ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

করোনা ভাইরাসকে পুঁজি করে নওগাঁয়  বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা

আর আর চৌধুরী, নওগাঁ।।

করোনা ভাইরাসকে পুঁজি করে নওগাঁয় চাউলসহ ভোজ্য পণ্যের দাম (মূল্য) বাড়িয়ে দিয়েছে কিছু অসাধু ব্যবসায়ীরা।

ফলে সাধারন নিম্ন আয়ের মানুষদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। একদিকে করোনা ভাইরাস অন্যদিকে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ে সকল শ্রেণী পেশার মানুষ উদ্বেগ এবং উৎকন্ঠার মধ্যে দিন পার করছে। চাউল সহ নিত্য প্রয়োজনীয় ভোজ্য পণ্যের সংকট না থাকলেও এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে গত কদিন ধরে অতিরিক্ত মুনাফা অর্জনের লক্ষ্যে এসব ভোজ্য পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে প্রকার ভেদে কেজি প্রতি ৬ থেকে ১২ টাকা পর্যন্ত।

স্থানীয় খুচরা চাউল ব্যবসায়ীরা অভিযোগ করেন গত এক সপ্তাহ আগে বাসমতি চাউল প্রতি কেজি ৪৮ টাকা, নাজির শাইল চাউল প্রতি কেজি ৫০-৫২ টাকা, জিরা চাউল প্রতি কেজি ৪২-৪৪ টাকা, স্বর্ণা-৫ চাউল প্রতি কেজি ২৮ টাকা, আঠাশ চাউল প্রতি কেজি ৩৮-৪০ টাকা, চিনি আতব চাউল প্রতি কেজি ৭২-৭৫ টাকা এবং কাটারি আতব চাউল কেজি প্রতি ৪৮-৫০ টাকা দরে মিলাররা খুচরা পাইকারদের কাছে বিক্রি করেছে। অভিযোগ রয়েছে নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের ওসমান এগ্রো ইন্ড্রাঃ প্রাইভেট লিমিটেড, কফিল এগ্রো ইন্ড্রাঃ প্রাইভেট লিমিটেড সহ কয়েকটি অটোমেটিক চাউল কল মালিক সিন্ডিকেটের মাধ্যমে চাউলের দাম প্রতি প্রকার ভেদে ছয় থেকে ১২ টাকা প্রতি কেজি দর বাড়িয়ে দিয়ে অতিরিক্ত মুনাফা আদায় করছে বলে স্থানীয় খুচরা চাউল ব্যবসায়ীদের অভিযোগ।

এছাড়াও একই অজুহাতে সবজি ব্যবসায়ীরাও বাড়িয়ে দিয়েছে আলুসহ অন্যান্য সবজির দাম। গত এক সপ্তাহ আগে প্রতি কেজি আলু ১৮-২০ টাকা কেজি দরে বিক্রি হলেও ওই একই ধরনের আলু গতকাল ২৪ মার্চ মঙ্গলবার কেজি প্রতি ৩-৪ টাকা বাড়িয়ে দিয়েছে। একই সাথে সয়াবিন তেল, চিনি, জিরা ও বিভিন্ন ডালের দাম লিটার এবং কেজি প্রতি ২-৫ টাকা বাড়িয়ে দিয়েছে কাঁচামাল ব্যবসায়ীরা।

