ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মিঁয়াদাদের ৩২ বছরের রেকর্ড ভাংলেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক।।

চলতি বছরে সেরা ফর্মে আছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। ভেঙ্গে পেলেছেন পাকিস্তান ক্রিকেটের ৩২ বছরের রেকর্ড। এক বছরে ১ হাজার রানের মালিক এখন তিনি।

এর আগে এই রেকর্ড ছিলো সাবেক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের।

১০ বছর পর নিজ দেশে ক্রিকেট ফিরেছে পাকিস্তানের। শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। পরের ম্যাচে লঙ্কাদের মুখোমুখি হয় তার দল পাকিস্তান। এই ম্যাচে ব্যাট করতে নেমে ১১৫ রান করেন বাবর। আর এই রানের মাধ্যমেই মিঁয়াদাদকে ছাড়িয়ে যান তিনি।

১৯৮৭ সালে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিঁয়াদাদ ২১ ইনিংস খেলে এক পঞ্জিকাবর্ষে ১ হাজার রান করেছিলেন। তার ৩২ বছর পর বাবর আজম ১৯ ইনিংস খেলে করলেন হাজারে পোঁছান। মিঁয়াদাদের পর মোহাম্মদ ইউসুফ ও মিসবাহ-উল-হক এক পঞ্জিকাবর্ষে করেছিলেন ১০০০ রান। তাদের লেগেছিলো ২৩ ইনিংস করে।

বাবর আজম ছাড়া ২০১৯ সালে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করা অন্যান্য ক্রিকেটাররা হলেন, বিরাট কোহলি (১২৮৮ রান), রোহিত শর্মা (১২৩২), অ্যারোন ফিঞ্চ (১১৪১) ও উসমান খাজা (১০৮৫)।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ইয়াসিনের পায়ের দাম দেড় কোটি টাকা! অহংবোধে থাকা মোহনবাগানের পরাজয় বরণ… ইউনাইটেডকে থামিয়ে লিভারপুলের জয়লাভ বিপিএলে ক্রিকেটার প্রস্তুতির জায়গা না : সাকিব পাকিস্তানে উইলিয়াম-কেট ক্রিকেট খেললেন  সফরসঙ্গী হতে পারলেন না সাইফউদ্দিন বরিশাল-চট্টগ্রাম ম্যাচ ড্র বাংলাদেশ যুব দল চ্যাম্পিয়ন হরিণাকুণ্ডুতে গাঁজা সহ দুই যুবক গ্রেফতার শৈলকুপা পৌর বিএনপির প্রয়াত নেতার আত্নার মাগফেরাত কামনায় ঝিনাইদহ জেলা  বিএনপির দোয়া মাহফিল মাগুরায় ১১ দফা দাবিতে বৃহত্তম যশোর সমিতির সংবাদ সম্মেলন ঘোলা পানিতে মাছ শিকারকারীদের খুঁজে বের করা হবে ; প্রধানমন্ত্রী রাবির ভর্তি পরীক্ষা শুরু কাল কায়বা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এক যুবককে গুম করার অভিযোগ মিথ্যা বানোয়াট রাবি ভর্তিচ্ছুদের সহযোগিতায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নওগাঁয় ডিজিটাল স্বাস্থ্যসেবা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা নওগাঁয় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ নওগাঁয় গনধর্ষন ঘটনা আটককৃত ৩ জনকে জেল হাজতে প্রেরন লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার অবৈধ ‘বালু মহাল’ পোর্ট থানা পুলিশের অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার যশোরের খাজুরায় পুলিশ শেজে মোটরসাইকেল নিয়ে চম্পটের ২ মাস পর প্রতারক রনি আটক যশোরের শার্শার কায়বা ইউপি চেয়ারম্যান টিংকুর বিরুদ্ধে এক যুবককে গুম করার অভিযোগ সংবাদ প্রকাশের পর সরকারি ঘর পেলেন সাগান্নার বাবু হজ পালনে গিয়ে ৮দিন ধরে নিখোঁজ, সৌদি প্রবাসীদের কাছে সহযোগিতা চেয়েছে পরিবার। গাজরের স্যুপ রেসিপি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com