ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নাগপুর স্টেডিয়ামে মোহাম্মদ নাঈমের ‘রাজত্বময় ব্যাটিং’

দারুণ কবিতার সুরে ও ছন্দে তান্ডবময়ী ব্যাট চালিয়েছেন মোহাম্মদ নাঈম...

।। অন্যদৃষ্টি স্পোর্টস ডেস্ক ।।

বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম মাত্র ৩৪ বলে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরী পূর্ণ করেন। ৪৮ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংসের পথে ছক্কা মারেন দুটি, চার ১০টি।

ভারতের নাগপুর স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি-২০তে তাঁর ব্যাটের সামনে ভারতীয় বোলাররা রীতিমতো অসহায় বোধ করেছিলেন।

তৃতীয় ওভারে দীপক চাহার পর পর দুই বলে লিটন দাস ও সৌম্য সরকারকে আউট করেন। দলীয় ১২ রানে দুই উইকেট হারানো বাংলাদেশকে টেনে তোলেন তরুণ সেই মোহাম্মদ নাঈম।

ফরিদপুরের কৃতি ক্রিকেটার মোহাম্মদ নাঈম….

তামিম ইকবালের অনুপস্থিতিতে মোহাম্মদ নাঈম ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে সুযোগ পেয়ে যান। তিনি সুযোগটা ভালোভাবে কাজে লাগিয়েছেন। দিল্লীতে অভিষেকে ২৮ বলে ২৬ রান করেছিলেন। রাজকোটে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও তার ব্যাট থেকে ৩১ বলে ৩৬ রানের নজরকাড়া ইনিংস এসেছে।

রবিবার ১০ই নভেম্বর’১৯ নাগপুরে ভীষণ চাপের মধ্যে নাঈমের ব্যাট থেকে অসাধারণ ইনিংস এসেছে। শুরুতে দুই উইকেট হারানোর পর তার ব্যাট জ্বলে উঠে

মোহাম্মদ নাঈম জাতীয় দলে খেলার সুযোগ আরো আগেই সুযোগ পেতে পারতেন। সেপ্টেম্বরে ঘরের মাঠে তিনি  ত্রিদেশীয় টি-২০ সিরিজের শেষ তিন ম্যাচে দলে ডাক পেয়েছিলেন। তবে সেবার তার একাদশে জায়গা হয়নি।

মোহাম্মদ নাঈমের ক্রিকেটার হয়ে ওঠা খুব বেশি দিনের নয়। ৩ বছর আগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে ফরিদপুর জুনিয়র ক্রিকেট কোচিং ক্লাবে ভর্তি হন।

ফরিদপুর জেলার হয়ে সর্বোচ্চ রান করার পর এক বছর আগে ঢাকা বিভাগের হয়ে মোহাম্মদ নাঈম সর্বোচ্চ রান সংগ্রাহক হন। শুধু তাই নয়, তিনি ২০১৬ সালে চ্যালেঞ্জ কাপে অংশ নিয়ে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানও হন।

এরপর সরাসরি সুযোগ আসে অনূর্ধ্ব-১৯ দলে। সেখানে ভালো খেলার পুরস্কার হিসেবে নিউজিল্যান্ডে গেছেন বিশ্বকাপ খেলতে।

মোহাম্মদ নাঈম শেখ পরীক্ষায় পাস করতে পারেননি এলাকার অলিতে-গলিতে ক্রিকেট খেলার কারণেই! বাবা-মা অবশ্য ক্রিকেটের প্রেম দেখে পরে আর কিছুই বলেননি।

ছেলের পছন্দের কাছেই নতি স্বীকার করেছেন। পড়াশোনাটা না হলেও এই বাঁহাতি ব্যাটসম্যান ক্রিকেটটা ঠিকই মাথায় ঢুকিয়ে নিয়েছেন। বিশ্বকাপের মঞ্চে ‘বাংলাদেশের সাঙ্গাকারা’ হয়ে শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় থাকার স্বপ্ন নাঈমের চোখে-মুখে।

বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে ওপেনিং মোহাম্মদ নাঈম ভালো করায় নির্বাচকদের নজরে পড়েন। তার ইতিবাচক মানসিকতা ও সাহসিকতা নির্বাচকদের মুগ্ধ করেছে।

অন্যদৃষ্টি ।। এলিস হক

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
হরিনাকুন্ডু উপজেলাতে সড়ক দূর্ঘটনাই মেডিকেলের ছাত্র নিহত চলছে আলো-আঁধারির খেলা, নীতিবোধ বিসর্জিত সমাজে নওগাঁয় বিপুল পরিমান গাঁজাও ট্রাক সহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব রাঙ্গুনিয়ায় করোনা আক্রান্ত রোগীর মৃত্যু প্রচাৱ বিমুখ একজন মোল্লা মতিন দেওয়ান, মানব সেবাই যাৱ পৱম ধর্ম নিহত সেই শাহিদার স্বামীর বাড়িতে নান্দাইলের ইউএনও সুজন আম্ফানে যাদের ক্ষতিগ্রস্থদের পুর্নবাসন ও রাস্তাঘাট মেরামতের ব্যবস্থা নেয়া হবে : জেলা প্রশাসক মামুন কৱোনাময় ঈদ ও ভবিষ্যৎ ইতিহাস আমেরিকাকে বদল করার বিন্দুমাত্র ইচ্ছা চীনের নেই : চীনা মন্ত্রী ঘুষের হাট বসেছে ডাকবাংলা সাধুহাটি পিডিপি বিদ্যুৎ অফিসে, দেখার কেউ নেই করোনা আরো একবার ভয়াবহ প্রকোপে আসবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা সাহস না হারিয়ে ঘুরে দাঁড়াতে হবে : খালেদা জিয়া করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী ঈদের খুশি নেই মোংলার উপকূল বাশীর, চোঁখের বিষাধের অশ্রু করোনা থেকে মুক্তি কামনায় ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত ঈদ করা হলো না হতভাগী শাহিদার নজরুলের গান “ও মন রমজানের ঐ রোজার শেষে” এবং সমসাময়িক ভাবনা ক্ষুধার ফেরিওয়ালা -মোঃ সাইদুল হাসান সেলিম।। করোনায় ইসলামিক ফাউন্ডশনের কেয়ারটেকারের মৃত্যূ গ্রাম পুলিশের বাড়ি থেকে ১০৬৫ কেজি চাল জব্দ! ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ঈদ যাদের রান্নাঘরে জনগণকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন এমপি সংগ্রাম এবারের ঈদ। -আনোয়ার শাহাদাত।। দিল্লী বিমান বন্দর খুলে দেয়া হচ্ছে

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com