ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মুজিববর্ষেই জাতীয়করণের বৃহত্তর আন্দোলনের জন্য প্রস্তুত বাশিস

মোঃ আবুল হোসেন।।

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের প্রাণের দাবি জাতীয়করণ আদায়ের লক্ষ্যে বাংলাদেশ শিক্ষক সমিতি বৃহত্তর আন্দোলনের জন্য প্রস্তুত শুধু শিক্ষক সমাজের সহযোগিতা একান্ত কাম্য।

আপনারা যদি সত্যিই জাতীয়করণ আদায়ের পক্ষ্যে থাকেন তাহলে অবশ্যই আমাদের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে কাঁধে কাঁধ রেখে কাজ করবেন আশা করি।

মনে রাখবেন ঘুমন্ত মানুষকে সচেতন করা যায় কিন্তু জেগে থাকা মানুষকে সচেতন করা যায় না। আপনারা সবাই বুঝেন সকলে দলমত নির্বিশেষে রাজপথে না নামলে জাতীয়করণ আদায় করা সম্ভব নয়। তবুও আন্দোলনের ডাক দিলে আপনারা রাজপথে না নেমে ঘরে বসে থাকেন কেন তা বোধগম্য নয়? আশা করি এই মুজিববর্ষেই জাতীয়করণ আদায়ের লক্ষ্যে সকলের ঘুম ভাঙ্গবে।

জাতীয়করণ আদায়ের ক্ষেত্রে সংগঠন বিবেচ্য বিষয় নয়। দাবি আদায় করা বিবেচ্য বিষয়। আজকাল বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক সংগঠন ব্যাঙের ছাতার মতো বিস্তার লাভ করেছে। যেখানে দাবি এক সেক্ষেত্রে দেখা যাচ্ছে এক সংগঠন কর্মসূচি দিলে অন্যরা সহযোগিতা করে না বরং বিরুপ মন্তব্য করে। যা সত্যিই আমাদের দাবি আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। সাধারণ শিক্ষকরা আজ দাবি আদায়ে সোচ্চার হওয়া স্বত্বেও আন্দোলনে এগিয়ে আসতে পারে না কারণ একটাই সেটা হলো নেতৃত্ব নিয়ে কাড়াকাড়ি। সংগঠন গুলো নিজের দাপট টিকিয়ে রাখতে শিক্ষকদের বাধা প্রদান করে আন্দোলনে না যাবার জন্য। সাধারণ শিক্ষকদের তাই আমরা জাতীয়করণ আন্দোলনে উপস্থিত করতে ব্যর্থ হচ্ছি বার বার। আর আমরা দাবি আদায়ে পিছিয়ে যাচ্ছি শতভাগ। সংগঠন গুলোর নেতৃবৃন্দের কারণে সাধারণ শিক্ষকরা কেন দাবি আদায়ে ব্যর্থ হবে আপনারা বলুন? শিক্ষক সংগঠন গুলো গড়ে উঠেছে শিক্ষকদের কল্যানের জন্য এমনটাই আমরা  জানতাম কিন্তু দুঃখের বিষয়  বর্তমানে দেখা যাচ্ছে বাস্তবতা ভিন্ন।

আজ আমরা সংগঠন গুলোর অনৈক্যের কারণে দাবি আদায়ে বার বার ব্যর্থ হচ্ছি। জানি না এর অবসান কখন হবে। আমরা চাই এই মুজিববর্ষেই এই বিভাজনের অবসান হউক। আজ যদি সাধারণ শিক্ষক বৃন্দ জেগে উঠতেন তাহলে জাতীয়করণ আদায় করা সম্ভব হত। আমরা আশা করি আপনারা নিজের ভুল বুঝতে পেরে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে জেগে উঠবেন। জাতীয়করণ আন্দোলনকে বেগবান করার জন্য আপনারা নিজে এগিয়ে আসবেন এবং অন্যকে উৎসাহিত করবেন।

আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের প্রাণের দাবি জাতীয়করণ আদায়ের লক্ষ্যে ৬৪ টি জেলায় কাজ করে যাচ্ছি। আপনারা আশা করি সকল ভেদাভেদ ভুলে গিয়ে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে আমাদের সহযোগিতা করবেন।

 

লেখক

সিনিয়র যুগ্ম- মহাসচিব, বাশিস, কেন্দ্রীয় কমিটি

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
পাবনায় অটো, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে চাল বিতরণ নওগাঁয় ৪০ হাজার ৫’শ পরিবারের মধ্যে খাদসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান ৭০ বছরের বৃদ্ধা সাবিয়া সহ ৩০ পরিবারকে রাতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন নওগাঁর ডিসি শরীয়তপুর পৌরসভা ২নং ওয়ার্ডে নিম্নবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কমলনগরে দুই শিশুর মৃত্যুর পর ৯ পরিবারকে লকডাউন ঝিনাইদহের হেশপুরে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত-১ রাত ৯টায় ত্রাণ পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দীন মনজু গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ সহায়তার নামে কোনো রকম চাঁদাবাজি বরদাস্ত করা হবে না : হানিফ হতদরিদ্রদের মাঝে ভিপি আব্দুল আজিজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় ডিবির অভিযানে ইয়াবাসহ আটক-২ আত্মসমর্পনকৃত জলদস্যুদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ করলেন র‍্যাব-৮ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো ঢাকা দক্ষিণ যুবলীগ লাশঘর অনুজীব করোনার শিক্ষা ও পরিবর্তিত বিশ্ব মহেশপুরের মালয়েশিয়া প্রবাসি আরিফুল,  ম্যাশিনে কেটেছে হাতের তিন আঙুল আড়াইশ পরিবারে খাদ্যসামগ্রী দিলেন রাঙ্গুনিয়ার পোমরা  ছাত্র পরিষদ মোংলায় কর্মহীনদের মাঝে কেসিসি মেয়রের খাদ্য সামগ্রী বিতরণ কাতারে কোম্পানির বিরুদ্ধে অভিযোগ করবেন যেভাবে তালতলীতে করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ যশোর হাসপাতালে করোনা পরীক্ষা করার জন্য মেশিন দিলেন শাহীন চাকলাদার নোয়াখালী সুবর্ণচরে দুই মোটর সাইকেলের সংঘর্ষে নিহত ১, আহত ৩ মোংলায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ঔষধ ও স্প্রে মেশিন বিতারণ বরগুনায় শিশুর জন্য দুধের টাকা পাঠালেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ কাতারে নতুন করে কোন ভাইরাসের ১১৪ জন আক্রান্ত মৃত আরো ১

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com