ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঐক্যই শক্তি ঐক্যতেই মুক্তি জাতীয়করণ আদায়ে ঐক্যের বিকল্প নেই (বাশিস -নজরুল) 

আমাদের জাতীয়করণের  স্বপ্ন পূরণ হতে পারে একমাত্র ঐক্য গঠনের মধ্য দিয়ে  এই মুজিববর্ষে। আমাদের দাবি আদায়ে প্রয়োজন শুধু বৃহত্তর ঐক্য গঠন।  মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু শিক্ষা বান্ধব সেহেতু আমরা যদি আমাদের দাবি সম্পর্কে বুঝাতে সক্ষম হই তাহলে অবশ্যই আমরা এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষার জাতীয়করণের স্বাদ পেতে পারি। এজন্য প্রথম আমাদের যা করতে হবে তাহলো নিজেদের মধ্যে বৃহত্তর ঐক্য গঠন করা। আলোচনার মাধ্যমে আমরা যদি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট  আমাদের দাবি সঠিকভাবে তুলে ধরতে পারি তাহলে অবশ্যই আমরা সুফল পাব বলে আশা করতে পারি। মাননীয় প্রধানমন্ত্রীর  নিকট আমাদের দাবি  উপস্থাপন করার এখনই সঠিক সময়। এই মুজিববর্ষেই আমাদের নির্দিষ্ট গন্তব্যে যাবার চেষ্টা করতে হবে। আমাদের দাবি আদায়ে  উদার মনমানসিকতার পরিচয় দিতে হবে সকল সংগঠন গুলোর নেতৃবৃন্দকে। সকল সংগঠনের নেতৃবৃন্দের  ছাড় দিয়ে এগিয়ে আসতে হবে বৃহত্তর ঐক্য গঠন করার জন্য। সকল  ভেদাভেদ ভুলে গিয়ে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গঠন করে এগিয়ে যেতে হবে সফলতা পাবার জন্য।  ঐক্য গঠন ছাড়া জাতীয়করণ আদায় করা সম্ভব হবে না। সফলতার মূলমন্ত্র হলো বৃহত্তর ঐক্য।  মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা যদি জাতীয়করণ করার প্রয়োজনীয়তা বুঝাতে সক্ষম হই তাহলে অবশ্যই আমরা এই মুজিববর্ষেই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে যাব।

নিজ অধিকার আদায়ে এগিয়ে যেতে প্রয়োজন শুধু মাত্র দৃঢ় মনোবল । পিছন ফিরে তাকানোর কোন সুযোগ নেই। এগিয়ে যেতে হবে সফলতা না পাওয়া পর্যন্ত। আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত  এই মুজিববর্ষেই পূর্ণ করব জাতীয়করণ আদায়ের স্বপ্ন। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের ঐক্যবদ্ধতাই এনে দিবে বহু দিনের লালিত স্বপ্ন  জাতীয়করণের স্বাদ। বে – শব্দ থেকে আমরা  মুক্তি পাব চিরদিনের জন্য। জাতীয়করণ আদায়ের স্বাদ পেতে আসুন আমরা শপথ করি ঐক্য গঠন করব জাতীয়করণ ছিনিয়ে আনব। জাতীয়করণ আদায় ছাড়া রাজ পথ ছাড়ব না এবং ঘরে ফিরে যাব না।  বেশিক সমাজ জেগে উঠুন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে আসুন আমরা ঐক্যবদ্ধ হই।   জাতীয়করণ আদায়  ছাড়া বেসরকারি শব্দ থেকে  এমপিওভুক্ত শিক্ষকদের মুক্তি নাই। সংগঠন যার যার জাতীয়করণ সবার এই মূলমন্ত্র হউক মুজিব বর্ষে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিলেন সমগ্র শিক্ষা জাতীয়করণ। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে তাই আমাদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের ডাক দিতে হবে।  বিচ্ছিন্ন ভাবে  নয় কর্মসূচি,  এক প্লাটফর্মে আসতে হবে  বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক সমাজ। যে জাতির মধ্যে একতা নেই, সে জাতি কখনো সফলতা পায়নি। সফলতার মূলমন্ত্র হচ্ছে একতা। আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক এটা কোন পরিচয় বহন করে না। শিক্ষাগত যোগ্যতা সরকারি কিংবা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের  সবারই সমান তবুও আজ আমরা বৈষম্যের স্বীকার। আমাদের মধ্যে অনৈক্য থাকার কারণে আজ আমরা পিছিয়ে পড়েছি দাবি আদায়ে। আমাদের কারণে আমরা কেন জাতীয়করণ আদায়ে ব্যর্থ হবো একবার ভেবে দেখুন?

