ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

হরিণাকুন্ডু উপজেলায় এক সুদখোর মিলমালিকের পাতানো ফাঁদে পড়ে ৫ পরিবার ; অতিষ্ঠি এলাকাবাসী

সুদখোর মিলমালিকের পাতানো ফাঁদে পড়ে ৫ পরিবার

নিজস্ব প্রতিনিধি।।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের শাখারীদাহ গ্রামের এক সুদখোর মিলমালিকের পাতানো ফাঁদে পড়ে অসহায় পিন্টু সহ ৫ পরিবার অতিষ্ঠি।

ক্ষতিগ্রস্থ অসহায় হতদরিদ্র হাড়িপাতিলের ব্যবসায়ীরা জানান,সামান্য ১০-২০ হাজার টাকার চাউল নিয়ে যা বছর শেষে সমপূর্ণ টাকা পরিশোধ করার পরও মাসে এক হাজার টাকা সুদ দিতে হচ্ছে বলে জানান পিন্টু।

সুদখোরের হাত থেকে রেহায় পাওয়ার জন্য শনিবার সকাল ১১ ঘটিকায় হরিণাকুন্ডু প্রেসক্লাব বরাবর লিখিত অভিযোগ করেন পিন্টু, বজলু, নাজের আলী, আলতাফ হোসেন ও ফিরোজ আলী- সুদখোর সেলিনার বিরুদ্ধে।

লিখিত অভিযোগে জানান, আমি একজন সামান্য হাড়িপাতিলের ব্যাবসায়ী, আমরা শাখারীদাহ বাজারের বজলুর মিলের মালিক সেলিনার কাছ থেকে বিভিন্ন সময়ে নগদে ও বাকিতে কিছু খুদ, চাউল সরিষার তৈল,নারকেল তৈল নিয়ে থাকি যা বছর শেষে সম্মপূর্ণ টাকা পরিষোধ করিলেও নগদ দেওয়া বিভিন্ন টাকা জমা না করিয়া চক্রবিদ্ধি হারে কয়েক শতগুন বাড়িয়া আমাদের উপর মিথ্যা মামলা দায়ের করে, যা সঠিক নয়।

উক্ত ঘটনাটি সঠিক তদন্ত্র করিতে জাতির বিবেক হরিণাকুন্ডু প্রেসক্লাব এর নিয়োজিত সাংবাদিক মহাদয়,উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যান,ওসি হরিণাকুন্ডু থানা,শৈলকুপা সার্কেল অফিস ঝিনাইদহ সহকারী পুলিশ সুপার,ও জেলা প্রশাসক মহাদয়ের নিকট সুষ্ট বিচার করিবার আকুল আবেদন জানান,ভুক্তভোগি পিন্টু,বজলুর রহমান,ফিরোজ,সাজের আলী,আলতাফ হোসেন সহ লিখিত পেজে প্রায় বিশ জন সাধারণ জনতা।

সরোজমিনে ঘটনার সত্যতা জানতে গেলে পিন্টু সহ অনেকে উপস্থিত হয়ে বলেন,আমরা হতদরিদ্র পরিবারের মানুষ, সামান্য হাড়িপাতিলের ব্যাবসায়ের ওপর নির্ভর করে চলে আমাদের সংসার। এর মাঝে বন্ধু সেজে সেলিনা খাতুন, উপকারের নামে আমাদের পেটে খাওয়ার জন্য তার মিলের চাল-খুদ ও তৈল দিয়ে এখন ৬লক্ষ টাকা দাবি করে মিথ্যা মামলা করেছে যা সম্পর্ণ মির্থ্যা ও বানোয়াট এবং সে নাকি বলে, আমরা স্টাপে স্বাক্ষর করেছি সেটাও তার সাজানো ও বানানো। আমরা কিস্থি তুলি কিস্থি দিই কিন্তু কোন স্টাপে সাক্ষর করিনি অথচ নোটিস পাঠিয়ে আমাদের হয়রানি অব্যাহত রেখেছে। আমি ছাড়াও তার পাতানো সুদের ফাঁদে পড়ে গ্রামের অনেকে ৫ হাজার টাকার চাল,তৈল নিয়ে ১ লাখ ৫০ হাজার টাকা দিয়েছেন। এভাবে সে আমার মত গ্রামে কমপক্ষে ১০/২০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে তার মিলের চাউল খুদ, ও তৈলের ফাঁদে ফেঁলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে তিনি উল্লেখ করেছেন।

