাধ্যমে পরিচালিত এবং রোটারি ইন্টারন্যাশনাল এর সহযোগী হিসেবে কাজ করছে। গত ১৩ই মার্চ ২০১৮ বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন হিসেবে রোটার‌্যাক্ট আন্দোলন পার করেছে গৌরবময় ৫০বছর । ১৮ থেকে ৩০ বছরের তরুন-তরুনীরা এই সংগঠন এর সাথে যুক্ত হয়ে কাজ করতে পারে। এটা সাধারনত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারাই পরিচালিত হয়।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
শিক্ষক-শিক্ষার্থীদের জন্য রাবিতে করোনা ইউনিট স্থাপনের দাবি ছাত্রদলের করোনায় মাগুরায় নতুন সনাক্ত ৫ জন, জেলায় মোট সনাক্ত ৩৪ জন হরিনাকুণ্ডু উপজেলাতে মাঠ দিবস পালিত মত প্রকাশে বাধায় জাতিসংঘের গভীর উদ্বেগ করোনাভাইরাস : জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বর্ণবাদী মন্তব্য করে ক্ষমা চাইলেন ‘মিস মালয়েশিয়া’; বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র নিউজিল্যান্ডে শুটিংয়ে গিয়ে কোয়ারেন্টাইনে জেমস ক্যামেরন রায়পুরে বৃদ্ধা নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ শরীয়তপুরে পূর্ব শত্রুতার জেরে শতাধিক বাড়ীঘর ভাংচুর ও আহত ১২ নোয়াখালী হাতিয়ায় মেঘনা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার দূর্ভোগের আরেক নাম আবাদপুকুর-আদমদীঘি সড়ক…? সরিষাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে নারায়নগঞ্জ ফেরত গার্মেন্টকর্মীর মৃত্যু  মোংলায় বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন নাসিরনগরে ৫১৮টি মসজিদে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান   ঝিনাইদহ শহরতলী আরাপপুরে অগ্নিকাণ্ডে ৪ টি দোকান ভষ্মিভুত ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইমাম নিহত  ডাকবাংলা কাজল ক্লিনিকের চিকিৎসক শফিকুল ইসলাম সড়ক দুর্ঘটনায় আহত কেক কেটে মেয়র সাইদুল করিম মিন্টুর জন্মদিন পালনে সাগান্না ইউনিয়ন আওয়ামী যাত্রী সংকটে আজও উড়তে পারেনি বিমান বাংলাদেশ মহেশপুরে মুরগির ডিমের ভিতর সাপের বাচ্চা, এলাকায় চাঞ্চল্য… নিয়ামতপুরে জায়গা জমি নিয়ে বিরোধে মারামারি এক বৃদ্ধা আহত নিয়ামতপুরে  ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ শাহ-আলী থানা যুবদলেৱ উদ্দেগ্যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউৱ ৱহমানেৱ শাহাদাৎ বার্ষিকীতে মিলাদ মাহফিল প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ সিনেমা অর্থহীন: পামেলা! হরিণাকুণ্ডুতে ১৫ বছর ধরে শীর্ষে শিশুকলি হাই স্কুল

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com