ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সখিপুর চরকুমারিয়ায় বিদ্যালয়ের উন্নয়নের নামে শিক্ষকের অতিরিক্ত ভর্তি  ফি আদায়

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর।।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন বিদ্যালয়ের উন্নয়নের নামে অতিরিক্ত শেসন ও ভর্তি ফি আদায় করছে বলেছে অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ সালের নীতি মালার আলোকে মফস্বল এলাকায় সর্বসাকুল্যে ভর্তি ও শেসন ফি বাবদ ৫০০ টাকা নেওয়ার কথা থাকলে ও চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালাকে অমান্য করে নিজের পকেট ভারি করার উদ্যেশ্যে অত্র বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ১০৩০ জন শিক্ষার্থীদের কাছ থেকে ৮০০ টাকা শেসন ও ভর্তি ফি নিয়েছেন, যাহা মফস্বল এলাকার কৃষক শ্রমিক, দিন-মজুর অবিভাবকদের জন্য খুবই কষ্টকরের বিষয়।

১৩ই জানুয়ারি সোমবার সরজমিন ঘুরে একাধিক শিক্ষার্থী ও অবিভাবকদের সাথে আলাপকালে জানা যায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন অতিরিক্ত শেসন ও ভর্তি ফি, বিদ্যুৎ বিল, ক্রীড়া অনুষ্ঠান ও মিলাদ মাহফিলের চাঁদা আদায়ের মাধ্যমে বিভিন্ন সময় অতিরিক্ত টাকা নিয়ে নিজের পকেট ভারি করেন। চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন এর কাছে অতিরিক্ত ভর্তি ও শেসন চার্জ, বিভিন্ন অনুষ্ঠানে অতিরিক্ত চাঁদা আদায়ের বিষয়টি জানতে চাইলে এই বিষয় বক্তব্য দিতে অনিচ্ছা প্রকাশ করেন।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব হুমাউন কবীর মোল্লার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন শিক্ষা নীতিমালার বাইরে কোন কিছু করা যাবে না। প্রদান শিক্ষক অতিরিক্ত ফি নেওয়ার বিষয়টি আমি অবগত নই। ভেদরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসাইন এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন মফস্বল এলাকায় ৫০০ টাকার বেশি ফি নেওয়া যাবে না। যদি কোন বিদ্যালয়ের শিক্ষক অতিরিক্ত টাকা নিয়ে থাকে তাহা শিক্ষা নীতিমালার বহির্ভূত। শিক্ষা নীতিমালার বাইরে অতিরিক্ত ফি নিয়ে থাকলে প্রধান শিক্ষকের, শিক্ষার্থীদেরকে ঐ টাকা ফিরত দিতে হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
শেরপুরে কলেজ ছাত্রকে মারধর করে টাকা কেড়ে নেওয়ার অভিযোগ সখিপুর চরকুমারিয়ায় বিদ্যালয়ের উন্নয়নের নামে শিক্ষকের অতিরিক্ত ভর্তি  ফি আদায় দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হলেন বিএনপির জাহাঙ্গীর ইবি আইন অনুষদের নতুন ডিন ড. হালিমা খাতুন ইবি ভিসিকে বায়োমেডিকেল বিভাগের কারিকুলাম প্রদান বেনাপোলে ভ্রাম্যমান আদালতের অভিযানে  ৬৫ হাজার টাকা জরিমানা জমি বিরোধে মহেশখালীতে ৫ জন গুলিবিদ্ধ,আটকঃ ২ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার  আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্টিত শরীয়তপুরের গোসাইর হাটে শিক্ষার্থীদেরকে জিম্মি করে শিক্ষকের ভর্তি বানিজ্য ঝিনাইদহে  বিষপানে নব দম্পত্নির আত্মহত্যার চেষ্টা কুষ্টিয়ায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত কুষ্টিয়ায় শিশু অপহরণ দায়ে নারীর যাবজ্জীবন হরিণাকুণ্ডু উপজেলাতে আইন শৃঙ্খলা,সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত ঝিনাইদহে  মামলার বাদীর পরিবারকে  হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন বরগুনায় ভূয়া ডাক্তার আটক, পঞ্চাশ হাজার টাকা জরিমানা নারীকে মারধোরের অভিযোগে মিরপুর প্রেসক্লাবের সভাপতি গ্রেফতার চট্টগ্রামে নামতে না পেরে বিমানের ফ্লাইট কলকাতায় মুক্তিযুদ্ধ সংহতি পরিষদের উদ্যোগে শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা সভা সুলতান কাবুসের মৃত্যুতে ১ দিনের রাষ্ট্রীয় শোক, অর্ধ্বনমিত থাকবে জাতীয় পতাকা রামগঞ্জে বিদ্যালয়ের মাঠ দখল করে আ’লীগ নেতার বাড়ীর রাস্তা নির্মান ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে বদলির দাবিতে রীট বগুড়ার শেরপুরে পাথর বোঝাই ট্রাক থেকে ফেন্সিডিল উদ্ধার, চালক -হেলপার আটক সরকার যে বেতন দেয়, তার বাইরে হাত পাতার দরকার পড়ে না : খাদ্যমন্ত্রী নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে জেলা পুলিশ সুপারের শীত বস্ত্র বিতরণ বগুড়ার শেরপুরে বিএনপি’র সাংসদের শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com