এমঅবস্থায় ওই সুদখোর মিলমালিকের হাত থেকে ক্ষতিগ্রস্থদের রক্ষার দাবি করেছেন উপস্থিত এলাকাবাসি। এ ব্যপারে স্থানিয় জনপ্রতিনিধি ও ইউপি মেম্বর জাহাঙ্গীর আলম জানান,আপনি দেখুন এই বাড়ীতে কি ৬ লক্ষ টাকা দেওয়া যায়, যায় না। তবে সামান্য কিছু টাকা হয়ত পেতে পারে,যার জন্য অনেক বার স্থানিয় ভাবে বসে সমাধানের চেষ্টা করা হয়েছে,কিন্তু কাজে আসেনী।

এ ব্যপারে সেলিনা খাতুনেন নিকট জানতে গেলে বাড়ি না থাকায় তার মেয়ে ও স্বামী বলেন, আমরা পিন্টু সহ অনেকের কাছে নগদ টাকা পাব যার প্রমাণ স্টাপে সাক্ষর আছে,আমার স্ত্রী বাড়ী আসলে আপনারা আসুন দেখাব এ ব্যাপারে কোটে মামলা চলছে কোটই আমার ব্যবস্থা করবেন।

ঘটনা প্রসংঙ্গে হরিণাকুন্ডু থানার এস আই জিয়াউল হক জানান, আমি আমার তদন্তে সাক্ষপ্রমাণের দ্বারা প্রাথমিকভাবে টাকা নেওয়ার প্রমাণ পেয়েছি

 অন্যদৃষ্টি/টি,এইচ

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সদর উপজেলা বিএনপির সভাপতি এ্যাড মুন্সি কামাল আজাদ পান্নুর ঈদের শুভেচ্ছা বাণী ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট এমএ মজিদ ঈদের শুভেচ্ছা বাণী ঝিনাইদহ জেলা বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট মশিউর রহমানের ঈদের শুভেচ্ছা বাণী পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নলডাঙ্গা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল কবির এর ঈদের শুভেচ্ছা বাণী সাবেক চার নম্বর ওয়ার্ড সদস্য ও নলডাঙ্গা ইউনিয়ন যুবদল নেতা মোঃ আবু হানিফার ঈদের শুভেচ্ছা বাণী অসুস্থ বিএনপি নেতার পাশে দাড়ালেন ঝিনাইদহ জেলা বিএনপি রামপালে আম্পানের তান্ডবে ব্যাপক ক্ষতি বাড়ি বাড়ি ঈদ উপহার পৌঁছে দিল Aid for Nasirnagar নোয়াখালী কোম্পানিগঞ্জের শীর্ষ সন্ত্রাসী মোজাম্মেল গ্রেফতার মহিষ প্রজনন কেন্দ্রের সেড নির্মানের কাজের টেন্ডারে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ হোসেনপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় প্রভাষক ও তার ভাই আইসিইউ’তে করোনা সংকটে হতদরিদ্রদের পাশে ঝিনাইদহের “প্রবর্তন” সেচ্ছাসেবী সংগঠন বিজয় ৭১ – নরসিংদির ঈদ উপহার বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু তরুণ সমাজ সেবক, নলডাঙ্গা ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি আশরাফুল ইসলামের ঈদের শুভেচ্ছা বাণী নলডাঙ্গা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিনের ঈদের শুভেচ্ছা বাণী পোরশায় ২৭৯ টি মসজিদে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ অর্থ প্রদান জেলা প্রশাসকের নির্দেশনা মানছে না রাজশাহীর মেস মালিকরা মেডিকেল টেকনোলজিস্টদের কৱোনা মোকাবেলায় নিয়োগেৱ দাবীতে সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনেৱ আর্থিক সহযোগীতা প্রদান নিয়ামতপুরে ৬১৪ টি মসজিদে ৩০ লক্ষ ৭০ হাজার টাকা প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ নিয়ামতপুরে আরো ২জন করোনামুক্ত এ পর্যন্ত ৫ জনের করোনা জয় নিয়ামতপুরে সমাজ সেবক ও শ্রমিক নেতা টিটুর ঈদ সামগ্রী বিতরণ ‘ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অফ ভায়না ইউনিয়ন’-এর পক্ষ থেকে ঈদসামগ্রী বিতরণ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান জনাব কবির হোসেন বিশ্বাসের শুভেচ্ছা বাণী নলডাঙ্গা ইউনিয়ন যুবনেতা মোঃ জাকারিয়া মনির ঈদের শুভেচ্ছা বাণী

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com