ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সম্ভাবনা জাগিয়েও পারলো না বাংলাদেশ

নাগপুর স্টেডিয়ামে মোহাম্মদ নাঈম ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরী করেন....

।। এলিস হক ।।

৩ ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-২০তে বাংলাদেশ শেষ পর্যন্ত লড়েও জিততে পারলো না। বাংলাদেশ ৩০ রানে পরাজিত হয়েছে। এবারই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে টি-২০ ক্রিকেট খেলায় ভারতীয় দল ২-১ সিরিজে বাংলাদেশকে হারিয়ে জিতেছে।

বাংলাদেশ টসে হেরে যায়। ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান করে। এর জবাবে বাংলাদেশ ১৪৪ রান তুলে সবাই আউট হয়ে যায়।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে সফরকারী বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন।

শুরুতেই ভারতকে ধাক্কা দেয়ার পরিকল্পনা বাংলাদেশের ছিলো। ঠিক সেই কাজটি সারেন বাংলাদেশের পেসার শফিউল ইসলাম।

ইনিংসের নবম বলে শফিউল ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন। আগের ম্যাচে ৪৩ বলে ৮৫ রান রোহিত এবার ২ রানের বেশি করতে পারেননি।

অধিনায়ককে হারানোর ধাক্কাটা আরেক ওপেনার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল সামলে উঠার চেষ্টা করেন। তারা দ্রুত রান তুলে বাংলাদেশের বোলারদের উপর চাপ সৃষ্টি করেন। তবে বাংলাদেশ পাওয়া প্লে’র শেষ ওভারে শফিউলের হাত ধরে দ্বিতীয় সাফল্য পায়। বোলার শফিউল ১৬ বলে চার বাউন্ডারী মেরে ১৯ রান করা ধাওয়ানকে থামিয়ে দেন।

৩৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ভারত চাপে পড়ে। তৃতীয় উইকেটে রাহুল ও শ্রেয়াস আইয়ার সাবধানে থেকে বড় জুটি গড়ার চেষ্টা করেন। রাহুল মারমুখী মেজাজে রানের চাকা ঘুরিয়ে দেন।

৩৩তম বলেই রাহুল টি-২০ ক্যারিয়ারে ষষ্ঠ হাফ-সেঞ্চুরী করেন। হাফ-সেঞ্চুরীর পর ভুল শট খেলে তিনি নিজের ইনিংসের সমাপ্তি টানেন। তিনি বাংলাদেশের পেসার আল-আমিনের শিকার হবার আগে ৭টি চারে ৩৫ বলে ৫২ রান করেন। আইয়ারের সাথে রাহুল ৪১ বলে ৫৯ রান পার্টনারশীপ গড়ে তোলেন। 

রাহুলের ফিরে যাবার পর শ্রেয়াস আইয়ার রানের জন্য মারমুখী হয়ে উঠেন। আগেই ২টি ছক্কা হাঁকানো আইয়ার ১৫তম ওভারে বাংলাদেশের স্পিনার আফিফ হোসেনের প্রথম তিন বলেই টানা ছক্কা মারেন। ঐ ওভারের পঞ্চম বলে ১ রান নিয়ে ২৭তম বলে টি-২০ ক্যারিয়ারে প্রথম হাফ-সেঞ্চুরীর কৃতিত্ব দেখান। 

১৭তম ওভারের প্রথম বলে সৌম্য সরকার ভারতের উইকেটরক্ষক রিশভ প্যান্ট ৬ রানে বোল্ড করেন। আবার সৌম্য সরকার একই ওভারের পঞ্চম বলে শ্রেয়াস আইয়ারকেও বিদায় দিয়ে ভারতের রানের গতি কমানোর পথ তৈরি করেন। ১১তম ম্যাচে প্রথম হাফ-সেঞ্চুরী তুলে ৩৩ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৬২ রান করেন শ্রেয়াস আইয়ার।

কিন্তু পরেরদিকে মানিশ পান্ডেয়ার ১৩ বলে ৩টি চারে অপরাজিত ২২ ও শিবাম দুবের ৮ বলে ৯ রানে ভারত ৫ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ করে। বাংলাদেশের শফিউল ও সৌম্য ২টি করে উইকেট নেন।

বাংলাদেশের ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম ভারতের ছুঁড়ে দেয়া ১৭৫ লক্ষ্যে ব্যাট করতে নামে। বাংলাদেশের শুরুটা ভালো হলো হয়নি। দীপক চাহাল  তৃতীয় ওভারেই বলে আসেন।  নিজের চতুর্থ বলে ওয়াশিংটন সুন্দরের কাছে  লিটনকে (৮) ক্যাচ বানান। 

এরপরে বলেই সৌম্য সরকার ঐ শিবাম দুবে’র হাতে ধরা দেন। ০ রান করেই এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে  ফিরতে হয়। এরপর নাঈম দলের হাল ধরেন। নাঈম-মিথুনের ব্যাটে দলীয় অর্ধশত টাইগারদের।

