ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

লক্ষ্মীপুরে স্বামীর যৌতুকের মামলায় স্ত্রীর সাজা

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর।।

স্ত্রী যৌতুক দাবী করায় ওয়াহেদ আলী নামীয় এক ব্যক্তি স্ত্রীর বিরুদ্ধে যৌতুক আইনে মামলা দায়ের করে। ওই মামলা স্ত্রীর বিরুদ্ধে এক বছরের সাজা ও দশ হাজার টাকা জরিমানার রায় দেয় বিচারিক আদালত।

লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বিচারিক আদালত-৩ এর বিচারক নুসরাত জামান এ রায় দেন।

জানা যায়, চার বছর আগে লক্ষ্মীপুর সদরের ভবানীগঞ্জ ইউপির আলীপুর গ্রামের সফি উল্যাহ ভূঁইয়ার কন্যা আয়েশা আক্তার মিতুর সাথে একই ইউপির ধর্মপুর গ্রামের সৈয়দ আহম্মদের পুত্র ওয়াহেদ আলীর বিবাহ হয়। বিবাহের পর মিতু পড়তে ইচ্ছে করায় তাকে লক্ষ্মীপুর সরকারি কলেজে ভর্তি করে দেয় স্বামী।

এর পর থেকে মিতুর বেপরোয়া চলাফেরা দেখে স্বামী বাধা নিষেধ করলেও তা মানতনা মিতু। গত ৮/৫/১৮ইং ওয়াহেদ আলীর দেয়া স্বর্ণলংকার ও ঘরে রক্ষিত নগদ টাকা নিয়ে মিতু স্বামীর অজান্তে তার বাড়ি থেকে পিতার বাড়ি চলে যায়। এ ঘটনায় স্থানীয় শালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। শালিশে স্ত্রী আয়েশা আক্তার মিতু স্বামীর কাছে নগদ ৫লক্ষ টাকা ও তার নামে ১০ শতাংশ জমি রেজিষ্ট্রি দাবী করে।

উক্ত টাকা ও জমি না দিলে মিতু স্বামীর জজিয়তে আসবে না এবং ঘর সংসার করবে না বলে জানায়। এ ঘটনায় ওয়াহেদ আলী বাদি হয়ে ১৬/৫/১৮ইং তারিখে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী অঞ্চল সদর লক্ষ্মীপুরে স্ত্রীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলা দায়ের করে।

যার সি আর মামলা নং ৪১৫/১৮ইং। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত আয়েশা আক্তার মিতুকে দোষী সাব্যস্ত করে একবছর কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩মাসের কারাদন্ডের রায় দেন।

বাদীর আইনজীবী এ্যাডভোকেট ফখরুল ইসলাম জুয়েল বিজ্ঞ আদালতের রায়ে সন্তুষ্টের কথা জানালেন।

ওয়াহেদ আলী জানান, বিবাহের পর থেকে আমি এ স্ত্রী’র দ্বারা চরম ক্ষতিগ্রস্থ হয়েছি। সে আমার নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়। আমার কাছে যৌতুক দাবী করে। আমি আদালতে তার বিরদ্ধে যৌতুকের মামলা করি। এ মামলা রায়ের মাধ্যমে আমি ন্যায় বিচার পেয়েছি বলে তিনি জানান।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বার্থ বিকিয়ে কোনো চুক্তি করতে পারেন না: নাসিম জনগণ জেগে উঠেছে, আবরারের রক্ত বৃথা যাবে না: বিএনপি নওগাঁয় কোটি টাকা ব্যয়ে বে-সরকারী ভাবে কিডনী হেমো ডায়ালাইসিস এর শুভ উদ্ধোধন যশোরের শার্শায় ভারতীয় চোরাই মোটর সাইকেল জব্দ নওগাঁয় জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নওগাঁয় মাদক কারবারী ও সেবনকারীদের বিরুদ্ধে জোরালোভাবে অভিযানে নেমেছে পুলিশ নওগাঁয় কৃষককুল চাউলকল সহ অন্যান্য শিল্প রক্ষার স্বার্থে মত বিনিময় সভা অনুষ্ঠিত ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ইটভাঙ্গা গাড়ীর চাপাই এক কিশোর নিহত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ইয়াবা সহ দুই যুবক গ্রেফতার যশোরের কেশবপুর থানা ও কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত যশোরের অভয়নগরে গলায় ফাঁস দিয়ে মেধাবী শিক্ষার্থীর মৃত্যুবরণ  অভয়নগরে মনিরামপুরকে হারিয়ে ধোপাদী ফুটবল একাদশের জয় কুষ্টিয়ার পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত লক্ষ্মীপুরে ২টি হোটেল ও ১টি অনুমোদনহীন ফুড প্রোডাক্টসের দুই লাখ টাকা জরিমানা বদলি ব্যবস্থা চালুর দাবিতে রাজপথে অবস্থান এমপিওভুক্ত শিক্ষকদের বুয়েটে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধে মিশ্র প্রতিক্রিয়া ঠাকুরগাঁওয়ে আলু নিয়ে বিপাকে পড়েছেন কৃষক ও ব্যবসায়ীরা ঝিনাইদহে বিএনপি’র  মতবিনিময় সভা অনুষ্ঠিত   ঝিনাইদহের কালীগঞ্জে পরিবেশক সমিতির নতুন কমিটি গঠন মোঃ সদর উদ্দীন সভাপতি, এমএ রউফ সম্পাদক ঝিনাইদহে আল-সালমান ইন্টারন্যাশনালের অফিস উদ্বোধন ঝিনাইদহের কালীগঞ্জ পৌর বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত দ্রুত অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন বাতিল সহ বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের পেনশনের ঘোষণা চাই।  নওগাঁর সাপাহারে ডায়াবেটিকস্ সমিতির বর্ষপূর্তি নওগাঁয় আন্তঃ শিক্ষা প্রতিষ্ঠান হ্যান্ড বল প্রতিযোগিতা অনুষ্ঠিত আবরার ফাহাদ হত্যা ও বস্তুবাদী শিক্ষা!!
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com