ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

চালের বাজার নিয়ন্ত্রনে রাখতে নওগাঁয় ব্যবসায়ীদের সাথে প্রশাসনের সভা অনুষ্ঠিত           

আর আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

করোনাভাইরাস আতঙ্কে নওগাঁয় গত কয়েক দিনে চালের বাজার দর প্রতি কেজিতে ৩ থেকে ৫টাকা বেড়ে যায়। তাই চালের বাজার দর নিয়ন্ত্রনে রাখতে জেলার হাস্কিং ও অটোমেটিক চালকল মালিক সমিতির নেতা ও ব্যবসায়ীদের সাথে জরুরী সভা করেছে প্রশাসন কর্মকর্তারা।

রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে পুলিশ সুপার আব্দুল মান্না মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম রায়, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়াী, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম, ধান-চাল আড়ত সমিতির সভাপতি নিরোধ বরন চন্দন সাহাসহ ব্যবসায়ী নেতারা বক্তব্য রাখেন।

এসময় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, দেশে ধান-চাল পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই ব্যবসায়ীরা কেউ যাতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চাউলের দাম না বাড়ানোর আহ্বান জানান। এছাড়াও  প্রত্যেক মিল মালিক ও ব্যবসায়ীকে ধান ক্রয়-বিক্রয়ের তথ্য নিশ্চিত করে রেজিষ্ট্রার ভুক্ত হতে হবে এবং জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসে জমা দিতে হবে। মিল মালিক ও ব্যবসায়ীকে বাজারে ধান-চাল বিক্রয়ের সময় মেমো নিশ্চিত করতে হবে বলেও জানান প্রশাসনের কর্মকর্তারা।

সভায় মিল মালিকরা প্রশাসনের সাথে একমত পোষন করে। এবং উদ্দেশ্য প্রনোদিত ভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চাউলের দাম না বাড়িয়ে চালের বাজার দর স্থিতিশীল রাখতে প্রতিশ্রুতি দেন।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মোবাইল ফোনে ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তাই এই ভাইরাসকে পুঁজি করে কেউ যাতে মানুষকে বিভ্রান্তি করে এবং গুজব ছড়িয়ে অসাধু চক্র অধিক মুনাফা ও ফায়দা লুটতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকার আহবান জানান। এছাড়াও মুক্তিযুদ্ধের সময় যেভাবে সবাই একত্রিত হয়ে দেশ স্বাধীন করা হয়েছে ঠিক সেভাবেই সবাই একত্রিত থেকে মহামারী এই ভাইরাস মোকাবেলা এবং সরকার ও রাষ্ট্রের পাশে থাকার আহ্বান জানান খাদ্যমন্ত্রী।

এর আগে জেলা দুর্যোগ ব্যাবস্থপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক জানান, করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন করতে হবে। এছাড়াও মানুষের সমাগম এড়াতে রেষ্টুরেন্ট ও ছোট বড় হাট, চায়ের দোকান বন্ধ রাখার পাশাপাশি জনস্বার্থে জেলায় অবস্থিত এনজিও সহ সমবায় সমিতি গুলোর কিস্তি তুলা সাময়িকভাবে বন্ধ রাখার জন্য ও অনুরোধ করেন নওগাঁর সুযাগ্য জেলা প্রশাসক মহোদয়। এছাড়াও হোম কোয়ারেন্টাইনে যারা রয়েছে তাদের প্রত্যোকের বাড়ির সামনে একটি করে ব্যানার ঝুলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়াসহ জেলার ১১টি উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় মোবাইল ফোনে ইমাজ উদ্দিন প্রামানিক এমপি, ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি ও ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
এমপিও শিক্ষক-কর্মচারিদের বৈশাখী ভাতার আদেশ গ্রামের নিরাপত্তায় “আদমপুর স্টুডেন্টস এ্যাসোসিয়েশন” ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডে বিএনপির ত্রাণ বিতরণ বরগুনায় করোনা ঝুকি নিয়ে কাজ করছে ইতভাটার শ্রমিকরা করোনাভাইরাস : বাজার ব্যবস্থাপনায় মুজিবনগর হতে পারে অনুকরণীয় প্রকৌশলী আব্দুল আলিমের উদ্যোগে ত্রাণ বিতরণ করলেন জেএসকেএফ নেতৃবৃন্দ ঝিনাইদহ সদর থানায় ফোন করে খাদ্য পেলেন ২ জন ভুক্তভোগী রামপালে বিএনপি নেতা ফরিদুলের খাদ্য সহায়তা প্রদান ঝিনাইদহের উত্তর নারায়ণপুর ব্রাক পাড়া গ্রাম লকডাউন রামপালে সাংবাদিক সবুর রানাকে জীবন নাশের হুমকি, থানায় জিডি মানবতার ঘর-‘অতিরিক্ত খাবার রেখে যান, প্রয়োজনীয় খাবার নিয়ে যান’ নওগাঁয় করোনা নিয়ে গুজব ছড়ানোয় কলেজ শিক্ষক গ্রেফতার নওগাঁর বদলগাছিতে সরকারি ১৪ বস্তা চাল উদ্ধার, আটক ১ করোনার প্রভাবে অসহায় দরিদ্র মানুষের মাঝে ঝিনাইদহের সিও সংস্থার খাদ্য বিতরণ অব্যাহত মহেশপুরে ঋনের দ্বায়ে ৪ সন্তানের জনক ওহিদুলের আত্মহত্যা ।  সাতক্ষীরা সদর-০২ আসনের সাবেক সংসদ সদস্য এম এ জব্বার আর নেই যশোরের দাইতলা গ্রামে বাঁশের ব্যারিকেড পুলিশের নতুন আইজিপি বেনজীর, র‌্যাবের ডিজি মামুন যশোরে কর্মহীন গরীব পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এক অসহায় মানুষের আবেদন আমতলীতে করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য দোয়া মাহফিল মোংলায় ১৫২ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন দিপু মৃধা শ্রীপুরে কর্মহীন ২ হাজার পরিবারের মধ্যে যতন্ ফাউন্ডেশন উদ্যোগে ত্রাণ বিরতণ মানবতার সেবায় হালাল শপিং জোন ‘গেন্দা ফুল’ গানের গীতিকারকে ৫ লাখ রুপি সহায়তা প্রদান

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com