ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে বদলির দাবিতে রীট

বিশেষ প্রতিবেদক।।

এমপিওভুক্ত শিক্ষকদের ইনডেক্সধারী প্রার্থীদের বিভাগীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠান পরিবর্তন বা বৃদ্ধির দাবিতে উচ্চ আদালতে রিট করা হয়েছে।

রবিবার (১২ জানুয়ারি ২০২০) এ রীট করা হয়েছে।

এমপিও নীতিমালা ২০১৮ এর ১২নং অনুচ্ছেদ অনুসারে “ইনডেক্সধারী শিক্ষককে বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য করা হবে এবং প্রতিষ্ঠান পরিবর্তনের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে “উল্লেখ থাকলেও নিবন্ধিত ও অনিবন্ধিত ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠান পরিবর্তনের বিষয়টি উপেক্ষিত হচ্ছে বারবার।

উক্ত রিটটি করেন খাগড়াছড়ির জনাব নাজির হোসেন, ফেনীর কাজী আমজাদ হোসেন, নওগাঁ জেলার আবুল কালাম আজাদ, লক্ষ্মীপুর জেলার কায়দা আজম জয় ও ঢাকার জাকির হোসেনসহ শতাধিক শিক্ষক। রীট পরিচালনায় সবাই এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বলে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জনাব মোহাম্মদ সিরাজুল ইসলাম। তিনি (সিরাজুল ইসলাম) বলেন ব্যবস্থাপনা কমিটির অধীন শিক্ষক নিয়োগ থাকার সময় সকলেই প্রতিষ্ঠান পরিবর্তন করতে পারতেন কিন্তু বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ অধীনে শিক্ষক নিয়োগ যাওয়ার পর সে সুযোগ থেকে  বঞ্চিত হয়েছে শিক্ষকরা।

আবার এমপিওভুক্ত শিক্ষকদের বিভাগীয় প্রার্থীর বিষয়টি বরাবরই উপেক্ষিত হয়েছে। তাই সকল ইনডেক্সধারী শিক্ষকদের প্রতিষ্ঠান পরিবর্তনের সুযোগ দিয়ে শিক্ষক নিয়োগের নতুন গণবিজ্ঞপ্তি প্রকাশ করলে পদ সংখ্যা সমান থাকবে অন্যদিকে বেকাররাও সুবিধা পাবে। সরকারের প্রাথমিক সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালে জানুয়ারি থেকে সম্পূর্ণ অনলাইন এবং সফটওয়ারের মাধ্যমে বেসরকারি শিক্ষকদের ঐচ্ছিক  বদলির বিষয়টা সিদ্ধান্ত হলেও এখনো পর্যন্ত কোনো প্রজ্ঞাপন জারি না হওয়ায় সংক্ষুব্ধ শিক্ষকরা রীট করেছেন বলে মন্তব্য করেন।

উক্ত রিটটি পরিচালনা করেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ  সিদ্দিকউল্লাহ মিয়া।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
রামগঞ্জে বিদ্যালয়ের মাঠ দখল করে আ’লীগ নেতার বাড়ীর রাস্তা নির্মান ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে বদলির দাবিতে রীট বগুড়ার শেরপুরে পাথর বোঝাই ট্রাক থেকে ফেন্সিডিল উদ্ধার, চালক -হেলপার আটক সরকার যে বেতন দেয়, তার বাইরে হাত পাতার দরকার পড়ে না : খাদ্যমন্ত্রী নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে জেলা পুলিশ সুপারের শীত বস্ত্র বিতরণ বগুড়ার শেরপুরে বিএনপি’র সাংসদের শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কুষ্টিয়া বিআরটিএ অফিসে দুদকের অভিযান, দুই দালালের কারাদন্ড মালয়েশিয়ায় গে্লাবাল গোলস্ সামিটে যোগ দিচ্ছেন ইবি শিক্ষার্থী আশিক ইবিতে ইনোভেটিভ লেকচার অনুষ্ঠিত ইবিতে জুরিস্টিক ক্লিনিক কর্মসূচির উদ্বোধন একটি হত্যা মামলার রহস্য উদঘাটন! ঘাতক স্বামী গ্রেফতার ঝিনাইদহে সিও এবং এনআরবিসি ব্যাংকের যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ লক্ষ্মীপুরে দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের : বাড়ছে বাস্তুহারার সংখ্যা ঝিনাইদহ হলিধানীতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ১৪৬ শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়াইফাই নেটওয়ার্ক উদ্বোধন শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং বন্ধে স্কোয়াড গঠনের নির্দেশ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে নওগাঁয় বর্নাঢ্য র‌্যালী নওগাঁয় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্ধোধন প্রথম ধাপে অপেক্ষমান ভর্তি সম্পন্ন ইবিতে ৩৭২ আসন শুণ্য এনটিআরসিএ’র সমন্বয়হীন সিদ্ধান্তে বেকার নিবন্ধনধারীরা আজ হতাশ ও ক্ষুদ্ধ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করলেও থেমে নেই ব্যবসা ও সেবন নওগাঁর ধামইরহাটে আমাইতাড়া হ’তে মঙ্গলবাড়ি পর্যন্ত সড়ক মজবুতকরন ও সার্ফেসিং কাজ শুরু অভয়নগর উপজেলার দেয়াপাড়ায় মা বাবা বাড়িতে না থাকায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ  রাঙ্গুনিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, চিত্রাংকন ও আলোচনা সভা অনুষ্ঠিত রাতের অধারে মৎস্য ঘেরে বিষ, ক্ষতির পরিমান ৩ লক্ষাধিক টাকা, ঘের মালিক বলছেন শত্রুতার জের

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com