ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঐক্যই শক্তি ঐক্যতেই মুক্তি জাতীয়করণ আদায়ে ঐক্যের বিকল্প নেই (বাশিস -নজরুল) 

আমাদের জাতীয়করণের  স্বপ্ন পূরণ হতে পারে একমাত্র ঐক্য গঠনের মধ্য দিয়ে  এই মুজিববর্ষে। আমাদের দাবি আদায়ে প্রয়োজন শুধু বৃহত্তর ঐক্য গঠন।  মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু শিক্ষা বান্ধব সেহেতু আমরা যদি আমাদের দাবি সম্পর্কে বুঝাতে সক্ষম হই তাহলে অবশ্যই আমরা এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষার জাতীয়করণের স্বাদ পেতে পারি। এজন্য প্রথম আমাদের যা করতে হবে তাহলো নিজেদের মধ্যে বৃহত্তর ঐক্য গঠন করা। আলোচনার মাধ্যমে আমরা যদি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট  আমাদের দাবি সঠিকভাবে তুলে ধরতে পারি তাহলে অবশ্যই আমরা সুফল পাব বলে আশা করতে পারি। মাননীয় প্রধানমন্ত্রীর  নিকট আমাদের দাবি  উপস্থাপন করার এখনই সঠিক সময়। এই মুজিববর্ষেই আমাদের নির্দিষ্ট গন্তব্যে যাবার চেষ্টা করতে হবে। আমাদের দাবি আদায়ে  উদার মনমানসিকতার পরিচয় দিতে হবে সকল সংগঠন গুলোর নেতৃবৃন্দকে। সকল সংগঠনের নেতৃবৃন্দের  ছাড় দিয়ে এগিয়ে আসতে হবে বৃহত্তর ঐক্য গঠন করার জন্য। সকল  ভেদাভেদ ভুলে গিয়ে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গঠন করে এগিয়ে যেতে হবে সফলতা পাবার জন্য।  ঐক্য গঠন ছাড়া জাতীয়করণ আদায় করা সম্ভব হবে না। সফলতার মূলমন্ত্র হলো বৃহত্তর ঐক্য।  মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা যদি জাতীয়করণ করার প্রয়োজনীয়তা বুঝাতে সক্ষম হই তাহলে অবশ্যই আমরা এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে যাব।

নিজ অধিকার আদায়ে এগিয়ে যেতে প্রয়োজন শুধু মাত্র দৃঢ় মনোবল । পিছন ফিরে তাকানোর কোন সুযোগ নেই। এগিয়ে যেতে হবে সফলতা না পাওয়া পর্যন্ত। আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত  এই মুজিববর্ষেই পূর্ণ করব জাতীয়করণ আদায়ের স্বপ্ন। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের ঐক্যবদ্ধতাই এনে দিবে বহু দিনের লালিত স্বপ্ন  জাতীয়করণের স্বাদ। বে – শব্দ থেকে আমরা  মুক্তি পাব চিরদিনের জন্য। জাতীয়করণ আদায়ের স্বাদ পেতে আসুন আমরা শপথ করি ঐক্য গঠন করব জাতীয়করণ ছিনিয়ে আনব। জাতীয়করণ আদায় ছাড়া রাজ পথ ছাড়ব না এবং ঘরে ফিরে যাব না।  বেশিক সমাজ জেগে উঠুন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে আসুন আমরা ঐক্যবদ্ধ হই।   জাতীয়করণ আদায়  ছাড়া বেসরকারি শব্দ থেকে  এমপিওভুক্ত শিক্ষকদের মুক্তি নাই। সংগঠন যার যার জাতীয়করণ সবার এই মূলমন্ত্র হউক মুজিব বর্ষে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিলেন সমগ্র শিক্ষা জাতীয়করণ। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে তাই আমাদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের ডাক দিতে হবে।  বিচ্ছিন্ন ভাবে  নয় কর্মসূচি,  এক প্লাটফর্মে আসতে হবে  বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক সমাজ। যে জাতির মধ্যে একতা নেই, সে জাতি কখনো সফলতা পায়নি। সফলতার মূলমন্ত্র হচ্ছে একতা। আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক এটা কোন পরিচয় বহন করে না। শিক্ষাগত যোগ্যতা সরকারি কিংবা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের  সবারই সমান তবুও আজ আমরা বৈষম্যের স্বীকার। আমাদের মধ্যে অনৈক্য থাকার কারণে আজ আমরা পিছিয়ে পড়েছি দাবি আদায়ে। আমাদের কারণে আমরা কেন জাতীয়করণ আদায়ে ব্যর্থ হবো একবার ভেবে দেখুন?

