ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

কুষ্টিয়ায় হত্যার মামলায় চার জনের যাবজ্জীবন

রাশেদুজ্জামান রিমন ||

কুষ্টিয়া মডেল থানায় দায়ের করা কলেজ ছাত্র হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেকের ৫০হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। এ মামলার দুইজনকে খালাস দেন আদালত।

আজ রোববার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে রাকিবুল ইসলাম রাকিব (২৫), এরশাদ নগর আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা মাহাতাব উদ্দিনের ছেলে সুজন (২২), পূর্ব মজমপুর গ্রামের নান্নু ড্রাইভারের ছেলে শাহরিয়ার নাইম রাব্বি (২৪) এবং চৌড়হাস ফুলতালা গ্রামের কোহিনুরের ছেলে পিয়াস (২৫)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় কুষ্টিয়া সরকারী কলেজের দ্বাদশ বিজ্ঞান বিভাগের ছাত্র পলাশ মটর সাইকেলযোগে পিটিআই সড়ক দিয়ে যাওয়ার সময় পূর্ব শত্রুার জের ধরে আসামীরা পথরোধ করে ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করে। গুরুতর আহত পলাশকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। চিকিৎসাধীন অবস্থায় পরদিন তার মৃত্যু হয়।

এঘটনায় নিহত পলাশের মা সেলিনা বেগম ছয় আসামী নামোল্লেখসহ কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশীট দেয় পুলিশ। হত্যাকান্ডের ঘটনাটিকে পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিত হত্যাকান্ড হিসেবে উল্লেখ করে দঃবিঃ ৩০২ধারায় ছয় আসামীর বিরুদ্ধে অভিযোগ আনা হয় তদন্ত প্রতিবেদনে।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের রাষ্ট্রপক্ষের কৌশুলী (পিপি) এ্যাডঃ আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া মডেল থানার মেধাবী কলেজ ছাত্র পলাশ হত্যা মামলাটিতে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন করা হয়। দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে চার আসামীর বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় এবং বয়স বিবেচনায় সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেকের ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১বছর সাজার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। অভিযোগ প্রমানিত না হওয়ায় রনি ও ফয়সালকে খালাস দিয়েছেন আদালত।

 

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মাগুরা শ্রীপুরে করোনা সন্দেহে ১ বিদেশ ফেরত ব্যাক্তির নমুনা সংগ্রহ ঝিনাইদহের কালীগঞ্জে ছিনতাইকারীর হাতুড়ী পেটায় এক হোমিও ডাক্তার আহত অসহায় মানুষের সহায়তার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা: হানিফ ভেড়ামারায় পাবনা সুইটসকে জরিমানা এ ঘর থেকে ও ঘর ত্রাণ নিয়ে ছুটাছুটি হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী অফিসার    পরকীয়াঃপ্রেমিকের গলিত লাশ উদ্ধার পাবনায় অটো, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে চাল বিতরণ নওগাঁয় ৪০ হাজার ৫’শ পরিবারের মধ্যে খাদসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান ৭০ বছরের বৃদ্ধা সাবিয়া সহ ৩০ পরিবারকে রাতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন নওগাঁর ডিসি শরীয়তপুর পৌরসভা ২নং ওয়ার্ডে নিম্নবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কমলনগরে দুই শিশুর মৃত্যুর পর ৯ পরিবারকে লকডাউন ঝিনাইদহের হেশপুরে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত-১ রাত ৯টায় ত্রাণ পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দীন মনজু গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ সহায়তার নামে কোনো রকম চাঁদাবাজি বরদাস্ত করা হবে না : হানিফ হতদরিদ্রদের মাঝে ভিপি আব্দুল আজিজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় ডিবির অভিযানে ইয়াবাসহ আটক-২ আত্মসমর্পনকৃত জলদস্যুদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ করলেন র‍্যাব-৮ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো ঢাকা দক্ষিণ যুবলীগ লাশঘর অনুজীব করোনার শিক্ষা ও পরিবর্তিত বিশ্ব মহেশপুরের মালয়েশিয়া প্রবাসি আরিফুল,  ম্যাশিনে কেটেছে হাতের তিন আঙুল আড়াইশ পরিবারে খাদ্যসামগ্রী দিলেন রাঙ্গুনিয়ার পোমরা  ছাত্র পরিষদ মোংলায় কর্মহীনদের মাঝে কেসিসি মেয়রের খাদ্য সামগ্রী বিতরণ কাতারে কোম্পানির বিরুদ্ধে অভিযোগ করবেন যেভাবে

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com