ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

উদ্বোধনের প্রতীক্ষায় গোপালগঞ্জ রেলওয়ে স্টেশন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ ।।
গোপালগঞ্জে সাড়ে ১২শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪৪ কিলোমিটার রেলওয়ের কাজ নিষ্পন্ন হয়েছে। এখন শুধু  উদ্বোধনের প্রহর গুণছে বহু অাকাঙ্খিত এ রেলওয়ে স্টেশন। এ মাসের যে কোনোদিন প্রধানমন্ত্রী এই রেললাইনের  উদ্বোধন করবেন বলে জানা গেছে।
গোপালগঞ্জ রেলওয়ে স্টেশন যেন জেলাবাসীর কল্পনাতেই সীমাবদ্ধ ছিলো এতোদিন! কিন্তু জেলাবাসীর এ স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছেন গণতন্ত্রের মানসকন্যা খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে সম্পন্ন হয়েছে রেললাইন চালুর যাবতীয় কার্যক্রম।
প্রসঙ্গত, দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান `ম্যাক্স’ ও `তমা’ গ্রুপ ২০১৫ সালের নভেম্বরে এই রেললাইনের কাজ শুরু করে। এতোদিনে তারা তাদের কাজ শেষ করেছেন। এখন শুধুমাত্র কোথাও কোনো রকম ত্রুটি রয়েছে কিনা তা পর্যবেক্ষণ-নিরীক্ষণ করে দেখা হচ্ছে। গোপালগঞ্জের কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চর বয়রা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেললাইন সম্প্রসারণ করা হয়েছে বলে রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানতে পারা যায়।
এ বিষয়ে নির্মাণ প্রতিষ্ঠান `ম্যাক্স’ কোম্পানীর প্রকৌশলী এখলাসুর রহমান ও `তমা’ গ্রুপের প্রজেক্ট ম্যানেজার এস এম নজরুল দৈনিক অধিকারকে তাদের সকল কার্যক্রমের সমাপ্তি ঘটেছে বলে জানান। এখন শুধুমাত্র শেষ মুহূর্তের ডেকোরেশনের কাজ চলছে বলেও জানান তারা। ৪৪ কিলোমিটার রেল লাইন, একটি রেল ব্রীজ, ৪৩টি কার্লভাট, এবং ৬টি রেল স্টেশন নির্মাণ প্রকল্পের জন্য সর্বমোট ১২ শ’ ৫৮ কোটি টাকা অর্থব্যয় হয়েছে বলে জানা যায়।
গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, গোপালগঞ্জবাসীর দীর্ঘ দিনের বহুল কাঙ্খিত স্বপ্ন পূরণের সাথে সাথে এ অঞ্চলের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন ঘটবে এ প্রকল্পের মাধ্যমে। এ মাসের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে এই রেললাইনের শুভ উদ্বোধনের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলাবাসীর অনেকদিনের লালিত স্বপ্নের বাস্তবায়ন ঘটতে যাচ্ছে বলে মতামত ব্যক্ত করেন তিনি।
Facebook Comments


শিরোনাম
ঘুষ ছাড়া ফাইল নড়ান না গাজীপুর শিক্ষা কর্মকর্তা রেবেকা এমপিও নীতিমালা ২০১৮ কতটা বাস্তবসম্মত? ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত খালেদা জিয়া , কণ্ঠ-মনোবলে ৯০ দশকের দৃঢ়তা প্রাথমিকে চালু হচ্ছে ধারাবাহিক মূল্যায়ণ ৪% অতিরিক্ত কর্তন করা হলে তালা ঝুলিয়ে রাজপথে অবস্থান নিতে বাধ্য হবে শিক্ষক-কর্মচারীগণ মহেশপুর সোনালী ব্যাংক থেকে ৯৪ হাজার টাকা হাতিয়ে নিল এক প্রতারক রাঙ্গুনিয়ায় ঐতিহাসিক মুজিব নগর সরকার দিবস  উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস শার্শায় আবারও ম্যাস হিস্ট্রোরিয়া আক্রান্ত হয়ে শিক্ষকসহ ১৯ শিক্ষার্থী অসুস্থ্য নুসরাত, বিপন্ন মানবতা! শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকারি কোষাগারে জমা করে অর্থ সমস্যার সমাধান করুন ১২ এপ্রিল প্রথম দফার ভোটেই মোদির ভরাডুবি!  কোটচাঁদপুরে ভাঙ্গা রাস্তায় নৌকা চালিয়ে সাধারন জনগনের অভিনব প্রতিবাদ ! ঝিনাইদ সদর নলডাঙ্গা পান বাজারে খাজনা বেশি আদায়ে বিক্ষুব্ধ পান ব্যবসায়ীরা কুবিতে ইভটিজিং এর প্রতিবাদ করায় শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর নওগাঁয় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত নওগাঁয় আপন ভায়রা ভাইকে মাদক মামলায় ফাঁসাতে গিয়ে বিপত্তি নওগাঁয় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত চিরিরবন্দরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি শরীয়তপুরে হতদরিদ্র চাউল বিক্রয় কেন্দ্রের ডিলারের বিরুদ্ধে চাউল আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ কোটচাঁদপুরে ভাঙ্গা রাস্তায় নৌকা চালিয়ে সাধারন জনগনের অভিনব প্রতিবাদ ! পাবনায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রতারক গ্রেফতার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝিনাইদহে প্রতিবেশীর ধারালো অস্ত্রের আঘাতে এক ব্যক্তি খুন। অবশেষে  মহম্মদপুর থেকে বিনোদপুর পর্যন্ত মহাসড়কটির  সংস্কার কাজ শুরু হলো।
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com