ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বদলির দাবিতে প্রেসক্লাবে প্রতীকী অনশন, যা বললেন শিক্ষক নেতৃবৃন্দ

বিশেষ প্রতিবেদক।।

এমপিওভুক্ত শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু ও বিভাগীয় প্রার্থী রূপে প্রতিষ্ঠান পরিবর্তনের দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির ব্যানারে ০৭ ই ফেব্রুয়ারি ২০২০, সকাল থেকে বিকাল পর্যন্ত “প্রতীকী অনশন” চলে।

এতে সারা বাংলাদেশ থেকে প্রায় সকল জেলার  হাজার হাজার শিক্ষক কর্মচারী গতকাল রাত থেকেই প্রেসক্লাবের সমবেত  ও জমায়েত শুরু হয়েছে বলে সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন এমপিওভুক্ত শিক্ষকদের বদলির বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জনাব মোঃ সিরাজুল ইসলাম।

সিরাজুল ইসলাম বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু করতে সরকারের কোন বাজেট বরাদ্দ করতে হবেনা। বদলি ব্যবস্থা শুধু শিক্ষকদের উপকার নয় ছাত্রছাত্রীরাও এ সুবিধা ভোগ করবেন। শিক্ষকরা নতুন উদ্যমে কাজে মনোনিবেশ করতে পারবেন এবং ছাত্রছাত্রীরা নতুন উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষা গ্রহণ করতে পারবেন। এতে করে শহর ও গ্রামের সকল প্রতিষ্ঠানের মান প্রায় সমান সমান হবে।

তিনি (সিরাজুল ইসলাম) বলেন মুজিববর্ষে বেসরকারি শিক্ষকদের ঐচ্ছিক  বদলি ব্যবস্থা চালু করা সরকারের জন্য হবে অবিস্মরণীয় সফলতা। সম্পুর্ন অনলাইন সফটওয়্যার মাধ্যমে বদলি চালু করতে সরকারের মাত্র এক থেকে দুই ঘন্টা সময় লাগবে ; একটি সফটওয়্যার ডাউন লোড করে তার মধ্যে অনিবন্ধিত ও  নিবন্ধনধারী ইনডেক্সধারীদের তথ্য ইনপুট করে খুব অল্প সময়ের মধ্যে বদলি কাজ করতে পারে ;অথচ  শিক্ষা সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা কেন করছেন না সেটা আমাদের বোধগম্য হচ্ছে না! তাই তিনি সংবাদমাধ্যমের কাছে ক্ষোভ  প্রকাশ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রী হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ মাধ্যমের এক প্রশ্নের জবাবে তিনি বলেন যদি এ দাবির ব্যাপারে সরকারের কোন ইতিবাচক সিদ্ধান্ত না আসে তাহলে সংবাদ সম্মেলন করে NTRCA ঘেরাও করে রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে মুজিব বর্ষ ২০২০ এর মধ্যে বদলি বাস্তবায়নের চুড়ান্ত ঘোষণা নিয়ে বাড়ি ফিরব বলে মন্তব্য করেন এই শিক্ষক নেতা।

সংগঠন টির আহবায়ক জনাব হারুনুর রশীদ বলেন বেসরকারি শিক্ষকদের বদলি ব্যবস্থা চালুর দাবি আদায়ে সরকারকে মুজিববর্ষেই ব্যবস্থা চালু করতে হবে। এনটিআরসি কর্তৃক আগামী তৃতীয় চক্রের গণবিজ্ঞপ্তির পূর্বেই এ ব্যবস্থাটি করার দাবি জানান অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সংগঠন টির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব আবুল কালাম আজাদ এক বক্তব্যে আবেগ জড়িত কণ্ঠে বদলি ব্যবস্থা ছাড়া নিদারুণ নিষ্ঠুর ও কষ্টের কথা বলেন  এতে করে প্রেসক্লাবে এক হৃদয়বিদারক দৃশ্য উপস্থাপনা হয়।

বদলি বাস্তবায়নকমিটির স্টিয়ারিং কমিটির সদস্য ফেণী হতে আগত জনাব কাজী আমজাদ হোসেন বলেন সাড়ে ৫০০ কিলোমিটার দূরে চাকরি করেন যার ফলে তিনি তার বাবা-মা পরিবার-পরিজন থেকে যোগাযোগ একেবারে বিচ্ছিন্ন।

তিনি আরো বলেন উনার আত্মীয়-স্বজন পরিবার-পরিজন মারা গেল পাশে থাকতে পারছেন না এমতাবস্থায় মাত্র ১০০০টাকা বাড়িভাড়া নিয়ে স্কুলের পাশে থাকা খুবই কষ্টকর এবং  শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছেন। তাই মানসিক প্রশান্তি ও সঠিক শিক্ষা প্রদানে সরকার সফল হবেন।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ বিএনপির কেন্দ্রীয় শহীদ মিনারে স্পিকারের শ্রদ্ধা মাতৃভাষা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন নিয়ামতপুরে শহীদ দিবস ও  আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া খেলা বন্ধের রায় রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ব্যবসায়ী ফজুল হত্যা কান্ডের ঘটনায় সরিষাবাড়ীর ফুলদহ গ্রামে আতংক-অনেকেই গ্রাম ছাড়া শিক্ষায় বৈষম্য আর কতকাল? পৌর ছাত্রলীগে সভাপতি বহিস্কার, ধামইরহাটে আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,আহত-৩ নওগাঁয় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনে আনন্দ মিছিল নওগাঁয় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় শ্রদ্ধার ফুল কিনতে চন্দ্রগঞ্জে ব্যস্ততা : চড়া দামে বিক্রি হচ্ছে ফুল নিয়ামতপুরে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দ র‌্যালি মাগুরায় বন্দুক যুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সড়কে আলপনা বিজিবির মাদকদ্রব্য উদ্ধার লক্ষ্মীপুরের হামছাদীর হাসন্দী গ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ফেনীর এমপি মাসুদ শিক্ষা আইনে মুজিব র্বষ স্মরণীয় রাখতে বদলি ব্যবস্থা চালু জরুরি ঝিকরগাছার বাঁকড়া দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক ২ মহেশপুরে মাদক ও মাদক বিক্রির টাকাসহ আটক-১ ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না বড়াই গ্রামে ৩২ প্রহর হরিবাসর

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com