১৯ সেপ্টেম্বর ২০১৮ || বুধবার || ০২:০৩ অপরাহ্ন

যবিপ্রবিতে ছাত্রলীগের উদ্যোগে জেব্রাক্রোসিং নির্মাণ

নাজমুল হোসাইন, যবিপ্রবি ।।
 যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জেব্রাক্রোসিং নির্মান করলো যবিপ্রবি ছাত্রলীগ।গতকাল ১৫ সেপ্টেম্বর রাত ১১ টার সময় যবিপ্রবি শাখা ছাত্রলীগের উদ্যোগে এই জেব্রাক্রোসিং নির্মাণ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের মেইনগেটের সামনে দিয়ে চলে যাওয়া এ সড়কে একটা স্পিডব্রেকার থাকলেও রাস্তা পারাপারের জন্য ছিলনা কোন জেব্রাক্রোসিং । ইতিমধ্যে কয়েকবার রাস্তা সংস্কার হলেও বাড়েনি স্পিডব্রেকারের সংখ্যা, তৈরি হয়নি কোন জেব্রাক্রোসিং। যার ফলে সড়কটিতে প্রতিনিতই ঘটতো ছোট-বড় দুর্ঘটনা। তাই নিত্যদিনের এ সমস্যা নিরসনে যবিপ্রবি ছাত্রলীগ রাতের আধারে তৈরি করল জেব্রাক্রোসিং।
এ সম্পর্কে শেখ হাসিনা হলের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিন সাংবাদিকদের জানান, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে নিরাপদ সড়ক ব্যাবস্থা বিনির্মাণে আমরা যবিপ্রবি ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে রাতভর রাজপথে থাকবো”। এরিন অঙ্গিকার করেন তিনি ও তার সংগঠন যবিপ্রবি ছাত্রলীগ সর্বদা সাধারণ ছাত্রছাত্রী ও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাবে।
 এ সময় আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি ছাত্রলীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ নুর, শহীদ মসিয়ূর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরীফ উদ্দিন, শেখ হাসিনা হলের সাংগঠনিক সম্পাদক শতাব্দী রায়, সহ-সভাপতি হাবিবা ইসলাম। এছারাও রকুনুজ্জামান রনি,মাসুম বিল্লাহ, তারেক হাসান সহ আর অনেকে।  উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাডেমিক ভবনটিও যশোর – চৌগাছা সড়কের পাশেই অবস্থিত। প্রতিদিন এ সড়কে চলাচল করে ছোট বড় হাজারো যানবহন। কিন্তু রাস্তায় কোন ট্রাফিক সাইন না থাকায় গাড়ির চালকেরা হর্ণ বাজানোর ব্যাপারে উদাসীন। উচ্চস্বরে হর্ণ বাজানোর কারণে ক্লাসে শিক্ষার্থীদের মনোযোগে বিঘ্ন ঘটে।   এ সমস্যা নিরসনে খুব দ্রুতই যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকর পদক্ষেপ গ্রহণ করে এমনটাই প্রত্যাশা সাধারন শিক্ষার্থীদের।
Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com