১৯ সেপ্টেম্বর ২০১৮ || বুধবার || ০২:০৩ অপরাহ্ন

ঝিনাইদহে “দেশটাকে পরিস্কার  করি” দিবস পালিত

শাহনেওয়াজ সুমন, ঝিনাইদহ।।
“চারপাশে ময়লা নাই এমন একটা দেশ চায়” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে শনিবার ঝিনাইদহে নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশটাকে পরিষ্কার করি দিবস পালিত হয়েছে। পরিবর্তন চায় নামে একটি সংগঠন এই কর্মসুচির আয়োজন করে। দিবসটি উপলক্ষ্যে শহরের পুরাতন ডিসি কোর্ট থেকে র‌্যালি বের হয়ে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরসহ বিভিন্ন স্থানে দুই’শ সেচ্ছাসেবক পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে অংশ নেন। পরে তাদের মধ্যে সনদপত্রও বিতরণ করা হয়।
কর্মসুচি চলাকালে পায়রা চত্বরে এক পথসভা পরিবর্তন চায় সংগঠনের ঝিনাইদহ জেলা সমন্বয়ক সাকিব মোহাম্মদ আল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পথসভায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (র্সাবিক) বাকইদ হোসেন, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম, পৌরসভা মেয়র জনাব সাইদুল করিম মিন্টু, কালেক্টর স্কুলের প্রধান শিক্ষক সুষেন্দু কুমার ভৌমিক, রূটস সাইন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাব্বির আহ্ম্মেদ জুয়েল, নোবেল পালটেকনিকের অধ্যক্ষ নাজমুল আলম রিগান, উজির আলী সরকারী প্রথিমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আঞ্চলিক ভাষা গ্রুপের কেন্দ্রীয় সহ-সভাপতি সাইফুল ইসলাম লিকু, মর্ডান সিবিএসপি’র ম্যানেজার সুভাষ বাড়ই ও সংগঠক আনোয়ার হোসেন।
বক্তারা বলেন, আমাদের চারিপাশের পারবেশ আমাদেরই ঠিক রাখতে হবে। তার জন্য সচেতন হওয়া দরকার। আমরা যেখানে সেখানে ময়লা ফেলব না। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলব এবং আমাদের পরিবেশ আমরাই সুন্দর রাখবো। উল্লেখ্য সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশের জেলা উপজেলার গুরুত্বপূর্ন স্থানে একযোগে পরির্বতন চায় সংগঠনের উদ্যেগে পারিস্কার পরিচ্ছন্ন অভিযান চালানো হবে।
Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com