আমাদের স্বপ্ন পূরণে এই মুজিববর্ষেই বৃহত্তর ঐক্য গঠন করা প্রয়োজন। সকল সংগঠন গুলোর নেতৃবৃন্দ এক প্লাটফর্মে এসে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে একটি বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা একান্ত জরুরি।

সংগঠন গুলো ভিন্ন হতে পারে কিন্তু দাবি মোদের এক। দাবি যেহেতু এক, সেহেতু এক প্লাটফর্মে এসে আমাদের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে কাঁধে কাঁধ রেখে এগিয়ে যেতে হবে সফলতা পাবার জন্য। বাংলাদেশ শিক্ষক সমিতি( নজরুল) সহ বাংলাদেশ শিক্ষক সমিতির  বিভিন্ন গ্রুপ,  স্বাশিপ, বাবেশিকফো যদি এক প্লাটফর্মে এসে বৃহত্তর কর্মসূচি ডাক দিয়ে মাঠে অংশ গ্রহণ করে তাহলে অবশ্যই আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা জাতীয়করণ আদায় করতে পারব এই মুজিববর্ষেই।

আসুন আমরা শপথ করি এই মুজিববর্ষেই জাতীয়করণ আদায় করব বৃহত্তর ঐক্যের মাধ্যমে। এই মুজিববর্ষেই হউক বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের জাতীয়করণ আদায়ের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গঠন হবে,  সেই প্রত্যাশাই আছে সাধারণ শিক্ষক বৃন্দ।

ধন্যবাদান্তে

মোঃ আবুল হোসেন

সিনিয়র যুগ্ম- মহাসচিব

বাশিস (কেন্দ্রীয় কমিটি)

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়ীঘর ভাংচুর ও আমেরিকান নাগরিক সহ-৯ জন জখম কোটচাঁদপুরে পানিতে বন্দি ৬টি অসহায়  পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা স্যার নিজেই ড্রাইভার! কুষ্টিয়ায় নি‌খোঁজের ১৮ ঘন্টা পর নদী‌তে ভে‌সে উঠ‌লো ব্যাংক কর্মকর্তার মৃত‌দেহ হরিণাকুণ্ডুর পল্লিতে এক গৃহবধুর আত্মহত্যা জাতীয় পরামর্শক কমিটি সতর্ক করল করোনা নিয়ে ! বৈশ্বিক চাহিদা মেটাতে বাংলাদেশ সক্ষম : পররাষ্ট্রমন্ত্রী প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ ভালো লাগেনি পামেলার আম্ফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের পাশে শাহরুখ শর্তসাপেক্ষে সবকিছু খুলছে নওগাঁয় চেম্বারের উদ্যোগে মাসব্যাপী ডেঙ্গু ও মসক নিধন শুরু মোংলায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের জন্য প্রধানমন্ত্রী ঘর বরাদ্দ, বিতরণ করা হয়েছে জিআর চাল প্রবাসী জাহিদুল ইসলাম বাহারে উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ নান্দাইলের মিতু গাইবান্ধায় শ্বশুরালয়ে হত্যার অভিযোগ কুষ্টিয়ায় ৮ জন করোনা রোগী শনাক্ত  ঝিনাইদহের বিএনপি নেতা ওহীদ চেয়ারম্যান এর পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কুষ্টিয়ায় নদীতে গোসল করতে নেমে ব্যাংকার নিখোঁজ ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে দুটি গরুর মৃত্যু করোনা ভাইরাস রোধে ১৫ জুন পর্যন্ত যেসব শর্ত মানতে হবে ইরফান-ঈষাণার ‘প্রবঞ্চনা’ গণপরিবহন চালুর বিষয়ে সরকার ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে : সেতুমন্ত্রী নোয়াখালীতে নতুন ২৯ জনের করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত-৪৫৬জন অপূর্ব-মেহজাবিনের বিয়ে শুক্রবার! ২৪ ঘন্টায় দেশে একদিনে রেকর্ড শনাক্ত ২০২৯,আরও ১৫ জনের প্রাণহানি পোরশায় নিরাপদ আম সংগ্রহের শুভ উদ্বোধন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com