ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মুশফিকের শতরানে আবাহনী জয়ী

আবাহনীর ত্রাণকর্তা মুশফিক-মোসাদ্দেক জুটি...

।। অন্যদৃষ্টি ক্রীড়া ডেস্ক ।।

অধিনায়ক মুশফিকুর রহিমের শতরানে দুর্দান্ত জয় দিয়ে আবাহনী লিমিটেড বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল) যাত্রা শুরু করলো।

টুর্নামেন্টের উদ্বোধনী দিন নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ৮১ রানে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। মুশফিকুর রহিম ১২৪ বলে ১২৭ রানের ম্যাচজয়ী অধিনায়কোচিত ইনিংস খেলেন। আজ রবিবার ১৫ই মার্চ ২০২০ হতে শুরু হয় দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ডিপিএল।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আবাহনী প্রথমে ব্যাট করতে নামে। সদ্য শেষ হওয়া জিম্বাবুইয়ের বিপক্ষে টি২০ সিরিজের শেষ ম্যাচে জাতীয় দলের হয়ে লিটন দাস ও মোহাম্মদ নাইম ইনিংস উদ্বোধন করেছিলেন। আজ আবাহনীর হয়েও ইনিংম শুরু করেন লিটন-নাইমই। কিন্তু দু’জনের কেউই রানের খাতা খুলতে পারেননি। তারা শূন্য হাতে বিদায় নেন।

প্রথম ওভারের শেষ বলে পারটেক্সের লেগস্পিনার রনি হোসেনের বলে বোল্ড হন জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সিরিজ সেরা খেলোয়াড় ইনফর্ম লিটন দাস।

পেসার জয়নুল ইসলাম পরের ওভারের প্রথম বলে নাইমকে বিদায় দেন। তাই ৭ বলের মধ্যে ৬ রানে আবাহনী দুই ওপেনারকে হারায়। লিটন-নাইম খালি হাতে ফিরলেও, অতিরিক্তের কারনে দলের স্কোর ৬ হয়।

শুরুর ধাক্কাটা ৩ নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুশফিক সামাল দেয়া চেষ্টা করেন। কিন্তু তারা বেশি দূর যেতে পারেননি। শান্তকে ১৫ রানে থামান জয়নুল। তৃতীয় উইকেটে শান্তকে নিয়ে ২১ রান যোগ করেন মুশফিক।

এরপর আমিনুল ইসলামকে নিয়ে মুশফিক বড় জুটি গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু এবারও ব্যর্থ হয়েছেন আবাহনীর হয়ে প্রথমবার খেলতে নামা মুশি। ১৪ রান করে আমিনুল ইসলামকে থামতে হয়। এই জুটি দলকে দিতে পারে ২৮ রান।

৫৫ রানের মধ্যে চতুর্থ উইকেট পতনে ক্রিজে মুশফিকের সঙ্গী হন আফিফ হোসেন। কিন্তু আফিফ ৩ রানের বেশি করতে পারেননি। তাই ২১ দশমিক ৪ ওভারে ৬৭ রানে ৫ উইকেট আবাহনী হারিয়ে খাদের কিনারায় চলে যায়। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আকাশী-নীল জার্সিধারীরা দেখছিলো।

সেই স্বপ্ন মুশফিক ও মোসাদ্দেক হোসেন পূরণ করেন। উইকেটের সাথে দ্রুত মানিয়ে নিয়ে করুন পরিস্থিতিতে মুশফিক-মোসাদ্দেক ভেঙে পড়েননি। পারটেক্স বোলারদের বিপক্ষে পাল্টা আক্রমন করেন বড় জুটি গড়ে দলের স্কোর বাড়িয়ে তোলেন।

একশ, দেড়শ পেরিয়ে মুশফিক ও মোসাদ্দেক দলকে ২শ’ রানের কোটা অতিক্রম করান। সেই সাথে মুশফিক লিস্ট ‘এ’ ক্রিকেটে ১২তম শতরানের স্বাদ নিয়ে নেন। শতরানের পরও তিনি নিজের ইনিংস বড় করেন।

শেষ পর্যন্ত ১২৭ রানে থামেন মুশফিক। ১১টি চার ও ৪টি ছক্কায় ১২৪ বলে তিনি নিজের ইনিংসটি সাজান। ষষ্ঠ উইকেটে মোসাদ্দেকের সাথে ১৩৯ বলে ১৬০ রান যোগ করেন মুশফিক।

২০১৭ সালের পর মুশফিক ডিপিএলে শতরানের দেখা পান। ৪৫তম ওভারের পঞ্চম বলে পারটেক্সের সফল বোলার জয়নুল দলীয় ২২৭ রানে মুশফিককে বিদায় দেন।

