১৫ অগাস্ট ২০১৮ || বুধবার || ০১:১৩ অপরাহ্ন

ঝিনাইদহ র‌্যাবের অভিযান, এক জঙ্গী গ্রেফতার আগ্নেয়াস্ত্র, গুলি,জেহাদী বই পাসপোর্ট উদ্ধার

 

স্টাফ রিপোর্টার

ঝিনাইদহ সদর উপজেলার পোতাহাটি গ্রামের মোঃ আফজাল হোসেন মাস্টার এর বাড়ি থেকে মোঃ তারিকুল ইসলাম অরফে রুবেল,আব্দুল্লাহ আবু সালামা আল মুজাহিদ ,মোহাম্দদ বিন কাশেম ,তাওহীদুল ইসলাম রিদওয়ান (২২) নামে এক জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাব ।

গ্রেফতারকুত জঙ্গী চাঁদপুর জেলার শাহবাস্তি থানার ইছাপুরা গ্রামের মোঃ সিদ্দিকুর রহমান এর পুত্র। ঝিনাইদহ র‌্যাব -৬ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি গোলাম মোর্শেদ মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিক্তিতে সোমবার দুপুরে অভিযান চালিয়ে সদর উপজেলার পোতাহাটি গ্রাম থেকে জঙ্গী তরিকুলকে গ্রেফতার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে র্যাব জানতে পারে যে, সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি এর একজন সক্রিয় সদস্য। তারিকুল গত এক বছর যাবৎ শারীরিক, বোমা ও বিস্ফোরক বিষয়ে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিল ।

পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব -৬, খুলনা এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব এর নেতৃত্বে বিকালে পুনঃরায় অভিযান চালিয়ে ঝিনাইদহ জেলার সদর থানাধীন পোতাহাটি গ্রামের একটি পাকা টিনের ছাপড়ার ঘর থেকে ষ্টিলের বক্সের ভিতর রাখা ০১টি পিস্তল, ০১টি ম্যাগাজিন, ০৫টি তাজা বুলেট, ০২টি জিহাদী বই, ০১টি পাসপোর্ট (ভারতের ভিসা সংযুক্ত), ০১টি মোবাইল সেট, গ্রামীন ফোন কোম্পানীর ০৮টি সীম কার্ড ও ০৬টি মেমোরী কার্ড উদ্ধার করেন।

র‌্যাব আরো জানায় জঙ্গী তারিকুল ২০১৫ সাল হতে জঙ্গিবাদী কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়েছে এবং বিভিন্ন সময়ে শারীরিক, সামরিক ও বিস্ফোরক বিষয়ে প্রশিক্ষণ নিয়েছে।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com