২৪ মার্চ মঙ্গলবার বিকালে মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর হাটে বাজার করতে গিয়ে ঐ উপজেলার খোর্দ্দনারায়নপুর গ্রামের দুলাল হোসেন হাটে আগত হাটুরিয়া ও সবজী ব্যবসায়ীদের মধ্যে একের পর এক দন্দ সৃষ্টি হওয়ার দৃশ্য দেখে অবশেষে তিনি প্রতিবেদককে ফোন করে বলেন, সরস্বতীপুর হাটে সময় পেলে আসেন এখানে সবজী ব্যবসায়ীরা যে যার কাছে যেমন পারছে সে ভাবেই বেশী মূল্যে সবজী কেনাবেচা শুরু করেছে জানিয়ে তিনি বলেন, সবজী দোকানী প্রথমে পেঁয়াজ প্রতি কেজি ৩৫ থেকে ৪০ টাকা দরে বিক্রি করেন এমনকি আমি সেখানে দাড়িয়ে থাকাকালিনই সেই দোকানী দাম বাড়িয়ে প্রতি কেজি পিয়াজ ৬০ টাকা থেকে ৮০ টাকা বিক্রি শুরু করেছেন এটাকি মঘের মুল্লুক পেলো কিনা এমন প্রশ্নও তোলেন দুলাল হোসেন।

এ ব্যাপারে মহাদেবপুর চাউল কল মালিক গ্রুপ সভাপতি মোঃ বেলাল উদ্দিন মন্ডল’র সাথে কথা হলে তিনি সাংবাদিকদের  জানান করোনা ভাইরাসে আতংকিত হয়ে মানুষের প্রয়োজনের তুলনায় ৩ থেকে ৪ গুণ বেশি চাউল ক্রয় করার পাশাপাশি ধানের দাম বৃদ্ধির ফলে চাউলের দাম বৃদ্ধি হয়েছে।

মহাদেবপুর উপজেলা বাজার নিয়ন্ত্রণ মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা সহ আইনগত সকল ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
নওগাঁয়  ইসরাফিল আলম এমপির নিজ উদ্যোগে ৫শত পিচ পিপিই প্রদান নওগাঁ জেলা পুলিশের উদ্যেগে কর্মহীন ১২শ’ ৫০ জন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় ফোন পেয়ে খাদ্যসামগ্রী নিয়ে ছুটে যান অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার নিয়ামতপুরে পুলিশ প্রশাসনের উদ্যোগে  চাল, ডাল, আলু, তেল, সাবান বিতরণ ঈশ্বরদীতে অসহায় ও কর্মহীনদের মাঝে ছাত্রদলের খাদ্য সামগ্রী বিতরণ ১২শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ভেদরগঞ্জ পৌরসভা খাদ্যসামগ্রী বিতরণে নিরলস কাজ করছেন জাজিরার বাবুল আকন ও তার সহযোগিরা শুভসন্ধ্যায় অজ্ঞাত এক শিশুর ভাসমান লাশ উদ্ধার হতাসার মধ্যে দিন কটছে মোংলার শ্রমজীবী মানুষের পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে কয়লা খালাশ শুরু আমতলীতে শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ারের জন্য মেয়রের আনুদান করোনাভাইরাস : মনিরামপুরের ওসি কন্যা… যশোরে দরিদ্রদের মাঝে নিউ তনা টেলিকমের চাউল বিতরণ ঝিনাইদহের কালীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষ। গৃহবধু ও শিশু সহ আহত- ৯ ‘আমাদের সাতক্ষীরা’র উদ্যোগে অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতারণ বরগুনায় পচা মাংস বিক্রি করায় গণধোলাই, জরিমানা ঝিনাইদহে অসহায়, দরিদ্রদের খাদ্যসামগ্রী দিলেন   সংরক্ষিত মহিলা  সাংসদ  খালেদা খানম ১ এপ্রিল, এপ্রিল ফুল বা এপ্রিলের বোকা অসহায় ময়নার পাশে যুব সমাজ করোনা প্রতিরোধে চেকপোস্ট বসালো ঝিনাইদহ পুলিশ  করোনা নিয়ে আর ব্রিফিং করবে না আইইডিসিআর ঢামেকে ফ্রিতে ৩ ঘণ্টায় করোনা পরীক্ষা করোনা : আক্রান্ত ছাড়িয়েছে সাড়ে আট লাখ, মৃত্যু ৪২ সহস্রাধিক পর্তুগালে পরস্পরের পাশে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো নিম্ন আয়ের মানুষের পাশে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com