মুশফিকের বিদায়ের পরের ওভারে মোসাদ্দেককেও থামতে হয়। ৪টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে তিনি ৬১ রান করেন। মোসাদ্দেক যখন বিদায় নেন তখন দলের রান ছিলো ২৩২, ইনিংসের বল বাকী ছিলো ২৮টি।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন শেষ ২৮ বলে ঝড় তুলেন। ৫টি ছক্কায় ১৫ বলে তিনি অপরাজিত ৩৯ রান করেন। তার সঙ্গী তাইজুল ইসলাম ১টি করে চার-ছক্কায় ১৪ বলে অপরাজিত ১৭ রান করেন। ফলে আবাহনী ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রানের বড় সংগ্রহ পায়।

পারটেক্সের জয়নুল ১০ ওভারে ৫ মেডেনসহ ২৮ রানে ৩ উইকেট শিকার করেন।

২৯০ রানের টার্গেটে খেলা পারটেক্সেকে আবাহনীর দুই পেসার সাইফউদ্দিন ও মেহেদি হাসান রানা ভালো শুরু করতে দেননি। ৩ ওভারে ২০ রানের মধ্যে পারটেক্সের দুই ওপেনার হাসানুজ্জামান ও আব্বাস মুসাকে বিদায় দেন আবাহনী দুই উদ্বোধনী বোলার। হাসানুজ্জামানকে ৮ রানে সাইফউদ্দিন ও মুসাকে ৪ রানে আউট করেন রানা।

দুই ওপেনারকে হারানোর পর দলের হাল ধরেন সায়েম আলম ও অধিনায়ক তাসামুল হক। দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সায়েম ২৪ ও তাসামুল ৪৩ রান করেন। পাঁচ নম্বরে নামা মঈন খানও ৫ রানে আটকে যান।

এমন অবস্থায় ১১০ রানে ৫ উইকেট হারিয়ে পারটেক্স লড়াই থেকে ছিটকে পড়ে। তবে ষষ্ঠ উইকেটে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন উইকেটরক্ষক ধীমান ঘোষ ও নাজমুল হোসেন মিলন। তবে দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হন ধীমান ও মিলন। ধীমান ৩৬ ও মিলন ৫৩ রান করেন।

এরপর পারেটক্সের লেজ কেটে ফেলেন রানা। শেষ পর্যন্ত পারটেক্স ৪৮ দশমিক ৪ ওভারে ২০৮ রানেই অলআউট হয়। আবাহনীর রানা ৫৫ রানে ৪টি, তাইজুল ৩০ রানে ২ উইকেট নিয়েছেন।

ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিম।

।। এলিস হক ।।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
নওগাঁয়  ইসরাফিল আলম এমপির নিজ উদ্যোগে ৫শত পিচ পিপিই প্রদান নওগাঁ জেলা পুলিশের উদ্যেগে কর্মহীন ১২শ’ ৫০ জন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় ফোন পেয়ে খাদ্যসামগ্রী নিয়ে ছুটে যান অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার নিয়ামতপুরে পুলিশ প্রশাসনের উদ্যোগে  চাল, ডাল, আলু, তেল, সাবান বিতরণ ঈশ্বরদীতে অসহায় ও কর্মহীনদের মাঝে ছাত্রদলের খাদ্য সামগ্রী বিতরণ ১২শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ভেদরগঞ্জ পৌরসভা খাদ্যসামগ্রী বিতরণে নিরলস কাজ করছেন জাজিরার বাবুল আকন ও তার সহযোগিরা শুভসন্ধ্যায় অজ্ঞাত এক শিশুর ভাসমান লাশ উদ্ধার হতাসার মধ্যে দিন কটছে মোংলার শ্রমজীবী মানুষের পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে কয়লা খালাশ শুরু আমতলীতে শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ারের জন্য মেয়রের আনুদান করোনাভাইরাস : মনিরামপুরের ওসি কন্যা… যশোরে দরিদ্রদের মাঝে নিউ তনা টেলিকমের চাউল বিতরণ ঝিনাইদহের কালীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষ। গৃহবধু ও শিশু সহ আহত- ৯ ‘আমাদের সাতক্ষীরা’র উদ্যোগে অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতারণ বরগুনায় পচা মাংস বিক্রি করায় গণধোলাই, জরিমানা ঝিনাইদহে অসহায়, দরিদ্রদের খাদ্যসামগ্রী দিলেন   সংরক্ষিত মহিলা  সাংসদ  খালেদা খানম ১ এপ্রিল, এপ্রিল ফুল বা এপ্রিলের বোকা অসহায় ময়নার পাশে যুব সমাজ করোনা প্রতিরোধে চেকপোস্ট বসালো ঝিনাইদহ পুলিশ  করোনা নিয়ে আর ব্রিফিং করবে না আইইডিসিআর ঢামেকে ফ্রিতে ৩ ঘণ্টায় করোনা পরীক্ষা করোনা : আক্রান্ত ছাড়িয়েছে সাড়ে আট লাখ, মৃত্যু ৪২ সহস্রাধিক পর্তুগালে পরস্পরের পাশে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো নিম্ন আয়ের মানুষের পাশে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com