নাঈমের ব্যাট যেনো উলকার ঝড় দেখে বাংলাদেশ। আন্তর্জাতিক ম্যাচে মোহাম্মদ নাঈম ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরী তুলে নেন। তাকে সঙ্গ দেন মোহাম্মদ মিথুন (২৬)।  নাঈম-মিথুন জুটিদ্বয় সুন্দরভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছিলো। তুলে নেয় দলীয় শতক।

এরপরই মিথুন এক ভুল শট খেলেন। চাহারের বলে তুলে মারতে গিয়ে রাহুলের হাতে ধরা পড়েন। ফেরার আগে তিনি ২৯ বলে ২৭ রানের ইনিংস খেলেন তিনি।  

মুশফিকুর রহিম ব্যাট করতে নামেন। তবে আজকের দিনটি তার ছিলো না। প্রথম ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ হওয়া মুশফিক ঐ শিবাম দুবে’র প্রথম বলেই বোল্ড হন। বাংলাদেশ নাঈমের ব্যাটেই  জয়ের আশা দেখেছিলো।  

মোহাম্মদ নাঈম ভালোও খেলছিলেন। এই ব্যাটসম্যান ৪৮ রানের ৮১ রানের ইনিংস খেলেন। শিবাম দুবে’র বোল্ড হয়ে যান নাঈম।

ক্যারিয়ারের সব থেকে বেশি রান করে এই ওপেনার শ্রীঘরে ফিরে যান। এরপর আসলেন আফিফ। তবে তিনিও আলো ছড়াতে পারেননি। প্রথম বলেই শিবাম দুবে’র হাতে ক্যাচ তুলে দেন। ০ রানে ফিরলেন। 

অধিনায়ক রিয়াদ চাপ নিতে পারেন নি। মাহমুদউল্লাহ চাহালের বলেই বোল্ড হয়ে যান (৮)। এবং একই দীপক চাহালের বলেই একে একে ফিরে যান শফিউল (৪) ও মুস্তাফিজ। বাংলাদেশের ইনিংসটি ৪ বল হাতে রেখে সব উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায়।

বাংলাদেশের মোহাম্মদ নাঈম ৮১ ও মোহাম্মদ মিথুন ২৭ রানের ইনিংস খেলেন।

।। অন্যদৃষ্টি ।।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
হরিনাকুন্ডু উপজেলাতে সড়ক দূর্ঘটনাই মেডিকেলের ছাত্র নিহত চলছে আলো-আঁধারির খেলা, নীতিবোধ বিসর্জিত সমাজে নওগাঁয় বিপুল পরিমান গাঁজাও ট্রাক সহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব রাঙ্গুনিয়ায় করোনা আক্রান্ত রোগীর মৃত্যু প্রচাৱ বিমুখ একজন মোল্লা মতিন দেওয়ান, মানব সেবাই যাৱ পৱম ধর্ম নিহত সেই শাহিদার স্বামীর বাড়িতে নান্দাইলের ইউএনও সুজন আম্ফানে যাদের ক্ষতিগ্রস্থদের পুর্নবাসন ও রাস্তাঘাট মেরামতের ব্যবস্থা নেয়া হবে : জেলা প্রশাসক মামুন কৱোনাময় ঈদ ও ভবিষ্যৎ ইতিহাস আমেরিকাকে বদল করার বিন্দুমাত্র ইচ্ছা চীনের নেই : চীনা মন্ত্রী ঘুষের হাট বসেছে ডাকবাংলা সাধুহাটি পিডিপি বিদ্যুৎ অফিসে, দেখার কেউ নেই করোনা আরো একবার ভয়াবহ প্রকোপে আসবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা সাহস না হারিয়ে ঘুরে দাঁড়াতে হবে : খালেদা জিয়া করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী ঈদের খুশি নেই মোংলার উপকূল বাশীর, চোঁখের বিষাধের অশ্রু করোনা থেকে মুক্তি কামনায় ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত ঈদ করা হলো না হতভাগী শাহিদার নজরুলের গান “ও মন রমজানের ঐ রোজার শেষে” এবং সমসাময়িক ভাবনা ক্ষুধার ফেরিওয়ালা -মোঃ সাইদুল হাসান সেলিম।। করোনায় ইসলামিক ফাউন্ডশনের কেয়ারটেকারের মৃত্যূ গ্রাম পুলিশের বাড়ি থেকে ১০৬৫ কেজি চাল জব্দ! ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ঈদ যাদের রান্নাঘরে জনগণকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন এমপি সংগ্রাম এবারের ঈদ। -আনোয়ার শাহাদাত।। দিল্লী বিমান বন্দর খুলে দেয়া হচ্ছে

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com