ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁয় করোনা আক্রান্ত হয়নি কেউ, ১৪ দিন হওয়ায় ৯১ জন কোয়ারেনটিন মুক্ত

আর আর চৌধুরী, নওগাঁ।।

নওগাঁয় বিদেশ থেকে আসা ৯৭৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। নতুন করে যোগ হয়েছে ৩৮ জন।এদের মধ্যে আজ ৯১জনের শেষ হয়েছে।

এখন রয়েছে ৯২২ জন। গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক নতুন করে হোম কোয়ারেনটিনে পাঠানো রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ৮ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ জন, সাপাহার উপজেলায় ১ জন এবং পোরশা উপজেলায় ৬ জন।

হোম কোয়রেনটিন থেকে ছাড়পত্র পেয়েছেন নওগাঁ সদর উপজেলায় ১৫ জন, রানীনগর উপজেলায় ৯ জন, আত্রাই উপজেলায় ৯ জন, মহাদেবপুর উপজেলায় ১৭ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ১৫ জন, পতœীতল্ াউপজেলায় ৯ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৬ জন এবং পোরশা উপজেলায় ১ জন। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁ সিভিল সার্জন ডাঃ এস,এম আখতারুজ্জামান আলাল।

তিনি জানান, নওগাঁয় এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। করোনা রোগিদের প্রয়োজনীয় চিকিৎসা এবং সেবা প্রদানের জন্য চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য বিভিন্ন সরঞ্জাম সরবরাহ এসেছে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে পিপিই ৫০ সেট, ছোট গ্লোব ১০০ পিচ, মাঝারী গ্লোব ১০০ পিচ, বড় গ্লোব ১০০ পিচ, ৫০এমএল হেকসাসোল ১০০ বোতল, মাস্ক ২০০ পিচ, এমওপি ক্যাপ ৫০টি, গাউন ৫০ পিচ, সু-কভার ৫০ পিচ এবং চশমা ৫০টি। এসব সামগ্রী জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ অন্য ১০টি উপজেলা হাসপাতালে বিতরন করা হয়েছে। জেলার ১০টি উপজেলার করোনা ভাইরাস রোগীদের জন্য ১৬৫টি বেড এবং নওগাঁ সদর উপজেলার জন্য ১০০টি বেড, ডাক্তার, নার্স ইতি মধ্যেই প্রস্তুত রাখা হয়েছে।

অপরদিকে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন নওগাঁয় সেনা বাহিনীর প্রয়োজনীয় টীম এসেছে। সেনা সদস্যদের সাথে জেলা প্রশাসনের বৈঠক ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। সাধারন মানুষের মধ্যে সামাজিক দুরত্ব নিশ্চিত করা সহ করোনা প্রতিরোধে যা যা করনীয় তা প্রশাসনের সাথে থেকে সার্বিক সহযোগিতা প্রদান করবে সেনাবাহিনী। নিজে সচেতন হোন ও অপরকে সচেতন করুন, জনসমাগম এড়িয়ে চলুন জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না হওয়ার জন্য ও সর্বসাধারনকে অনুরোধ করেছেন প্রশাসন। রাতদিন জেলা ও উপজেলা প্রশাসন সহ জেলা ও থানা পুলিশ মাঠে থেকে সর্বসাধারনকে সচেতন করেই চলেছেন।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করলেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞানীরা নবাবগঞ্জে হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ নওগাঁয় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু সরিষাবাড়ীতে করোনায় নির্জন বাসাবাড়িতে চলছে চুরি, নৌ সদস্যের মামলা যশোরে কাবিখার ৫৫৫ বস্তা চাল সহ আটক-১ করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনায় এম.পি নাছির উদ্দিন মিরপুরে করোনা সংক্রমণ  প্রতিরোধে জেলা প্রশাসকের জনসচেতনতা ঝিনাইদহের মহারাজপুর ইউনিয়নে সরকারী ত্রান সামগ্রী পেলেন ২ শত পরিবার মাগুরা শ্রীপুরে করোনা সন্দেহে ১ বিদেশ ফেরত ব্যাক্তির নমুনা সংগ্রহ ঝিনাইদহের কালীগঞ্জে ছিনতাইকারীর হাতুড়ী পেটায় এক হোমিও ডাক্তার আহত অসহায় মানুষের সহায়তার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা: হানিফ ভেড়ামারায় পাবনা সুইটসকে জরিমানা এ ঘর থেকে ও ঘর ত্রাণ নিয়ে ছুটাছুটি হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী অফিসার    পরকীয়াঃপ্রেমিকের গলিত লাশ উদ্ধার পাবনায় অটো, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে চাল বিতরণ নওগাঁয় ৪০ হাজার ৫’শ পরিবারের মধ্যে খাদসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান ৭০ বছরের বৃদ্ধা সাবিয়া সহ ৩০ পরিবারকে রাতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন নওগাঁর ডিসি শরীয়তপুর পৌরসভা ২নং ওয়ার্ডে নিম্নবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কমলনগরে দুই শিশুর মৃত্যুর পর ৯ পরিবারকে লকডাউন ঝিনাইদহের হেশপুরে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত-১ রাত ৯টায় ত্রাণ পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দীন মনজু গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ সহায়তার নামে কোনো রকম চাঁদাবাজি বরদাস্ত করা হবে না : হানিফ হতদরিদ্রদের মাঝে ভিপি আব্দুল আজিজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় ডিবির অভিযানে ইয়াবাসহ আটক-২

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com