ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

উষ্ণতা ছড়াচ্ছে মানবতার ফেরিওয়ালারা

বিশেষ প্রতিনিধি:
হাড় কাঁপানো কনকনে শীত সাথে তীব্র কুয়াশা। বইছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ। পৌষের বিদায়লগ্নে সারা দেশে যেমন শীতের প্রকোপ বেড়েছে, তেমনি বেড়েছে গরীব-দুঃখী মানুষের দুর্ভোগ। এমন বৈরী আবহাওয়ায় থেমে নেই মানুষের জীবনযাত্রা। জীবিকার তাগিদে ছুটছে তারা। তাদের মধ্যে অনেকের গায়ে নেই শীতের গরম কাপড়। দেশের শহর কেন্দ্রিক জায়গাগুলো বিত্তবানদের শীতবস্ত্র বিতরণের হাত থাকলেও বঞ্চিত থেকে যায় প্রত্যন্ত অঞ্চলের গ্রামের মানুষগুলো। তারা সরকার বা প্রশাসন থেকে পায় না কোন সাহায্য সহযোগিতা। এসব অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলা ৭নং বাক্তা ইউনিয়নের একদল যুবক কাজ করে যাচ্ছে। নিজ উদ্যোগে ফাণ্ড সংগ্রহ করে তা দ্বারা কম্বল ও চাদর কিনে বিলিয়ে দিচ্ছে অসহায় মানুষের মাঝে।
‘আমরা মানবতার সেবক’ এই স্লোগান কে সামনে রেখে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ৭নং বাক্তা ইউনিয়নের ‘অগ্রগ্রামী স্বেচ্ছাসেবী সংগঠন’ শীতার্তদের পাশে দাঁড়িয়েছে। ভ্যান বোঝাই কম্বল ও চাদর নিয়ে ফুলবাড়িয়া উপজেলার ৭নং বাক্তা ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের বিভিন্ন বাড়ি বাড়ি ঘুরে শীতবস্ত্র বিতরণ করছেন তারা।
গত কয়েকদিনে তারা ২৯০জন অসহায় শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন। এর মধ্যে ৫০টি চাদর ও ২৪০টি কম্বল পুরুষ ও নারীদের মধ্যে বিতরণ করেন। যাদের মধ্যে বিতরণ করা হয়েছে তারা অধিকাংশই বিধবা, বয়স্ক পুরুষ ও মহিলা, প্রতিবন্ধী এবং এতিম-অসহায়।
জানতে চাইলে সংগঠনের প্রধান সমন্বয়ক  ফিরোজ খান বলেন, আমাদের ইউনিয়ন সকল ক্ষেত্রে অনেক পিছিয়ে। আমাদের পাশের আছিম, ভবানীপুর, কালাদহ, রাঙ্গামাটি ইউনিয়ন অনেক এগিয়ে। বিবেকের তাড়না থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের কে সহযোগিতা করতে চাই। সকলের সহযোগিতা পেলে ভবিষ্যতেও এমন প্রচেষ্টা অব্যাহত থাকবে।
সংগঠনের সমন্বয়ক আব্দুস সালাম রুবেল বলেন, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। মূলত এই কথাটা থেকেই আমরা অনুপ্রাণিত হয়েছি। আমাদের ফাণ্ড সংগ্রহে বিশেষভাবে সহযোগিতা করেছে এলাকার বিত্তশালী, ব্যবসায়ী ও প্রবাসী যারা আছেন। ভবিষ্যতে আমরা সমাজের বিভিন্ন শিক্ষামূলক কাজের মাধ্যমে সমাজের সেবা করবো।
প্রসঙ্গত, ২০১৯ সালে অরাজনৈতিক সংগঠন ‘অগ্রগ্রামী স্বেচ্ছাসেবী সংগঠন’ যাত্রা শুরু করে। এরপর থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে তারা।
অন্যদৃষ্টি/ আশিক
Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মিরপুর ফুটবল মাঠ তৈরীর ইতিহাস দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী ভালোবাসা দিবসে টিভিতে ‘পাসওয়ার্ড’ যে কারণে ১৫ কেজি ওজন বাড়াচ্ছেন কৃতি শ্যানন! মাটিতে শুয়ে গেছে শেয়ারবাজার উষ্ণতা ছড়াচ্ছে মানবতার ফেরিওয়ালারা জাতীয় সংগীতের মাধ্যমে কলেজগুলোর পাঠদান শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল বুধবার (১৫ জানুয়ারি) ইবিতে ছাত্র ইউনিয়নের দুদিনব্যাপি সাংগঠনিক কর্মশালা সম্পন্ন ইবি’র আইসিটি সেল ও ল্যাবরেটরির নতুন পরিচালক নওগাঁয় বেসরকারি ক্লিনিকে ডাক্তারের ভ‚ল চিকিৎসায় ১ নারীর মৃত্যু- ডাক্তার পলাতক প্রশাসন কর্তৃক প্রাইভেট পড়ানো বন্ধের উদ্যোগ শির্ক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ ঝিনাইদহের কোটচাঁদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১ রাজাকারের তালিকা থেকে ভুয়া নাম প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন বেনাপোলে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক  ঝিনাইদহের ৬ নং এনাইতপুর ওয়ার্ড ও ৭ নং বোড়াই ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন নওগাঁয় অস্ত্র ও ইয়াবা সহ স্বেচ্ছাসেবকলীগ নেতাকে আটক করেছে র‌্যাব-৫ সৈয়দ মুর্শেদ কামালের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত মহেশপুরে ”বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা, শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নুরুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত, থানায় অভিযোগ ঢাকার আশুলিয়ায় জঙ্গি সন্দেহে পুলিশের অভিযানে, আটক ১ মাগুরা’র মহম্মদপুরে উত্তপ্ত বালিদিয়া নিহত ১ বেনাপোল সিএন্ডএফ এজেন্টস ষ্টাফ এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন  মহেশপুরে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে দোকান পুড়ে ছাই,৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠিত

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com