ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মুজিববর্ষ উপলক্ষে বাশিস নেতৃবৃন্দের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

বিশেষ প্রতিবেদক।।

বাশিস নেতৃবৃন্দ (নজরুল) ১৮ -মার্চ দুপুর ১২টায় মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

মুজিববর্ষ উপলক্ষে আজ ১৮ মার্চ/২০২০ খ্রি. বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।এ সময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোঃ নজরুল ইসলাম রনি,মহাসচিব মোঃ মেজবাহুল ইসলাম প্রিন্স,সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ আবুল হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি শাহনাজ বেগম এবং উওরের সভাপতি মোঃ উজির আলী ,বাশিসের কেন্দ্রীয় সদস্য মোঃ আনোয়ার হোসেন,গাজীপুর জেলার সভাপতি মোঃ নূরুল ইসলাম,মুন্সি গঞ্জ জেলার সভাপতি বাবু রতন কুমার সরকার (অধ্যক্ষ) সহ প্রমুখ।

বাংলাদেশ শিক্ষক সমিতির উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে বাশিসের কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব নজরুল ইসলাম রনি স্যার বলেন, বাঙালি জাতির অনুপ্রেরণার নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম গ্রহণ করেছিলেন ১৭ মার্চ ১৯২০ খ্রি. গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায়। যে শিশুটির জন্ম না হলে আমরা স্বাধীনতার স্বাদ পেতাম কিনা জানা নেই। হাজার বছরের শ্রেষ্ঠ্য বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগের কথা বাঙালি জাতি কখনো ভুলতে পারবে না। তিনি বাঙালি জাতির অহংকার। বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্বের কারণে আমরা আজ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তিনি ছিলেন  স্বাধীনতার স্বপ্ন পুরুষ। বাংলাদেশের স্থপতি। বাঙালি জাতির মুক্তির সনদ। বাঙালি জাতির নাড়ির স্পন্দন। আমরা আজ স্বাধীন বাংলাদেশের নাগরিক। আমরা পেয়েছি স্বাধীন একটি রাষ্ট্র এবং বাংলাদেশ নামক ভূ-খণ্ড। আজ আমরা বাংলা ভাষায় কথা বলি। আজ আমরা বাংলাদেশ নামক ভূ-খণ্ডের অধিকারী। এই ভূ-খণ্ড পেতে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করতে হয়েছিল বাঙালি জাতিকে । যার নেতৃত্বে আমরা সোচ্চার হয়েছিলাম তিনি আর কেউ নন, তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির অস্তিত্বের আরেক নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় মহাসচিব জনাব মেজবাহুল ইসলাম প্রিন্স বলেন, এই মহান নেতার জীবন যাপন ছিল খুবই সাধারণ। তিনি কখনো বিলাসবহুল জীবন যাপন পছন্দ করতেন না। এই মহান নেতার জীবনী থেকে জানা যায় তিনি ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার। তিনি কখনো অন্যায়কে সহ্য করতে পারতেন না। যেখানে অন্যায় দেখা যেত সেখানেই তিনি প্রতিবাদের ঝড় তুলতেন। বাংলার স্বাধীনতা পাবার জন্য জীবনের অর্ধেকেরও বেশি সময় এই মহান নেতাকে কারাবন্দী থাকতে হয়েছে। তবুও তিনি হাল ছাড়েনি। মৃত্যুকে ভয় করেননি। তিনি ফাঁসিকে ভয় করেননি।  বাংলার স্বাধীনতা চাই এই উদ্দেশ্যে তিনি নিজের জীবনের কথা কখনো ভাবেননি। শুধু একটাই ভাবনা ছিল বাঙালি জাতির স্বাধীনতা। তিনি চেয়ে ছিলেন বাঙালি জাতিকে পরাধীনতার গ্লানি থেকে দেশকে মুক্ত করা। পাকিস্তানের শাসন শোষণের হাত থেকে দেশকে মুক্ত করা। পাকিস্তানী শাসকদের হাত থেকে বাংলার জনগণকে রক্ষা করা। নিজ অধিকার আদায় করা। রাষ্ট্রের প্রতিটি মানুষের কাছে স্বাধীনতার সুযোগ সুবিধা পৌঁছে দেওয়া।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব জনাব আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই  ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণা ছিল। তিনি ছিলেন আপোষহীন নেতা। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। তিনি ছিলেন বাঙালি জাতির মুক্তির সনদ। তিনি ছিলেন বাঙালি  জাতির গর্ব। সারা বিশ্বে আজ বাংলা ভাষার মর্যাদা বৃদ্ধি পেয়েছে। বর্তমান বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।  এই মহান নেতার একটি ঘোষণায় সমগ্র বাঙালি জাতি স্বাধীনতার জন্য ঝাপিয়ে পড়েছিল মুক্তিযুদ্ধে। ত্রিশ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে  বাঙালি জাতি দেশকে স্বাধীন করেছিল। আমরা পেয়েছিলাম বাংলাদেশ নামক ভূ-খণ্ড। আমরা পেয়েছিলাম বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র।

