ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

চমেবি’র বালিশের কভারের দাম ২৮ হাজার টাকা প্রস্তাব!

অন্যদৃষ্টি ডেস্ক।।

চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) বালিশসহ যন্ত্রপাতি কেনার যে প্রস্তাব দেওয়া হয়েছে সেটি ভুল ছিল বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (২ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

উন্নয়ন প্রস্তাবনায় ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা। আর বালিশের কভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ ডিপিপিটি সবেমাত্র প্রস্তাব আকারে গেছে। এ ধরনের একটি প্রস্তাব প্রায় ২ হাজার পেজের হয়। এতে হাজার হাজার আইটেম থাকে। সেখানে যদি কোনো ভুল হয়ে থাকে, পরিকল্পনা কমিশন এগুলোর বিষয়ে আমাদের বলেছে। এগুলো ঠিক করে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করব।

এটা এখনো অনুমোদন হয়নি জানিয়ে তিনি বলেন, এসব ভুল যাচাই-বাছাই করে এটি প্রি-একনেকে অনুমোদন হবে। এরও পরে প্রকল্প পাসের জন্য একনেকে উঠবে। এখন প্রি-একনেকেই এটা অনুমোদন হয়নি। যেখানে ভুলভ্রান্তি হয়েছে, সেগুলো অবশ্যই ঠিক করে দেব।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই ডিপিপিতে ভুল হয়েছে। এ ধরনের প্রস্তাবও এক ধরনের দুর্নীতি। বিষয়টি খতিয়ে দেখে এর পেছনে যারা আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে দুর্নীতির পর রেলের ক্লিনারের মাসিক বেতন ৪ লাখ টাকার প্রস্তাবের রেশ কাটতে না কাটতেই চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবারও নতুন বালিশ কাণ্ডের ঘটনা ঘটলো।  এ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা! তার ওপর বালিশের কভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা!

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
হরিনাকুন্ডু উপজেলাতে সড়ক দূর্ঘটনাই মেডিকেলের ছাত্র নিহত চলছে আলো-আঁধারির খেলা, নীতিবোধ বিসর্জিত সমাজে নওগাঁয় বিপুল পরিমান গাঁজাও ট্রাক সহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব রাঙ্গুনিয়ায় করোনা আক্রান্ত রোগীর মৃত্যু প্রচাৱ বিমুখ একজন মোল্লা মতিন দেওয়ান, মানব সেবাই যাৱ পৱম ধর্ম নিহত সেই শাহিদার স্বামীর বাড়িতে নান্দাইলের ইউএনও সুজন আম্ফানে যাদের ক্ষতিগ্রস্থদের পুর্নবাসন ও রাস্তাঘাট মেরামতের ব্যবস্থা নেয়া হবে : জেলা প্রশাসক মামুন কৱোনাময় ঈদ ও ভবিষ্যৎ ইতিহাস আমেরিকাকে বদল করার বিন্দুমাত্র ইচ্ছা চীনের নেই : চীনা মন্ত্রী ঘুষের হাট বসেছে ডাকবাংলা সাধুহাটি পিডিপি বিদ্যুৎ অফিসে, দেখার কেউ নেই করোনা আরো একবার ভয়াবহ প্রকোপে আসবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা সাহস না হারিয়ে ঘুরে দাঁড়াতে হবে : খালেদা জিয়া করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী ঈদের খুশি নেই মোংলার উপকূল বাশীর, চোঁখের বিষাধের অশ্রু করোনা থেকে মুক্তি কামনায় ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত ঈদ করা হলো না হতভাগী শাহিদার নজরুলের গান “ও মন রমজানের ঐ রোজার শেষে” এবং সমসাময়িক ভাবনা ক্ষুধার ফেরিওয়ালা -মোঃ সাইদুল হাসান সেলিম।। করোনায় ইসলামিক ফাউন্ডশনের কেয়ারটেকারের মৃত্যূ গ্রাম পুলিশের বাড়ি থেকে ১০৬৫ কেজি চাল জব্দ! ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ঈদ যাদের রান্নাঘরে জনগণকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন এমপি সংগ্রাম এবারের ঈদ। -আনোয়ার শাহাদাত।। দিল্লী বিমান বন্দর খুলে দেয়া হচ্ছে

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com