কেন্দ্রীয় নেতাদের উপর হামলার প্রতিবাদে ইবি ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

Reporter Name / ০ Time View
Update : বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

ইবি প্রতিনিধি।।

সিপিবি’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান এবং ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকসহ সিপিবির নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে ক্যাম্পাসে মশাল মিছিল ও সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ।

শুক্রবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসের আবাসিক হল এলাকায় এ কর্মসূচী পালন করে নেতাকর্মীরা।

জানা যায়, এদিন সন্ধ্যায় ক্যাম্পাসস্থ জিয়া হল মোড় থেকে একটি মশাল মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি বিভিন্ন আবাসিক হল এলাকা প্রদক্ষিণ শেষে একইস্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় তাদের ‘মুক্তিযোদ্ধার উপর হামলা কেন, বিচার চাই বিচার চাই’, ‘সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘আমার নেতা আহত কেন, বিচার চাই বিচার চাই’ প্রভৃতি ¯েøাগান দিতে দেখা যায়।

সমাবেশে বক্তব্য দেন ইবি সংসদের সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক জি কে সাদিক। এসময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, দফতর সম্পাদক পিয়াস পান্ডে, শফিক, আসিফ, আনাস, সিয়াম, আরমান রকি, সুইট, হাসিব, মামুন, উদয় দেবনাথসহ অন্যান্য নেতা-কর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, ‘যখন আমরা ক্ষমতাসীন দলের ফ্যাসিবাদী দুঃশাসন, শিক্ষাঙ্গনে সন্ত্রাস, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ নানান সমস্যার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি; তখনই হামলার শিকার হয়েছি। তাঁরা বলেন, গত বৃহস্পতিবার জামালপুরে পদযাত্রায় সিপিবি’র সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মঞ্জুরুল আহসান খানের উপর হামলা করা হয়েছে। একইদিন ঢাকার শান্তিনগরে প্রতিবাদ মিছিলে ছাত্রলীগের নেতৃত্বে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক কমরেড অনিক রায়ের উপর হামলা করা হয়েছে। আমরা এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ১৭ দফা দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) দেশব্যাপী পদযাত্রায় জামালপুর, শেরপুর ও ঢাকায় আওয়ামীলীগ ও ছাত্রীগের হামলার শিকার হন সিপিবি ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় সারাদেশে ‘মশাল মিছিল’ কর্মসূচী পালন করেছে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

Facebook Comments
Print Friendly, PDF & Email


More News Of This Category