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ হবে সোনার বাংলা। সেই স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ প্রায় সোনার বাংলার স্বপ্ন পূরণ হবার শেষ প্রান্তে। আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করে আমাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করবেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দের একটিই দাবি এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলায় বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের অন্তর্ভুক্ত করার। আশা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থার সকল বৈষম্য দূরীকরণের মাধ্যমে জাতিকে একটি বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা উপহার দিবেন। এই প্রত্যাশা করি আমরা  বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক বৃন্দ।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
বরগুনার আমতলীতে ওসির রুম থেকে আসামির লাশ উদ্ধার, বরখাস্ত ২ বরগুনার আমতলী  স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী ঔষধ সংরক্ষণের জন্য ফ্রিজ অনুদান ধামরাইয়ে  মহান স্বাধীনতা দিবস ঝিনাইদহ পুলিশের ‘কুইক রেসপন্স টিম’ গঠন ঝিনাইদহে স্বল্প পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত চন্দ্রগঞ্জে জনসচেতনতায় মাস্ক, সাবান বিতরণ ও জীবানুনাশক স্প্রে ছিটান ওসি স্ত্রীর সঙ্গে থেকেই কঙ্গনার সঙ্গে লিভ ইন হৃত্বিকের! খালেদা জিয়ার চিকিৎসা তদারকি করবেন পুত্রবধূ জোবায়দা রাঙ্গুনিয়ায় ময়লার স্তুপের আগুন থেকে পুড়লো ১০টি দোকান! করোনা সতর্কতায় মোংলায় যুবসমাজের উদ্যোগে লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ  বরগুনায় ওসির রুম থেকে আসামির লাশ উদ্ধার, বরখাস্ত ২ মাগুরায় সংক্ষিপ্ত পরিসরে মহান স্বাধীনতা দিবস পালিত করোনা প্রতিরোধে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসারের অভিনব উদ্যোগ চুয়াডাঙ্গা সদর হাসপতাল : আইসোলেশন ওয়ার্ড নিয়ে আতঙ্ক, সুস্থ হওয়ার পূর্বেই হাসপাতাল ছাড়ছে রোগীরা মহেশপুরে ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষিত, আটক ২ হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬মার্চ মহান স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন পিটুনি দিয়ে মধ্যরাতে আড্ডারতদের ঘরে পাঠাল পুলিশ (ভিডিও) ঝিকরগাছায় দুই ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা তালতলীতে গাঁজাসহ একজন গ্রেফতার  যশোরের চৌগাছায় সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল জব্দ, তদন্ত কমিটি গঠন আজ ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস করোনা ভ্যাকসিনের প্রথম ক্রেতা হবে কাতার করোনা ভাইরাস শাস্তি ও কোয়ারেন্টাইনের উদ্ভাবক নবী মুহাম্মদ (সা:) করোনা : বিশ্বব্যাপি ভয়াবহ বিপর্যয়ের মধ্যেই আশার আলো ভারতে করোনায় আক্রান্ত ১৩ লাখ, হতে পারে মৃত্যুর মিছিল!

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com