ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

৪ ভারতীয় নাগরিককে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান

ইমরান খাঁন। ফাইল ছবি

অন্যদৃষ্টি ডেস্ক।।

আফগানিস্তানে কর্মরত চার ভারতীয় নাগরিককে জাতিসঙ্ঘের সন্ত্রাসবাদী তালিকায় অন্তর্ভূক্ত করতে পদক্ষেপ নিতে যাচ্ছে পাকিস্তান। এই ইস্যুতে তাদের পাশে আছে চীন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ইতোমধ্যেই ওই চার জনকে আফগানিস্তান থেকে দেশে ফিরিয়ে নিয়েছে ভারতীয় গোয়েন্দারা। এদের মধ্যে সর্বশেষ জনকে গত ১৮ নভেম্বর ভারতে ফিরিয়ে নিতে সক্ষম হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে এই খবর প্রকাশ পেয়েছে সংবাদমাধ্যমে। এই চার জন ভারতীয় হলেন অন্ধ্র প্রদেশের আপ্পাজি আংগারা, ওড়িষ্যার গোবিন্দ পট্টনায়েক দুগ্গিভালাসা, অজয় মিস্ত্রি ও বেণুমাধব ডোংগারা।

কাবুলের একটি ব্যাংকে সফটওয়্যার ডেভলপার হিসেবে কাজ করতেন আপ্পাজি আংগারা। তার বিরুদ্ধে ২০১৭ সালে লাহোরের মল রোডে সন্ত্রাসবাদী হামলার অভিযোগ আছে। এছাড়া পেশোয়ারে দুটি বোমা হামলায় তার জড়িত থাকার অভিযোগও আছে। তার বিরুদ্ধে পেশোয়ারে মামলাও হয়েছে। জামাত উল আহরার নামে একটি সংগঠনের যোগসাজশে এই হামলা করা হয়।

গোবিন্দ পট্টনায়েকের বিরুদ্ধে বালুচিস্তানে পাক রাজনীতিক সিরাজ রাইসানির ওপর হামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। ওই হামলা ১৬০ জন নিহত হয়েছিল। তাকে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করে দুটি মামালাও হয়েছে বালুচিস্তানে। তিনি আফগানিস্তানের রাজধানী কাবুলে ফনিক্স কনসাল্টিং নামের একটি কোম্পানিতে কাজ করতেন।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ প্রধান মাসুদ আজহারকে জাতিসঙ্ঘের সন্ত্রাসবাদী তালিকায় ঢোকাতে সক্ষম হয়েছে ভারত। এবার পাল্টা পদক্ষেপ হিসেবে চার ভারতীয়কে এই তালিকায় ঢোকাতে চেষ্টা করছে পাকিস্তান।

জাতিসঙ্ঘের ১২৬৭ নম্বর প্রস্তাবে আল কায়দার ওপর নিষেধাজ্ঞা বিষয়ক যে কমিটি রয়েছে সেখানে পাকিস্তান তাদের বিষয়ে অভিযোগ দাখিল করেছে। ইমরান খানের সরকারের এই তৎপরতার পরই ভারত দ্রুত এই নাগরিকদের দেশে ফিরিয়ে নেয়।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মনিরামপুরে হরিহর নদীর পাড় তৈরির মাটি বিক্রির অভিযোগ ঝিকরগাছায় ডিজিটাল পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাদের সাথে ডিপিএমজির সভা অনুষ্ঠিত প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ শ্যুটিং মুহূর্ত ভাইরাল দৃশ্যমান হল ২৭০০ মিটার পদ্মা সেতু কুষ্ঠরোগীদের দেখে দূর-দূর করবেন না: প্রধানমন্ত্রী বেনাপোল সাংবাদিক আটকের পর নিজেকে বাঁচাতে এবার কামালের থানায় জিডি ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষক টুটুল আগামীকাল বরগুনায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে জোছনা উৎসব! খুলনা মহানগর আ’লীগের সভাপতি কে অভিনন্দন যানিয়েছেন মোংলা উপজেলা ও পৌর নেতাকর্মীরা জ্যঁ কুয়ে একজন বিমান হাইজ্যাকার! সকল প্রকার ফি ছাড়াই জবিতে পড়াশোনা করার সুযোগ পাচ্ছেন স্বর্নজয়ী মারজানা বেনাপোলে ১কেজি গাঁজাসহ দুই নারী মাদক বহনকারী আটক গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত যশোরের ১১টি মামলার এজাহার ভুক্ত আসামী ও মাদকের ডিলার ইব্রাহিম হোসেন আটক ঝিকরগাছার বাঁকড়া বাজারে লাগামহীন ভাবে বাড়ছে জিনিস পত্রের দাম  রুপদিয়ায় ছাত্রলীগের দুই নেতার মাটি কেনাবেচার কোন্দলে যুবক খুন মহেশপুর উপজেলা আজমপুর ইউনিয়নের আইনশৃঙ্খলা বিষয়ে সচেতনতামূলক সভা গাংনী উপজেলা নির্বাহী অফিসারের মাতা সফল জননী নারী হিসাবে ভূষিত ‘এবার পুরনো রুহি হয়ে ফিরে আসব’ ৫০ টাকার নতুন নোট আসছে পাটজাত পণ্যের প্রসারে তুরস্ককে বিনিয়োগের আহ্বান স্পিকারের রাঙ্গুনিয়ায় বন্য হাতির আক্রমণে একজন বৃদ্ধের মৃত্যু মহেশপুরে বিজয় দিবস উৎযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে ইবির প্রধান ফটকে তালা ইবি থিয়েটারের নতুন সভাপতি অনি- সম্পাদক এনামুল

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com