ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁয় ব্রীজের নির্মাণ কাজ বন্ধ, দুর্ভোগে কয়েক গ্রামের মানুষ

আর আর চৌধুরী, নওগাঁ।।

নওগাঁর রাণীনগরে সর্বরামপুর গ্রামে তিন বছর যাবত বন্ধ ব্রীজের নির্মাণ কাজ। এই ব্রীজটি নির্মাণ না হওয়ার কারণে কয়েকগ্রামের মানুষ পড়েছে চরম দুর্ভোগে। এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ব্রীজ নির্মাণের প্রাথমিক কাজ হিসেবে খালের দুই পাড়ে শুধুমাত্র দুটি খাম্বা তৈরির পর রহস্যজনক কারণে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

উপজেলা পরিষদের অর্থায়নে ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর এই ব্রীজটির তত্ত¡াবধানে ছিলো। দীর্ঘদিন ধরে এই ফুট ব্রীজের নির্মাণ কাজ বন্ধ থাকায় ওই এলাকার দুইটি ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের বসবাসরত সাধারণ মানুষসহ স্কুলগামী ছাত্র-ছাত্রীদের রতনডারি খাল পাড় হতে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। তবে শুষ্ক মৌসুমে পায়ে হেঁটে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে বাঁশের সাঁকো ও নৌকাই একমাত্র ভরসা এলাকাবাসির।

রতনডারি খালের দুই পাশে অবস্থিত কাশিমপুর ও গোনা ইউনিয়ন পরিষদ। কিন্তু রতনডারি খালের সর্বরামপুর ও ভবানীপুর চৌতাপাড়া নামক স্থানে স্থানীয়রা বছরের পর বছর বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করে আসছে। এই সাঁকো দিয়ে সর্বরামপুর, কাশিমপুর, ডাঙ্গাপাড়া, এনায়েতপুর, ভবানীপুর, দূর্গাপুর, গ্রামসহ দুইটি ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের জনসাধারণ চলাচল করে।

সূত্রে জানা গেছে, রাণীনগর উপজেলা পরিষদের রাজস্ব উন্নয়ন তহবিল থেকে প্রায় ১৯লক্ষ টাকা ব্যয় ধরে কাশিমপুর ইউনিয়নের সর্বরামপুর-ভবানীপুর গ্রাম সংলগ্ন রতনডারি খালের উপর ফুট ব্রীজ নির্মাণের কাজ শুরু হয় ২০১৬ সালে। কাজটির ঠিকাদারী দায়িত্ব পান নওগাঁ সদরের গোলাম কিবরিয়া। দরপত্র অনুসারে শুষ্ক মৌসুমে ওই খালের দুই পাড়ে দু’টি খাম্বা নির্মাণের কাজ শুরু হয়। কিন্তু পরে রহস্যজনক কারণে কাজটি বন্ধ হয়ে যায়। এরপর তিন বছর অতিবাহিত হলেও ব্রীজটি নির্মাণের কাজ আর চোখে পড়েনি।

গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান বলেন, একটি ব্রীজটি এই এলাকার কয়েক হাজার মানুষের দুর্ভোগ লাঘব করতে পারে। কিন্তু সেই দীর্ঘদিনের দেখা স্বপ্ন পূরন হতে চেয়েও পূরণ হলো না। কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগের সমাপ্তি করার লক্ষ্যে আমি বার বার সংশ্লিষ্টদের অনুরোধ করেছি। কিন্তু এখনো পর্যন্ত কোন ফল পাই নাই বরং ব্রীজের আংশিক অবকাঠামোও নষ্ট হচ্ছে। তাই অতিদ্রæত ব্রীজটি নির্মাণ করা প্রয়োজন।

উপজেলা প্রকৌশলী মো: শাইদুর ইসলাম মিঞা বলেন, ব্রীজ নির্মাণের জন্য এখনও প্রায় ২৫লাখ টাকার প্রয়োজন। উপজেলা পরিষদের তহবিলে এই পরিমাণ টাকা না থাকায় কাজ শুরু করা যাচ্ছে না। তাই যে কোন তহবিল থেকে পর্যাপ্ত পরিমাণ বরাদ্দ পেলেই নির্মাণ কাজ শুরু করা হবে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ঝিনাইদহে বিএনপি’র  মতবিনিময় সভা অনুষ্ঠিত   ঝিনাইদহের কালীগঞ্জে পরিবেশক সমিতির নতুন কমিটি গঠন মোঃ সদর উদ্দীন সভাপতি, এমএ রউফ সম্পাদক ঝিনাইদহে আল-সালমান ইন্টারন্যাশনালের অফিস উদ্বোধন ঝিনাইদহের কালীগঞ্জ পৌর বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত দ্রুত অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন বাতিল সহ বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের পেনশনের ঘোষণা চাই।  নওগাঁর সাপাহারে ডায়াবেটিকস্ সমিতির বর্ষপূর্তি নওগাঁয় আন্তঃ শিক্ষা প্রতিষ্ঠান হ্যান্ড বল প্রতিযোগিতা অনুষ্ঠিত আবরার ফাহাদ হত্যা ও বস্তুবাদী শিক্ষা!! চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)’র বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত কক্সবাজারের পেকুয়ায় ২০০ কেজি ইলিশ জব্দ করে এতিমখানায় বিলি করলেন নির্বাহী অফিসার হাসপাতাল থেকে কেন্দ্রীয় কারাগারে মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাট খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৬ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে আইনজীবী সমাবেশ নিরাপত্তাহীনতায় ভুগছে আবরার ফাহাদের পরিবার ৫ দফা বাস্তবায়নের আগে বুয়েটে ভর্তি পরীক্ষা নয়: আন্দোলনকারী শিক্ষার্থীরা তৃণমূলকে কোণঠাসা করতে বিজেপির নতুন অস্ত্র নুসরাত জাহান ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ যমুনা ইছামতি নদীর ভাঙনের কবলে হুমকির মুখে সিরাজগঞ্জ সলঙ্গার নলকা কায়েম গ্রামের সরকারি প্রাথমিকবিদ্যালয় গ্রাম আদালত আইনটি যুগোপযুগী করে সংশোধন করা এখন সময়ের দাবী কপোতাক্ষ সাহ‌িত্য পরিষদ বাঁকড়ার সাহ‌িত্যসভা বরগুনায় মাকে রক্ত দেয়ার কথা বলে কলেজছাত্রীকে ধর্ষণ যশোরে উড়ন্ত ছিনতাইকারীর কবলে মা-শিশু পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান বিশ্বাস ও সাধারণ সম্পাদক সফর উদ্দীন যোগ্য যশোর-বেনাপোল সড়কের শতবর্ষী গাছগুলো উপড়ে পড়ছে : ঝুঁকিতে পথচারীরা যশোরের শার্শায় উলশী রঘুনাথপুর বাগ এ সীরাতুন্নবী (সঃ) জলসা অনুষ্ঠিত নিজ হাতে ড্রেন পরিস্কার করলেন যুবলীগ নেতা ফজলু করিম
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com