ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বন্দর ও জাহাজ নির্মাণ খাতে দুবাই’র বিনিয়োগ কামনা প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক । ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বন্দর, জাহাজ নির্মাণ এবং আইসিটি খাতে বিনিয়োগ করতে দুবাইভিত্তিক কোম্পানী ডিপি ওয়ার্ল্ডের প্রতি আহ্বান জানিয়েছেন।

ডিপি ওয়ার্ল্ডসহ ইউএই’র কোম্পানিগুলোর একটি প্রতিনিধিদল আজ এখানে শাংগ্রি-লা হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে তিনি বলেন, ‘জ্বালানি ও বিদ্যুৎ খাতের পাশাপাশি বন্দর, জাহাজ নির্মাণ ও আইসিটি খাতে আমরা আপনাদের ব্যাপক বিনিয়োগ প্রত্যাশা করছি।’ খবর বাসসের
সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ডিপি ওয়ার্ল্ডের পৃথক প্রতিনিধিদল যার নেতৃত্বে ছিলেন চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সুলায়েম, আমিরাত জাতীয় তেল কোম্পানী’র (ইএনওসি) প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফ হুমাইদ আল ফালাসি এবং দ্বুাই শাসক পরিবারের সদস্য শেখ আহমেদ ডালমুখ আল মকতুম এমএকে পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

একইসঙ্গে সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ীদের একটি দলও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বলে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান।

বৈঠকে ডিপি ওয়ার্ল্ড- বিশ্বের নেতৃস্থানীয় সাপ্লাই চেন সলিউশন, কার্গো লজিস্টিক্স, বন্দর পরিচালনা,সমুদ্র যাত্রা সংশ্লিষ্ট সংস্থা- প্রধানমন্ত্রীকে সোনাগাজীতে ১৩০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের অগ্রগতির বিষয়ে অবহিত করেন। বাংলাদেশ সরকার এই বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য জমি বরাদ্দ দেয়।

প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীদের বিশেষ করে ডিপি ওয়ার্ল্ডকে বাংলাদেশে একটি হাইটেক পার্ক স্থাপনের আহবান জানান। সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ী নেতৃবৃন্দ বাংলাদেশের আইসিটি খাতের অগ্রগতির প্রশংসা করেন। তারা বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ‘আউটসোর্সিং’ সরবরাহকারী দেশ।

এ সময় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আমিরাতের জাতীয় তেল কোম্পানী (ইএনওসি) এবং বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ বিভাগের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলাদেশের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পিএমও সচিব মোহাম্মদ তোফাজ্জ্বল হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম সাখাওয়াত মুন উপস্থিত ছিলেন।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
অসুস্থ  প্রফেসর সাইফুল  ইসলামের অবস্থা অবনতি দোয়া কামনা নওগাঁয় বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন নওগাঁয় ট্রাক চাপায় ওষুধ কোম্পানির ৩ বিক্রয়  প্রতিনিধি নিহত,আহত ২ হরিণাকুন্ডু উপজেলার কৃষি কর্মকর্তাকে ফুলেল সোভায় শিক্ত করলেন কর্মরত সকল স্টাফ   ঝিনাইদহে শুদ্ধসুরে জাতীয় সংগীতের জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত  ঝিনাইদহের কালীগঞ্জে চোরাই মটর সাইকেলের যস্ত্রাংশসহ ৩ চোর    আটক ঝিনাইদহে ইজিবাইক চালকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় মুশফিকের দ্বি-শতরান জবিসাকের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব নিয়ামতপুরে হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত নওগাঁয় বেপোয়ারা ট্রাকের চাপায় একমি’র তিন বিক্রয় প্রতিনিধি নিহত হাইওয়ে পুলিশের কব্জায় অটোরিকসা, ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় শেষ সম্বল জমি বিক্রি ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমানের যোগদান সিনেমাকেও হার মানাচ্ছে যুব মহিলা লীগ নেত্রী পাপিয়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শিক্ষকদের জন্য সুখবর বড় লিড করার পথে বাংলাদেশ আজ বাংলাদেশ-ভারত বিশ্বকাপের খেলা কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ।। ১১ জনের যাবজ্জীবন রাষ্ট্রপতির কার্যালয়ে জনবল নিয়োগ পুঁজিবাজারে মূল্য সূচকের উত্থান-পতন সরে গেলেন মাহাথির মোহাম্মদ এক হাজার কোটি টাকা দিতে গ্রামীণফোনকে তিন মাসের সময় জাল সনদে চাকরি, ময়মনসিংহে মাদরাসার তিন শিক্ষকক গ্রেফতার সরকারি হচ্ছে ৪ কারিগরি প্রতিষ্ঠান সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করা সরকারের দায়িত্ব: গওহর রিজভী

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com