ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাতীয়করণ আদায়ে ঐক্য চাই

প্রদীপ কুমার দেবনাথ।।

আমরা যারা বেসরকারি শিক্ষক তারা প্রায়শঃই বলে থাকি সরকার আমাদের প্রতি আন্তরিক নয়। আমরা সবসময়ই সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রীর সমালোচনা করি।

এমনকি সচিব আমলাদেরও বাদ দেইনা। আমরাতো একবারও নিজের দিকে চেয়ে দেখিনা যে আমরাই আমাদের বিরুদ্ধে কুমির আনার খাল কাটছি প্রতিনিয়ত।

একটি সংগঠন বারবার জাতীয়করণের দাবিতে অগ্রসর হলে আরও ১০ টি সংগঠনের ব্যানারে হাজারো শিক্ষক উঠেপড়ে লেগে যান সমালোচনায়। কোথায় ঐক্যবদ্ধ হয়ে নিজেদের অধিকার আদায়ে জাতীয়করণের পক্ষের শক্তিকে সমর্থন দিবেন, আন্দোলনে স্বেচ্ছায় এগিয়ে আসবেন, প্রয়োজনে কয়েকটি বৃহৎ সংগঠনকে একত্রিত করবেন। কিন্তু, পরিতাপের বিষয়, স্বনামধন্য বিখ্যাত শিক্ষকগণ বারবারই সাধারণ শিক্ষকদের প্রাণের দাবি জাতীয়করণ আন্দোলনকে বানচালের গভীর চক্রান্তে লিপ্ত হন। আপনারা কি জাতীয়করণ বিরোধী স্টেটাস বা কমেন্টস করলে ঘুষ পান কিনা এমন প্রশ্ন আমাদের মতো সাধারণ শিক্ষকদের মনে। এখনতো সন্দেহ হচ্ছে আপনারাই দালালদের উস্কে দিচ্ছেন, ১০% কর্তনে সহায়তা করেছেন এবং আন্দোলন ঘনিয়ে আসলে শিক্ষকগণ যাতে যোগ না দেয় তারজন্য অপবাদ ও বিভ্রান্তিকর স্টেটাস দিচ্ছেন।

সারা বিশ্বে যেখানে শিক্ষকরা বিশেষ মর্যাদায় আসীন সেখানে আমরা নিষ্পেষিত, নির্যাতিত, চির বঞ্চিত ও উপেক্ষিত। আপনাদের কি একবারও মনে হয়না যে আপনি শিক্ষক হয়েও পিয়নের চেয়ে মর্যাদাহীন। আমরা শিক্ষক তাই আমাদের ব্যক্তিত্বটা অন্য দশজনের চেয়ে বেশি থাকার কথা।

আমাদের প্রতি শিক্ষার্থী, অভিভাবক, কৃষক, শ্রমিক সহ সরকার ও এর কর্মকর্তা-কর্মচারীগণ যথেষ্ঠ শ্রদ্ধাশীল। তারা ভাবলেও আমাদের ভাবনা স্থির নয়। জাতীয়করণ মায়ের হাতের সেমাই নয় যে আপনাকে বাড়িতে এনে বাটি দিয়ে পরিবেশন করবে।

শ্রদ্ধেয় শিক্ষকগণ এখনও সময় আছে অহমিকা ত্যাগ করে জাতীয়করণের দাবিতে এক পতাকাতলে ঐক্যবদ্ধ হউন। বাংলাদেশ শিক্ষক সমিতি (নজরুল) আয়োজিত ২৮ ফেব্রুয়ারীর কুমিল্লা জেলা সম্মেলন ও ৯ মার্চ আয়োজিত জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়ে প্রত্যেক সংগঠন জাতীয়করণের জন্য আপনাদের আন্তরিকতা প্রমাণ করুন।

এরপর আসুন সকল সংগঠন মিলে একটি বৃহত্তম মোর্চা গঠন করে জাতীয়করণের দাবিতে বৃহৎ আন্দোলন গড়ে তুলি। জাতীয়করণ কারও ব্যক্তিগত সম্পদ নয়। জাতীয়করণ সোয়া পাঁচ লক্ষ বেসরকারি শিক্ষকদের প্রাণের দাবি।

 

লেখক

শিক্ষক, সাংবাদিক ও কলামিস্ট।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ভারতে করোনায় আক্রান্ত ১৩ লাখ, হতে পারে মৃত্যুর মিছিল! মিরপুরে সড়ক দূর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু আলমডাঙ্গার হাটবোয়ালিয়া বাজারে ২ ব্যবসায়িকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড ঝিনাইদহে গৃহবধূর আত্মহত্যাঃ পিতা-মাতার অভিযোগ হত্যা দৈনিক শিক্ষা.কম অনলাইন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ যারা রাজাককারের মুক্তি চায় তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা উচিত: সাজু মাদরাসা শিক্ষক-কর্মচারীদের মার্চের এমপিওর চেক ছাড় লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত রোগীদের অতিদ্রুত সেবা প্রদানে কুইক রেসপন্স টিম গঠন ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত      জাসাকফা পাবনা জেলা শাখার পক্ষ থেকে করোনা প্রতিরোধ ও জনসচেতনতা মুলক লিফলেট বিতরন পটুয়াখালী জেলার অভ্যন্তরীণ ও দুরপাল্লার সকল নৌ-যান ও বাস চলাচল বন্ধ নিয়ামতপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ীতে বাড়ীতে লাল নিশান ২৫ মার্চ ভয়াল কাল রাত স্মরণে ঝিনাইদহে মোমবাতি প্রজ্জলন ও আলোর মিছিল মোংলায় মাঠে নেমেছে নৌবাহিনী ঝিনাইদহের কালীগঞ্জে জনপ্রতিনিধি, ঔষুধ ব্যবসায়ী, ফারিয়া ও সাংবাদিক নেতৃবৃন্দের বৈঠক নওগাঁয় চাঁদাবাজির অভিযোগে দুই নামধারী সাংবাদিক থানায় আটক! নওগাঁয় করোনা আক্রান্ত হয়নি কেউ, ১৪ দিন হওয়ায় ৯১ জন কোয়ারেনটিন মুক্ত করোনাভাইরাস : নওগাঁয় হদিস নেই ৮৬১ জন বিদেশ ফেরতের জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের পূর্ণ বিবরণ মিরপুরে ২ ব্যবসায়ীকে জরিমানা অবশেষে বাসায় ফিরেছেন খালেদা জিয়া সর্দি কাশি ও জ্বর হলে যশোরে ফোনকলে ঘরে বসেই সেবা ঝিকরগাছার বিভিন্ন যায়গায় করোনা সচেতনতা ও বাজার নিয়ন্ত্রণে চলছে মোবাইল কোর্ট শরীয়তপুরে বাসের ছাদ থেকে ছিটকে পরে পরিবহন শ্রমিকের মৃত্যু! ঝিনাইদহে হোম কোয়ারেন্টাইন ৫৪২ জন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com