ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

অবশেষে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

অনদৃষ্টি অনলাইন।।

দুই বছরের বেশি সময় কারাভোগের পর গুলশানের বাসায় ফিরেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তিনি আজই মুক্তি পেয়েছেন।

বিএনপি’র চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তার বিবিসির কাদির কল্লোলকে একথা নিশ্চিত করেছেন।

সাত্তার জানিয়েছেন, বেলা তিনটা পাঁচ মিনিটের দিকে খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি দেয়ার পর পরিবারের সদস্যরা এবং বিএনপির মহাসচিব তাকে গ্রহণ করেন।

এর ঘণ্টাখানেক পরে হাসপাতালের কেবিন থেকে কড়া নিরাপত্তায় তাকে বের করে এনে গাড়িতে তোলা হয়। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও সে সময় বিএনপির শত শত নেতাকর্মী সেখানে ভিড় করে খালেদা জিয়ার নামে শ্লোগান দিচ্ছিলেন। তাদের সামলাতে নিরাপত্তাকর্মীরা হিমশিম খান। সেখান থেকে সরাসরি তাকে গুলশানের বাসভবনে নিয়ে যাওয়া হয়।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় মাসের জন্য তার সাজা স্থগিত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মুক্তি দেয়ার পর থেকে এই ছয় মাস গণনা শুরু হবে।

দুটি শর্তে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে আইনমন্ত্রী জানান। সেগুলো হলো, এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

আইনমন্ত্রী বলেন, ”বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে, সরকার সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।”

এদিকে মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির ঘোষণা আসার পর এক প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, এতে দল ও নেতাকর্মীদের মধ্যে স্বস্তি বোধ কাজ করছে।

তিনি বলেন, ”সরকারের এই সিদ্ধান্তে দল ও নেতাকর্মীরা যেমন স্বস্তি বোধ করছেন, আবেগ কাজ করছে, পাশাপাশি তাদের মধ্যে একটি আতঙ্কও কাজ করছে এটা ভেবে যে এমন একটা সময়ে তাকে মুক্তির এই সিদ্ধান্ত নেয়া হলো, যখন করোনাভাইরাস নিয়ে একটি দুর্যোগ চলছে।”

দুই বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। তার মধ্যে গত ১১মাস ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

২০০৮ সালে বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগ মামলা দায়ের হয়।

দশ বছর পর ২০১৮ সালের ফেব্রুয়ারীতে মামলার রায়ে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়।

তবে পরে হাইকোর্ট সেই সাজা বাড়িয়ে দশ বছরের কারাদণ্ডের আদেশ দেন। সূত্র : বিবিসি

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
সাতক্ষীরা সদর-০২ আসনের সাবেক সংসদ সদস্য এম এ জব্বার আর নেই যশোরের দাইতলা গ্রামে বাঁশের ব্যারিকেড পুলিশের নতুন আইজিপি বেনজীর, র‌্যাবের ডিজি মামুন যশোরে কর্মহীন গরীব পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এক অসহায় মানুষের আবেদন আমতলীতে করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য দোয়া মাহফিল মোংলায় ১৫২ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন দিপু মৃধা শ্রীপুরে কর্মহীন ২ হাজার পরিবারের মধ্যে যতন্ ফাউন্ডেশন উদ্যোগে ত্রাণ বিরতণ মানবতার সেবায় হালাল শপিং জোন ‘গেন্দা ফুল’ গানের গীতিকারকে ৫ লাখ রুপি সহায়তা প্রদান এই সংকটকালে একটি বিষয় সবার জন্য শেয়ার করছি অসহায়দের পাশে এড. খালেদা বেগম অরুনা   চিরিরবন্দর উপজেলা ত্রাণ তহবিলে ১ লক্ষ টাকা দিলেন ডাঃ আমজাদ হোসেন যশোরের ঝিকরগাছায় মেয়েকে ধর্ষণ চেষ্টায় পিতা আটক  নাসিরনগরে পোল্ট্রি খামারের পঁচা আবর্জনা ও মৃত মোরগ ভয়ংকর দূষণ ও জন দুর্ভোগ তৈরি করছে  হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নে হতদরিদ্র অসহায় ঘরবন্ধী মানুষের মাঝে ত্রাণ বিতরণ গরীব দুঃখী মানুষের পাশে দাড়ালেন ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব, আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ স্বেচ্ছায় লকডাউনে গেলেন ঝিনাইদহের শৈলকুপার দু,টি গ্রাম  শ্রীপুরে সারথি কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ ঝিনাইদহের কালীগঞ্জের ১নং  সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়ন বিএনপির খাদ্য সামগ্রী বিতরণ মহম্মদপুরেৱ বিনোদপুর ইউপি মেম্বৱ বাকিৱ বিশ্বাস ৪০০ হতদরিদ্র পরিবারের পাশে  দাঁড়ালেন শৈলকুপায় ছাই হলো ২০০ মণ পেঁয়াজ ইউপি সদস্যর বাড়ি আড়াই টন ত্রাণের চাল প্রশাসনের উদাসীনতা: রাণীনগরে থামছে না জনসমাগম, চলছে হাটবাজার নিয়ামতপুরে ঢাকা ফেরত একব্যক্তির নমুনা সংগ্রহ, পুরো গ্রাম লকডাউন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com