আমাদের স্বপ্ন পূরণে এই মুজিববর্ষেই বৃহত্তর ঐক্য গঠন করা প্রয়োজন। সকল সংগঠন গুলোর নেতৃবৃন্দ এক প্লাটফর্মে এসে জাতীয়করণ আদায়ের লক্ষ্যে একটি বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা একান্ত জরুরি।

সংগঠন গুলো ভিন্ন হতে পারে কিন্তু দাবি মোদের এক। দাবি যেহেতু এক, সেহেতু এক প্লাটফর্মে এসে আমাদের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে কাঁধে কাঁধ রেখে এগিয়ে যেতে হবে সফলতা পাবার জন্য। বাংলাদেশ শিক্ষক সমিতি( নজরুল) সহ বাংলাদেশ শিক্ষক সমিতির  বিভিন্ন গ্রুপ,  স্বাশিপ, বাবেশিকফো যদি এক প্লাটফর্মে এসে বৃহত্তর কর্মসূচি ডাক দিয়ে মাঠে অংশ গ্রহণ করে তাহলে অবশ্যই আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা জাতীয়করণ আদায় করতে পারব এই মুজিববর্ষেই।

আসুন আমরা শপথ করি এই মুজিববর্ষেই জাতীয়করণ আদায় করব বৃহত্তর ঐক্যের মাধ্যমে। এই মুজিববর্ষেই হউক বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের জাতীয়করণ আদায়ের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গঠন হবে,  সেই প্রত্যাশাই আছে সাধারণ শিক্ষক বৃন্দ।

ধন্যবাদান্তে

মোঃ আবুল হোসেন

সিনিয়র যুগ্ম- মহাসচিব

বাশিস (কেন্দ্রীয় কমিটি)

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ বিএনপির কেন্দ্রীয় শহীদ মিনারে স্পিকারের শ্রদ্ধা মাতৃভাষা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন নিয়ামতপুরে শহীদ দিবস ও  আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া খেলা বন্ধের রায় রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ব্যবসায়ী ফজুল হত্যা কান্ডের ঘটনায় সরিষাবাড়ীর ফুলদহ গ্রামে আতংক-অনেকেই গ্রাম ছাড়া শিক্ষায় বৈষম্য আর কতকাল? পৌর ছাত্রলীগে সভাপতি বহিস্কার, ধামইরহাটে আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,আহত-৩ নওগাঁয় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনে আনন্দ মিছিল নওগাঁয় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় শ্রদ্ধার ফুল কিনতে চন্দ্রগঞ্জে ব্যস্ততা : চড়া দামে বিক্রি হচ্ছে ফুল নিয়ামতপুরে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দ র‌্যালি মাগুরায় বন্দুক যুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সড়কে আলপনা বিজিবির মাদকদ্রব্য উদ্ধার লক্ষ্মীপুরের হামছাদীর হাসন্দী গ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ফেনীর এমপি মাসুদ শিক্ষা আইনে মুজিব র্বষ স্মরণীয় রাখতে বদলি ব্যবস্থা চালু জরুরি ঝিকরগাছার বাঁকড়া দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক ২ মহেশপুরে মাদক ও মাদক বিক্রির টাকাসহ আটক-১ ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না বড়াই গ্রামে ৩২ প্রহর হরিবাসর

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com