ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মুশফিকের শতরানে আবাহনী জয়ী

আবাহনীর ত্রাণকর্তা মুশফিক-মোসাদ্দেক জুটি...

।। অন্যদৃষ্টি ক্রীড়া ডেস্ক ।।

অধিনায়ক মুশফিকুর রহিমের শতরানে দুর্দান্ত জয় দিয়ে আবাহনী লিমিটেড বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল) যাত্রা শুরু করলো।

টুর্নামেন্টের উদ্বোধনী দিন নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ৮১ রানে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। মুশফিকুর রহিম ১২৪ বলে ১২৭ রানের ম্যাচজয়ী অধিনায়কোচিত ইনিংস খেলেন। আজ রবিবার ১৫ই মার্চ ২০২০ হতে শুরু হয় দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ডিপিএল।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আবাহনী প্রথমে ব্যাট করতে নামে। সদ্য শেষ হওয়া জিম্বাবুইয়ের বিপক্ষে টি২০ সিরিজের শেষ ম্যাচে জাতীয় দলের হয়ে লিটন দাস ও মোহাম্মদ নাইম ইনিংস উদ্বোধন করেছিলেন। আজ আবাহনীর হয়েও ইনিংম শুরু করেন লিটন-নাইমই। কিন্তু দু’জনের কেউই রানের খাতা খুলতে পারেননি। তারা শূন্য হাতে বিদায় নেন।

প্রথম ওভারের শেষ বলে পারটেক্সের লেগস্পিনার রনি হোসেনের বলে বোল্ড হন জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সিরিজ সেরা খেলোয়াড় ইনফর্ম লিটন দাস।

পেসার জয়নুল ইসলাম পরের ওভারের প্রথম বলে নাইমকে বিদায় দেন। তাই ৭ বলের মধ্যে ৬ রানে আবাহনী দুই ওপেনারকে হারায়। লিটন-নাইম খালি হাতে ফিরলেও, অতিরিক্তের কারনে দলের স্কোর ৬ হয়।

শুরুর ধাক্কাটা ৩ নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুশফিক সামাল দেয়া চেষ্টা করেন। কিন্তু তারা বেশি দূর যেতে পারেননি। শান্তকে ১৫ রানে থামান জয়নুল। তৃতীয় উইকেটে শান্তকে নিয়ে ২১ রান যোগ করেন মুশফিক।

এরপর আমিনুল ইসলামকে নিয়ে মুশফিক বড় জুটি গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু এবারও ব্যর্থ হয়েছেন আবাহনীর হয়ে প্রথমবার খেলতে নামা মুশি। ১৪ রান করে আমিনুল ইসলামকে থামতে হয়। এই জুটি দলকে দিতে পারে ২৮ রান।

৫৫ রানের মধ্যে চতুর্থ উইকেট পতনে ক্রিজে মুশফিকের সঙ্গী হন আফিফ হোসেন। কিন্তু আফিফ ৩ রানের বেশি করতে পারেননি। তাই ২১ দশমিক ৪ ওভারে ৬৭ রানে ৫ উইকেট আবাহনী হারিয়ে খাদের কিনারায় চলে যায়। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আকাশী-নীল জার্সিধারীরা দেখছিলো।

সেই স্বপ্ন মুশফিক ও মোসাদ্দেক হোসেন পূরণ করেন। উইকেটের সাথে দ্রুত মানিয়ে নিয়ে করুন পরিস্থিতিতে মুশফিক-মোসাদ্দেক ভেঙে পড়েননি। পারটেক্স বোলারদের বিপক্ষে পাল্টা আক্রমন করেন বড় জুটি গড়ে দলের স্কোর বাড়িয়ে তোলেন।

একশ, দেড়শ পেরিয়ে মুশফিক ও মোসাদ্দেক দলকে ২শ’ রানের কোটা অতিক্রম করান। সেই সাথে মুশফিক লিস্ট ‘এ’ ক্রিকেটে ১২তম শতরানের স্বাদ নিয়ে নেন। শতরানের পরও তিনি নিজের ইনিংস বড় করেন।

শেষ পর্যন্ত ১২৭ রানে থামেন মুশফিক। ১১টি চার ও ৪টি ছক্কায় ১২৪ বলে তিনি নিজের ইনিংসটি সাজান। ষষ্ঠ উইকেটে মোসাদ্দেকের সাথে ১৩৯ বলে ১৬০ রান যোগ করেন মুশফিক।

২০১৭ সালের পর মুশফিক ডিপিএলে শতরানের দেখা পান। ৪৫তম ওভারের পঞ্চম বলে পারটেক্সের সফল বোলার জয়নুল দলীয় ২২৭ রানে মুশফিককে বিদায় দেন।

