ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

৫ ডিসেম্বর থেকে যশোরে জোড় ইজতেমা ব্যাপক  প্রস্তুতি  চলছে

ভ্রাম্যমাণ প্রতিনিধি।।

বিশ্ব ইজতেমার ৪০ দিন আগে সাধারণত ৫ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। প্রতি বছর টঙ্গি ইজতেমা ময়দানে এ জোড় ইজতেমা হলেও এ বছর অঞ্চল ভিত্তিক পৃথক পৃথক স্থানে আলমী শুরাপন্থী তাবলিগী সাথীদের ‘জোড় ইজতেমা’ অনুষ্ঠিত হচ্ছে। এ ধারাবাহিকতায় আগামী ৫, ৬ ও ৭ ডিসেম্বর যশোরের উপশহরে আলমী শূরার তিন চিল্লার সাথীদের নিয়ে প্রথমবারের মতো তিন দিনের আঞ্চলিক জোড় ইজতেমা অনুষ্ঠিত হতে চলেছে।উপশহর কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, উপশহর ক্রীড়া উদ্যান, উপশহর ডিগ্রি কলেজ মাঠ, বাদশা ফয়সল মাধ্যমিক বিদ্যালয় মাঠ, উপশহর পার্ক, শাপলা কিন্ডার গার্টেন মাঠ এবং বিরামপুর সরকারি প্রাইমারি স্কুল মাঠ নিয়ে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে মাঠ প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে। এ জোড় ইজতেমায় যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়িসহ রাজশাহী বিভাগের সব জেলার তিন চিল্লার প্রায় আড়াই লাখ সাথীরা অংশ নিবেন। এছাড়াও জোড় ইজতেমায়  প্রখ্যাত দাঈ ও তাবলিগের মুরুব্বি মাওলানা ইব্রাহিম দেউলা অংশ নেওয়ার কথা রয়েছে।

ইজতেমা আয়োজক কমিটির সাথী সিয়ামুর রহমান ও রেজাউল ইসলাম জানান, ইজতেমার সার্বিক প্রস্তুতি শেষের দিকে। বিদ্যুৎ সংযোগ, খিত্তা (এলাকা) নির্ধারণ, তাবু টাঙানো হয়েছে। বিভিন্ন স্থানে শুধু মাইক লাগানো বাকি আছে। আমরা আশা করছি ইজতেমা শুরুর কয়েকদিন আগেই সব প্রস্তুতি শেষ করতে পারবো।ইজতেমার আরেক জিম্মাদার বদরুল আলম জানান, ‘আগত মুসল্লিদের জন্য প্রশাসন থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ইজতেমার এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। এবাদেও অসুস্থদের জন্য থাকবে অ্যাম্বুলেন্স সার্ভিসসহ বিভিন্ন মেডিকেল টিম। আগুন নিয়ন্ত্রণে রাখতে মাঠে সবসময় থাকবে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ইজতেমা মাঠের সার্বিক প্রস্তুতি ও ইজতেমা উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ইজতেমার সফলতার জন্য পরামর্শ ও দিক-নির্দেশনা দেওয়া হয়।শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলিগে তিন চিল্লা সম্পন্নকারীরা এ জোড়ে অংশগ্রহণ করতে পারেন।প্রসঙ্গত, টঙ্গীর ময়দানে ২০২০ সালের ইজতেমা শুরু হবে ১০ জানুয়ারী থেকে। ১০, ১১, ১২ জানুয়ারী আলমী শুরার সাথীদের এবং ১৭, ১৮, ১৯ জানুয়ারী দিল্লির মাওলানা সা’দ কান্ধলবির অনুসারীদের ইজতেমা অনুষ্ঠিত হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ভারতের নতুন নাগরিকত্ব আইন ভারতের অভ্যন্তরীণ ব্যাপার: কাদের ঢাকা উত্তর সাংবাদিক ফোরামের পল্লবী থানা কমিটির আহবায়ক জহির, সদস্য সচিব আলাউদ্দিন রাজাকারের তালিকা প্রকাশ সুজন চন্দ্রগঞ্জ থানা কমিটি গঠন, সভাপতি আলী সম্পাদক সমীর ‘বিজয় দিবসের প্রাক্কালে এ যেন আরও একটি বিজয়’ রাজাকারের তালিকা প্রকাশ বেলা ১১টায় কবির সিং’র বিতর্কিত দৃশ্য নিয়ে যা বললেন কিয়ারা ফিরছেন শাবনূর, ছবির নাম ‘কাঁটাতারের বেড়া’ নওগাঁয় অসহায় মানুষদের পাশে সার্বিক সহযোগীতা করে চলা এক সংবাদকর্মী ? নিয়ামতপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ২৬ ডিসেম্বরের মধ্যে প্রাথিমকের  শিক্ষক নিয়োগের ফল নওগাঁয় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন দাঁতমন্ডলে ১৬ প্রহরব্যাপী নামসংকীর্তণ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগ মাশরাফি বাহিনীদের বিপিএলের দ্বিতীয় জয় কুড়িগ্রামে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ ও মাদক বিক্রেতা শফি ও রাজামিয়া কমলনগরে সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু মিরপুর প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী উপলক্ষে আলোচনা সভা সৈয়দ মুর্শেদ কামাল স্মৃতি সংসদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মহেশপুরে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্র নিহত রাঙ্গুনিয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামরাইয়ে বেশি দামে মাংস বিক্রির দায়ে জরিমানা কুকুটিয়া কে, কে, ইনস্টিটিউশনে মা সমাবেশ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর সমাধিতে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও ৯ বিচারপতির শ্রদ্ধা নিবেদন অপরাধী আজিজ প্রবাসে, নির্দোষ আজিজ কারাগারে এনামুলের হাফসেঞ্চুরীর সুবাদে ঢাকা প্লাটুনের বিগ স্কোর

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com