ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেফতার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ।।

ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় গ্রেফতার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। শুক্রবার রাত নয়টার দিকে কুষ্টিয়া শহর থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ। এদিকে আটকের পূর্বে অজ্ঞাত উৎস থেকে প্রাণনাশের হুমকি পেয়ে রাকিব কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানা গেছে।

ইবি থানা সূত্রে জানিয়েছে, গত ২ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (১)(ক)/৩১(১)/৩৫ ধারা অনুযায়ী শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব এবং সাবেক উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের রহমানসহ ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়। মামলার বাদী ছিলেন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সম্প্রতি জুয়েল রানা হালিম ও স্থানীয় এক সাংসদের এপিএস (সহকারী ব্যক্তিগত সচিব) আমজাদ হোসেন রাজুর বিষয়ে একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই অডিওতে শোনা যায় হালিম নেতা থাকা অবস্থায় ক্যাম্পাস থেকে ১০ কোটি টাকা কামিয়েছেন। এছাড়া সেই টাকা থেকে এপিএস রাজু ২ কোটি টাকা ভাগ পেয়েছেন। অডিওর মধ্যে রাকিবকে এসব কথা বলেন জুবায়ের। পরে ওই অডিও ক্লিপটি বাংলাদেশ ছাত্রলীগ, চেতনায় মুক্তিযুদ্ধ, বিজয় বাংলা একাত্তরসহ বিভিন্ন ফেসবুক আইডিতে ছড়িয়ে পড়ে।

এদিকে এই ঘটনায় এপিএস রাজুসহ নিজের সম্মান ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে বলে দাবি করেন জুয়েল রানা হালিম। এছাড়া অডিওটি রাকিব ও জুবায়ের উদ্দেশ্য প্রণোদিতভাবে ভাইরাল করেছেন বলেও থানায় অভিযোগ করে তিনি।

এ বিষয়ে ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮’ মামলায় তাকে গ্রেফতার করে আজ (শনিবার) সকাল দশটার দিকে কোর্টে চালান করা হয়েছে।’

এদিকে আটকের আগে সাধারণ সম্পাদক রাকিব কুষ্টিয়া মডেল থানায় নিরাপত্তার চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন বলে থানা সূত্রে জানা যায়। গত ৮ নভেম্বর বিকেল সাড়ে ৫টার অপরিচিত এক নম্বর থেকে তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল করে হত্যা এবং গুম করার হুমকি দেয়া হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

অডিও ক্লিপটি প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে। ৪৮ সেকেন্ডের ওই অডিও ক্লিপে অজ্ঞাত এক ব্যক্তি রাকিবকে হুমকি দিয়ে বলেন, ‘তোকে যেন ক্যাম্পাসের আশপাশেও না দেখি; দেখলে তোর ঘাড়ে মাথা থাকবে না। ঘরের ছেলে ঘরে থাক। নইলে পরবর্তিতে তোর লাশও খুঁজে পাওয়া যাবে না।’ হুমকির পেয়ে রাকিব কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। এর কিছুক্ষণ পর তিনি গ্রেফতার হন।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
 ‘ছেলের বাপ হলাম, সবাই দোয়া করবেন’ : ঝিনাইদহের গর্ব আল-আমিন আফগান হোয়াইটওয়াশ, ওয়েস্ট ইন্ডিজ জিতেছে পাকিস্তানের বাবর-আসাদের সেঞ্চুরী রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতা ম্যাচ ফিক্সিং রুখতে শ্রীলঙ্কা সরকারের কড়াকড়ি আইন আইসিসি র‌্যাঙ্কিংয়ে সাকিবের নাম বাদ দিয়েছে ! ঝিকরগাছায় বাস খাদে পড়ে ২০ জন যাত্রী আহত অন্যতম উদিয়মান কবি সন্মাননা -২০১৯  পেয়েছেন যশোরের মাসুম বিল্লাহ চাপাইগাছীর বিল মালিকের উদাসীনতায় মাছের পেটে আমন ধান ! দিশেহারা কৃষক ! কেশবপুরে ফেন্সিডিল সহ বিক্রেতা আটক ঝিনাইদহে শ্রমিকদলের কর্মিসভা অনুষ্ঠিত  আর বাড়ি ফেরা হলো না ইসমাইলের  ঝিনাইদহে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ইবিতে ‘তবু তো ফাগুন আসে’ কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন কোটচাঁদপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নাসিরনগরে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বেনা‌পোল কাস্টস হাউ‌জের গোপনীয় লকার ভে‌ঙ্গে স্বর্ণ, ডলার সহ মুল্যবান পন্য সামগ্রী চু‌রির অভিযোগ  নওগাঁয় জেলা যুবলীগের প্রতিষ্ঠা বাষির্কী পালিত মুস্তাফিজ হঠাৎ কেন ‘নখ দন্তহীন’? নওগাঁয় ট্রেন দূঘটনা রোধ করে হাজারো যাত্রীদের প্রান বাঁচানো সেই শিক্ষার্থীরা পেলেন বীরত্বের পুরস্কার বাবরের নেতৃত্ব নিয়ে মুখ খুলেছেন সরফরাজ রোনালদো ৩ বছর ধরে ড্রিবলিং করেন না নাসির হোসেনের সেঞ্চুরী পেসবোলার রুবেলের আগুন ঝরানো ৭টি উইকেট অলোক কাপালীর ৯ হাজার রান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com