ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহের অস্থির চালের বাজার নিয়ন্ত্রনে মাঠে নেমেছেন ডিসি সরোজ কুমার নাথ

স্টাফ রিপোর্টার ।।

করোনা ভাইরাসের প্রভাবে বেশ ক’দিন ধরেই হুজুগে বাঙ্গালী ঘরে মজুদ করা ধরেছে নিত্য প্রয়োজনীয় জিনিস। সেই তালিকায় চাল, তেল, আটা, পেয়াজ, রসুন ও ডালকে প্রাধান্য দিয়ে অতিরিক্ত পরিমান কিনতে শুরু করে।

ঝিনাইদহতেও এই প্রভাবে অস্থির হয়ে ওঠে বাজার। জেলা প্রশাসনের পক্ষ থেকে হুঁসিয়ার করা হয়। ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নামানো হয় ভ্রাম্যমান টিম। ভোক্তা অধিকার সংরক্ষন অফিসও বেশ কিছু উপজেলায় অভিযান চালায়। তাতেও কাজ হচ্ছে না। বরং সরবরাহের তুলনায় চাহিদা বেড়ে যাওয়ায় অসৎ ব্যবসায়ীরা সুযোগ ধরতে চাল, পেয়াজ, রসুন ও ডালের দাম বাড়িয়ে দেয়।

এই অবস্থা থেকে উত্তরণের জন্য শনিবার ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ নিজেই মাঠে নেমেছেন। জেলা প্রশাসনের ১০টি টিম বাজার নিয়ন্ত্রনে কাজ করছে। তথ্য নিয়ে জানা গেছে, সবচে বেশি বৃদ্ধি পেয়েছে চাল ও পেয়াজের দাম। প্রতি চালের বস্তায় দেড়’শ থেকে চার’শ টাকা পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে মোটা চালের বাজার এখন অস্থির। ৩০ টাকার পেয়াজ এখন উচ্চমুল্যে বিক্রি হচ্ছে। বাজারের আগুনে মানুষ হাসফাস করতে থাকে। প্রশাসনিক কোন পদক্ষেপ ব্যবসায়ীদের মন গলাতে পারছে না। তাদের ভাষ্য চাহিদা বেশি থাকায় সরবরাহ কম। ঝিনাইদহ কেসি কলেজের পাশে চয়ন খাদ্য ভন্ডারের মালিক দীপক সাহা দুষলেন চাল কল মালিকদের। তিনি জানালেন চালের দাম মুলত তারাই বৃদ্ধি করেছে। মা এন্টারপ্রাইজের মালিক স্বপন কুমার সাহা বলেন, বেশি বেশি করে চাল কেনার কারণে বাজারে চাপ পড়ছে। এতে মিলাররা চালের দাম বাড়িয়ে দিয়েছে। রহমান এন্টারপ্রাইজের মালিক মজিবর রহমান জানালেন আগে যারা এক বস্তা করে চাল কিনতো, তারা এখন ৪/৫ বস্তা করে কিনছে। চাল ব্যবসায়ীদের ঢালাও অভিযোগ অস্বীকার করে মিল মালিক মোয়াজ্জেম হোসেন জানান, এখন ধানের সংকট রয়েছে। মিলে কোন ধান নেই। নেই বাজারেও। বেশি চাপ পড়ার কারণে বেশি টাকা দিয়ে ধান কিনতে হচ্ছে। এতেই চালের দাম বেড়ে যাচ্ছে। তিনি বলেন এই মুহুর্তে সরকার উন্মুক্ত বাজারে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি করতে পারে। তাহলে বাজার নিয়ন্ত্রনে চলে আসবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
সশস্ত্র বাহিনী ও পুলিশের নিয়ন্ত্রণে ফাঁকা হরিণাকুণ্ডু উপজেলা ঝিনাইদহের কালীগঞ্জের চাঞ্চল্যকর কেয়া হত্যার আসামী আটক কান ধরানো’র বিচার এবং করোনা ভাইরাস করোনা ভাইরাসের সংক্রমণের এই দূর্যোগে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রশংসনীয় উদ্যোগ সংসদ বাংলাদেশ টিভিতে ক্লাস প্রচার : দেখবেন যেভাবে জীবনের ছন্দপতন এই মুহুর্তে শিক্ষকদের বেতন কর্তণ হবে মানবিকতার বুকে ছুরিকাঘাত মহামারীতে আজান দেওয়ার শরয়ী বিধান করোনাভাইরাসের প্রশংসায় পঞ্চমুখ বিদ্যা, ক্ষুব্ধ নেটিজেনরা বাবেশিকফো সম্পর্কিত মিথ্যাচার ও ভিত্তিহীন সংবাদ প্রসঙ্গে হৃতিকের স্ত্রীর সঙ্গে পরকীয়া, শাহরুখ-করনের সঙ্গে বন্ধুত্বে ফাটল, অতঃপর… যশোরের বাঁকড়া দিগদানায়  প্রতিবন্ধিকে কেন্দ্র করে  মারামারি “শিক্ষিত সমাজকে একটা কথা বলব, আপনাদের চরিত্রের পরিবর্তন হয় নাই” ক্ষমতা অপব্যবহারকারীদের লাগাম টেনে ধরতে হবে পোরশায় অযথা ঘুরাঘুরি করায় ৯ জনকে জরিমানা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা  বিএনপি’র উদ্যোগে মাস্ক বিতরণ নওগাঁয় জেলা প্রশাসন ও সেনাবাহিনী সচেতনতা মূলক মাইকিং ও টহল মহেশপুরে প্রতিপক্ষের লাঠির আঘাতে আহত-৫ বরগুনায় মাইকিং করে সাপ্তাহিক বাজার বন্ধ ঘোষণা তালতলীতে স্বচ্ছল ব্যক্তি পেলো গৃহহীনদের দুর্যোগ সহনীয় ঘর ঝিকরগাছার বাঁকড়ায়  মসজিদে করোনা ভাইরাস উপলক্ষে দেশবাসীর জন্য প্রার্থনা করোনা রোধে মোংলায় নৌবাহিনীর টহল অব্যহত করোনা ঝুঁকি কমাতে চুপড়িয়ায় জীবানুনাশক স্প্রে ঝিনাইদহের কালীগঞ্জের হতদরিদ্রের মাঝে   ঈমান আলী ফাউন্ডেশনর  খাদ্য সামগ্রী বিতরণ  ঝিনাইদহের কালীগঞ্জে  আগুনে পুড়ে এক কৃষকের  মারা গেলো সখের ৪ টি গরু,  ঝলসে গেছে আরো  ৫ টি

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com