ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বাগেরহাটের মোংলায় দরিদ্র পরিবার এর মাঝে আর্থিক সহায়তা প্রদান

বায়জিদ হোসেন, বাগেরহাট।।

মোংলায় একটি দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদাণ করেছেন সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম। বৃহস্পতিবার বিকেলে উপজেলার চিলা ইউনিয়নের জয়মনিরঘোল এলাকার বাসিন্দা দিনমজুর লিটন মন্ডলকে এ নগদ সহায়তা প্রদাণকালে স্ত্রী শেফালী মন্ডলও তার সাথে ছিলেন। সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ফরিদুল ইসলাম দীর্ঘদিন ধরে বাগেরহাটের মোংলা-রামপালের অসংখ্য হতদরিদ্র নারী-পুরুষকে নানাভাবে সহায়তা প্রদাণ করে আসছেন।

তিনি দরিদ্র লোকজনকে স্বাবলম্বী করার ক্ষেত্রে শেলাই মেশিন প্রদাণ, গৃহ নিমার্ণ, ছেলে-মেয়েদের পড়াশুনার খরচ ও চিকিৎসা সেবা প্রদাণসহ নানা সেবামূলক কর্মকান্ড চালিয়ে আসছেন। এর আগে বিকালে মোংলায় সুন্দরবন দিবস উপলক্ষে সাংবাদিক দের সাথে মতবিনিময় করেন ফরিদুল ইসলাম। তিনি বলেন সুন্দরবন, প্রশস্ত বনভূমি যা বিশ্বের প্রাকৃতিক বিস্ময়াবলীর অন্যতম। বঙ্গোপসাগর উপকূলবর্তী নোনা পরিবেশের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন হিসেবে সুন্দরবন বিশ্বের সর্ববৃহৎ অখণ্ড বনভূমি। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সুন্দরবন দিবস, ভালবাসা দিবসে ভালোবাসুন সুন্দরবনকে। সুন্দরবনের জীববৈচিত্র্য সংরক্ষণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৪ ফেব্রুয়ারি সুন্দরবন দিবস পালিত হয়ে আসছে, বলে মন্তব্য করেছেন সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলাম।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে সাংবাদিক দের এক প্রস্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। এটি এখন বিশ্ব ঐতিহ্য। জগদ্বিখ্যাত এ প্রাকৃতিক সম্পদের অধিকারী হওয়াতে বিশ্বের বুকে বাংলাদেশকে আলাদা করে চিহ্নিত করা যায়। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলকে প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে আগলে রেখেছে সুন্দরবন। অনেকটা মায়ের কোলে একটি শিশু যেমন পরম নিশ্চিন্তে ঘুমিয়ে থাকে তেমনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এক বিরাট এলাকা সুন্দরবনকে অবলম্বন করে নিরাপদ রয়েছে।

বর্তমানে বন বিভাগ ও সুন্দরবন একাডেমির যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত সুন্দরবন দিবস উদযাপনের উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হয়েছে-বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক উন্নয়ন সংগঠন। তাই ১৪ ফেব্রুয়ারি সুন্দরবনকে ভালোবাসার আহব্বান যানান তিনি।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
একজন মুসলিম হিসেবে ভারতে নিরাপদ অনুভব করি : আদনান সামি ঝিকরগাছার বাঁকড়া বাজারে জমি বিক্রি করে বিভিন্নভাবে হয়রানির অভিযোগ অনুমতি না মেলায় সমাবেশ বাতিল করে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচি চৌগাছায় কলেজছাত্রীর গলায় রশি দিয়ে আত্মহত্যা ঝিনাইদহের কালীগঞ্জের গাজীর হাট মাধ্যমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা ঝিনাইদহে  ছাগল  চোর আটক বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে ঝিনাইদহ জেলা বিএনপি’র বিক্ষোভ সমাবেশ   ঝিনাইদহে ড. লেলিন আজাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরন সভা অনুষ্ঠিত যে কৌশলে ব্লাকমেইল করতেন পাপিয়া ও তার স্বামী ‘স্টুপিড লাভ’ এ চমক দেখালেন লেডি গাগা (ভিডিও) নওগাঁয় গভীররাতে রহস্যজনক অগ্নিকান্ডে অল্পের জন্য প্রানে বাঁচলেন দুই শিশু সহ ৫ টি তরতাজা জীবন সারা বাংলা হবে সোনার বাংলা :তথ্য প্রতিমন্ত্রী ঐতিহাসিক “মুজিব শতবর্ষে ” বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ চাই বাকবিশিক মুজিবর্ষেই জাতীয়করণের লক্ষ্যে কুমিল্লায় বাশিসের মতবিনিময় সভা শেরপুরে অবশেষে দখল মুক্ত হল স্কুল মাঠটি ঝিনাইদহ জেলা মৎস্যজীবি দলের   প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত  ঝিকরগাছার বাঁকড়ায় একতা মেডিকেল সার্ভিস শুভ উদ্বোধন  পুনর্মিলনীতে উচ্ছ্বসিত জবির দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা রাঙ্গুনিয়ায় গাউছিয়া সমিতির ১ম সাধারণ সভা অনুষ্ঠিত  শুরুর আগেই দর্শনার্থীর ভীর, প্রস্তুতি শেষের পথে, শনিবার আনুষ্টানিক উদ্বোধন শহিদ কাপুরকে শুভেচ্ছা জানাতে গিয়ে ফেঁসে গেলেন শ্রাবন্তী সালমান শাহ ইস্যুতে এবার মুখ খুললেন মৌসুমীও, তবে..! পাটমন্ত্রী করোনাভাইরাসে নয়, সর্দি-জ্বরে আক্রান্ত : ফ্লোরা খালেদা জিয়ার জামিন হচ্ছে না রাজনৈতিক কারণে : মওদুদ হরিণাকুণ্ডু উপজেলাতে নানা আয়োজনে পালিত হলো লালন জন্মভূমি স্মরণ উৎসব

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com