মুশফিকের বিদায়ের পরের ওভারে মোসাদ্দেককেও থামতে হয়। ৪টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে তিনি ৬১ রান করেন। মোসাদ্দেক যখন বিদায় নেন তখন দলের রান ছিলো ২৩২, ইনিংসের বল বাকী ছিলো ২৮টি।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন শেষ ২৮ বলে ঝড় তুলেন। ৫টি ছক্কায় ১৫ বলে তিনি অপরাজিত ৩৯ রান করেন। তার সঙ্গী তাইজুল ইসলাম ১টি করে চার-ছক্কায় ১৪ বলে অপরাজিত ১৭ রান করেন। ফলে আবাহনী ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রানের বড় সংগ্রহ পায়।

পারটেক্সের জয়নুল ১০ ওভারে ৫ মেডেনসহ ২৮ রানে ৩ উইকেট শিকার করেন।

২৯০ রানের টার্গেটে খেলা পারটেক্সেকে আবাহনীর দুই পেসার সাইফউদ্দিন ও মেহেদি হাসান রানা ভালো শুরু করতে দেননি। ৩ ওভারে ২০ রানের মধ্যে পারটেক্সের দুই ওপেনার হাসানুজ্জামান ও আব্বাস মুসাকে বিদায় দেন আবাহনী দুই উদ্বোধনী বোলার। হাসানুজ্জামানকে ৮ রানে সাইফউদ্দিন ও মুসাকে ৪ রানে আউট করেন রানা।

দুই ওপেনারকে হারানোর পর দলের হাল ধরেন সায়েম আলম ও অধিনায়ক তাসামুল হক। দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সায়েম ২৪ ও তাসামুল ৪৩ রান করেন। পাঁচ নম্বরে নামা মঈন খানও ৫ রানে আটকে যান।

এমন অবস্থায় ১১০ রানে ৫ উইকেট হারিয়ে পারটেক্স লড়াই থেকে ছিটকে পড়ে। তবে ষষ্ঠ উইকেটে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন উইকেটরক্ষক ধীমান ঘোষ ও নাজমুল হোসেন মিলন। তবে দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হন ধীমান ও মিলন। ধীমান ৩৬ ও মিলন ৫৩ রান করেন।

এরপর পারেটক্সের লেজ কেটে ফেলেন রানা। শেষ পর্যন্ত পারটেক্স ৪৮ দশমিক ৪ ওভারে ২০৮ রানেই অলআউট হয়। আবাহনীর রানা ৫৫ রানে ৪টি, তাইজুল ৩০ রানে ২ উইকেট নিয়েছেন।

ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিম।

।। এলিস হক ।।

Facebook Comments
Print Friendly, PDF & Email


Leave a Reply

শিরোনাম
এবার বলিউডের অন্ধকার দিক নিয়ে বিস্ফোরক মন্তব্য সোফিয়ার সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত নওগাঁর বদলগাছীতে দুই মহিলা খুন এক মাসেও উৎঘাটন করতে পারেনি পুলিশ পাবনা আ.লীগের উপ-দপ্তর সম্পাদকের মায়ের মৃত্যুতে এমপির শোক জ্ঞাপন ঝিকরগাছায় ২৫ পিস ফেনসিডিল সহ এক যুবক আটক বর্ষা মৌসুমে সড়কের বেহাল দশা, দূর্ভোগে  ১০ গ্রামের মানুষ লক্ষ্মীপুরে পরিবহনে চাঁদাবাজি, আটক ২ সিরাজগঞ্জ সলঙ্গায় হাফ কিলোমিটার রাস্তা তো নয় সে যেনু পুকুর প্রধানমন্ত্রীর সহায়তা পেল  ১০৭ জন শিক্ষক কর্মচারী নন এমপিও রাজশাহী নগরীসহ পবা, মোহনপুর, বাঘা, চারঘাট ও তানোর রেড জোনে যশোরের চৌগাছায় গর্ভবতী মায়েদের চিকিৎসায় সেনাবাহিনী সাতক্ষীরার কলারোয়ায় রাস্তার বেহালদশা জনদূর্ভোগ চরমে করোনায় মৃত ব্যক্তির লাশ হাসপাতালে ফেলে পালিয়েছে স্বজনরা জনবান্ধব ডিসি আব্দুল হামিদের জন্য বয়স্কভাতার কার্ড পেলেন গোদাগাড়ীর বৃদ্ধা সাজেমা আমলাতন্ত্রের রোষানলে বেসরকারি শিক্ষক… মহেশপুরে স্বামী-স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত ইস্ ঝিনাইদহে সরকারি আমদানী নিষিদ্ধ ঔষধ জব্দ আটক এক সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে ; ত্রান বিতরন অব্যাহত করোনা পরীক্ষার ফি বাতিল না হলে শিগগিরই কর্মসূচি: মান্না সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে, ত্রাণ বিতরণ অব্যাহত, ২ হাজার হেক্টর জমির ফসলের ক্ষতি প্রধানমন্ত্রীর সহায়তা; অসুস্থ খল অভিনেতা সাঙ্কু পাঞ্জাকে আসিফ আকবরের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা পাটের আধুনিকায়নে চাকরি পাবেন শ্রমিকরা ঝিনাইদহে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com