ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নাসিরনগরের চাতলপাড়ে হাঁটে-মাঠে-বাজারে চলছে গণজমায়েত

প্রদীপ কুমার দেবনাথ।।

বর্তমান বিশ্বে করোনা ভাইরাস এক মহা-আতঙ্কের নাম। সারাবিশ্বে প্রচন্ড দাপটে প্রায় ২০০ টিরও বেশী দেশে এর ভয়াবহ ছোবলের মাধ্যমে হাজার হাজার প্রাণ কেড়ে নিচ্ছে।

চরমভাবে আক্রান্ত বিশ্বের অনেক দেশে সচেতনতা ও নিয়ম-নীতি পালনের মাধ্যমে আক্রান্ত হয়েও মৃতের হার ৩% বা ৪%। অপরদিকে বাংলাদেশ মাত্র প্রাথমিক ধাপ অতিক্রম করছে এবং অল্প আক্রান্ত হয়েও মৃতের হার ১৫.৭৮% যা বিশ্বের সকল দেশের চেয়ে বেশি।

এর পিছনে প্রধান কারণ জনগণের অসচেতনতা, ধর্মীয় গোঁড়ামি, অজ্ঞতা, উগ্রতা। বাংলাদেশ সরকার করোনায় আক্রান্তের অনেক আগে থেকেই সচেতনতা তৈরি, তৃণমূল পর্যায়ে এর ভয়াবহতা প্রচার ও বিভিন্ন কার্যক্রম গ্রহণ করলেও কুসংস্কারাচ্ছন্ন বাঙ্গালি জাতি সরকারি এসব প্রচারণা ও পদক্ষেপ গুলো আমলে নেয়নি। করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও বাংলাদেশের গ্রাম-গঞ্জে একে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে চলছে প্রচুর গণজমায়েত। যেখানে একজন লোকেরও বাইরে ঘোরাফেরা করার কথা নয় সেখানে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামে হাঁটে-মাঠে-ঘাটে উৎসব আমেজে চলছে ব্যবসা বানিজ্য, রাস্তাঘাটে তরুণ তরুণী, যুবক যবতী, মধ্যবয়সী পুরুষ মহিলা, বৃদ্ধ বৃদ্ধাদের মিলনমেলা চলছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচেতন জনতার শত প্রচেষ্টা সত্বেও ঠেকানো যাচ্ছে না এ মিলনমেলা। জনৈক ব্যক্তি যিনি আরও তিনজনের সাথে খোশগল্প করতে করতে করোনা ভাইরাসের গোষ্ঠী উদ্ধার করে যাচ্ছিলেন তাকে থামিয়ে  প্রশ্ন করা হলে তার জবাব ছিল এইসব করোনা ফরোনা নাকি সরকারের চাল। সরকার নাকি মানুষকে ঘরে বসিয়ে দেশটাকে কার হাতে তুলে দিচ্ছে। অন্যরাও তার কথায় সায় দিয়ে প্রশ্নকারীকে তীর্যক চাহনিতে ঠাট্টা করে হাসতে হাসতে স্থান ত্যাগ করলেন। তারপর স্থানীয় বাজারে ঢুকে দেখা গেল অর্ধেকেরও বেশি দোকান সাটার বন্ধ থাকলেও বিশেষ দরজা খুলে দিয়ে কাস্টমারের চাহিদা পূরণ করছে। আর সকালে নদীর পাড়ে কাঁচা বাজার তো রমরমা ব্যবসা কেন্দ্রে পরিণত হয়েছে। যদিও কাঁচা বাজার সব ধরনের অস্থায়ী দোকানপাটের বিশাল সমাহার সেখানে। আর ক্রেতার সংখ্যাও রেকর্ড পরিমাণ।

তবে সচেতন লোকজন এ ব্যাপারে মারাত্মকভাবে উদ্ধিগ্ন। তাদের কয়েকজনের সাথে আলাদা আলাদা কথা বলে দেখা যায় তারা সবাই এর প্রতিকার চান। মুঠোফোনে বর্তমান চেয়ারম্যান শেখ আব্দুল আহাদের সাথে কথা বলে জানা যায় তিনি, তার ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দসহ সচেতন মহলকে নিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন করোনার ভয়াবহতার বিরুদ্ধে।

এ ব্যাপারে সকলকে সচেতন করার চেষ্টা চলছে। ইতিমধ্যে অনেকে সচেতন হয়েছেন। তবে সকলেই প্রশাসনের কঠিন ভূমিকা আশা করছেন। আসার সময় দেখা যায় রাস্তার মোড়ে চায়ের দোকানগুলো মিনি মার্কেট। খেলার মাঠে বিশাল জটলা।  এ অবস্থার প্রতিকার না হলে নাসিরনগর সহ পাশ্ববর্তী এলাকায় করোনার মহামারী লেগে যাবে নিশ্চিত।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
রামগঞ্জ প্রেসক্লাব সভাপতি এস এম বাবুল বাবরের পিতার ইন্তেকাল রায়পুরে কে এস পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র ফোরামের উপহার সামগ্রী বিতরণ দ্বিতীয় পর্যায়ের শেষ দিনে ঝিনাইদহ পৌরসভার নয়টি ওয়ার্ডের খাদ্য বিতরণ করলেন জেলা বিএনপি পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন হরিণাকুণ্ডুর কাপাশহাটীয়া ইউনিয়নে বিএনপির উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ এমপি সংগ্রামের বলিষ্ঠ নেতৃত্বে নাসিরনগর করোনা মুক্তির চেষ্টা কক্সবাজার ও চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সংকেত ২০ বছরে আঘাত হানা প্রবলতম ঘূর্ণিঝড় হতে পারে‘আম্পান’ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন মোংলায় ১০ নং মহাবিপদ সংকেত, সন্ধায় উপকূলে আঘাত হানতে পারে ‘আম্পান’খোলা হয়েছে আশ্রায় কেন্দ্র নিয়ামতপুরে ফার্নিচার ব্যবসায়ীর আত্মহত্যা নিয়ামতপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের নিজ উদ্যোগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা উপহার খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরআনিয়া মাদ্রাসা উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল শ্রীপুরে মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে ২ শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ নওগাঁয় সীমান্তের জিরো পয়েন্টে ৩ দিন ধরে বিজিবি-বিএসএফ’র বাধার মুখে ভারতীয় বৃদ্ধ নওগাঁ সদরে কৃষি অ্যাপসের মাধ্যমে ৮ হাজার ৮৬৪ জন কৃষক নির্বাচিত কর্মহীন মৎস জীবিদের ত্রাণের চাল নেতাদের পেটে জেলেদের অভিযোগ নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণদের মাঝে মাসিক পরিপোষক ভাতা প্রদাণ সিএন্ডএফ ব্যবসায়ী ও সীমান্ত প্রেসক্লাবের সেক্রেটারী আইয়ুব পক্ষী’র মায়ের ইন্তেকাল নান্দাইলে প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে ত্রান বিতরণ এসএসসি ও সমমান পরীক্ষা -২০২০ ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ঝিনাইদহ সদর উপজেলার দুটি ইউনিয়নের ত্রাণসামগ্রী দিলেন জেলা বিএনপি ঝিনাইদহে প্রিয়া পার্কে মাছ চাষের আধুনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত করোনা ভাইরাসে সারাদেশে মোট শনাক্ত ২৫ হাজার ১২১, মোট প্রাণহানি ৩৭০

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com