ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যশোরের ঝিকরগাছায় বাঁকড়া  উপস্বাস্থ্য কেন্দ্রের জায়গা অবৈধ্য দখল দারদের কবলে

বিল্লাল হুসাইন, ঝিকরগাছা, যশোর।।

যশোর ঝিকরগাছা উপজেলার বাঁকড়া বাজার আনন্দময়ী উপস্বাস্থ্য কেন্দ্র অবৈধ স্থাপনা এবার উচ্ছেদ করা হচ্ছে সরকারের স্বাস্থবিভাগ এবার জরেসরে আইনের পথে উচ্ছেদের পরি কল্পনা নিয়েছে।

উচ্ছেদ পরিকল্পনা বাস্তবায়ন হবে, না – কি পূর্বের ন্যায় আবারও মুখ থুবড়ে পড়বে এমন প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

স্বাস্থবিভাগ প্রাথমিক অবস্থায় উচ্ছেদ বাস্তবায়নের দায়িক্ত উপজেলা পরিষদ কে দিয়েছেন।

এ সংক্রান্ত চিঠি উপজেলা পরিষদ পেলেও এক মাসের অধিক সময় পার হয়ে গেছে,বাস্তবায়ন লক্ষ করা যাচ্ছেনা।

উপজেলা পরিষদ বলছে চলতি মাসে উচ্ছেদ অভিযান বাস্তবায়ন করা হবে, এ ব্যাপারে কাওকে ছাড় দেওয়া হবে না। ঝিকরগাছা উপজেলা দক্ষিণে বাঁকড়া বাজার সংল্গন বাজারের উত্তর প্রান্তে প্রায় এক একর জমির উপর শত বর্ষের অধিক সময় ধরে এলাকার সাধারন দরিদ্র জনগোষ্টির কেন্দ্র বাকড়া আনন্দময়ী স্বাস্থ্য সেবা কেন্দ্রটি।

এ সেবা কেন্দ্রটি থেকে কপোতাক্ষ নদের এপার ঝিকরগাছা ও ওপার মনিরাপুরের বৃহৎ দরিদ্র জনগোষ্টি বিনামুল্যে স্বাস্থসেবা নিয়ে আসছে।বাকড়া বাজার সম্প্রসারন ও কপোতাক্ষ নদে ব্রীজ হওয়ার পর চিকিৎসা কেন্দ্রের রাস্তা বরাবর ও কপোতাক্ষ নদীর গা ঘেষে প্রথমে টোল দোকান পরবর্তীতে স্থাপনা করে দখলে নেয় দখল দাররা।

মাঠের ভীতরে প্রাইভেট ” মাইক্রো সি এন, জি ইজি বাইক, স্টান ও পাইকারী কাচাবাজার, চারা ও বীজ বাজার বসানো হয়েছে।

এমন কি আশেপাশে লোকজন কাটখড়ি রেখেছে চিকিৎসা কেন্দ্রের ভবনের বারান্দায় এখান থেকে একটি মহল প্রতি নিয়ত টোল আদার করে যাচ্ছে।

বর্তমান সরকারের বিগত মিয়াদে বাহার কেন্দ্রিক ব্যাপক উন্নয়নের সময় এ সমস্ত অবৈধ্য স্থাপনা জোর তাগিদ দেওয়া হয়। এবং রাস্তা বরাবর অনেক স্থাপনা উচ্ছেদ করা হয়।কিন্তু পরবীতে প্রভাব শালী মহলের ছত্রছায়ায় আবার ও সেই সকল অবৈধ্য দখল দাররা স্থাপনা তৈরী করে বসে গেছে।

অভিযোগ আছে একটি প্রভাব শালী মহল স্থাপনা তৈরী বিপরীতে অনেকের কাছ থেকে মোটা অর্থ হাতিয়ে নিয়েছে। এলাবাসী বার বার অভিযোগ দিয়েও কাজ হয়নি। চিকিস্যা কেন্দ্রের ডাক্তার কথা বললে, বারংবার দখল দারদের রোশানলে পড়তে হয়েছে। বর্তমানে বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষের নজরে আনলে,উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃশরিফুল ইসলামের নির্দেশে বিগত ২৯ শে জুলাই স্বারক নং উস্বকম/ঝিকর/যশোর ২০১৯ মাফিক অবৈধ্য স্থাপনা অপসারনের প্রয়োজনি ও ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা পরিষদের নিকট পত্র প্রেরন করেছেন।

বিষয়টি সদয় অবগতির জন্য অনুলিপি প্রেরন করেছেন, জেলা প্রশাসক যশোর, সিভিল সার্জন যশোর,উপজেলা নির্বাহী অফিসার ঝিকরগাছা, অফিসার ইনচার্জ ঝিকরগাছা থানা,মেডিকেল অফিসার বাকড়া উপস্বাস্থ্য কেন্দ্র।

এদিকে পত্র বিষয়ে ঝিকরগাছা উপজেলার চেয়ারম্যান মনিরুল ইসলামের নিকট মোবাইলে জানতে চাইলে তিনি জানান,আমরা পত্র পেয়েছি,বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি, শোকের মাসের কারনে আমাদের ব্যবস্থা নিতে দেরি হয়েছে,অবৈধ্য দখল দারিদের কোন ছাড় দেওয়া হবে না চলতি মাসে ব্যাবস্থা গ্রহন করা হবে।উপজেলা স্বস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম জানান, যারা অবৈধ্য ভাবে স্থাপনা নির্মান করে ব্যবসা পরিচালনা করেছেন যাহা সরকারি স্থাপনা সুরক্ষা আইনের মারাত্তক লঙ্ঘন তারায় যত ক্ষমতা ধর হোক না কেন তাদের বিরুদ্ধে আইনের ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ইবি ছাত্রলীগের কমিটি বাতিল চেয়ে গণস্বাক্ষর কর্মসূচী কোটচাঁদপুরে সাংবাদিকেরা তথ্য সংগ্রহ কালে হামলার শিকার থানায় লিখিত অভিযোগ নওগাঁয় বিজিবির সাথে জেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁয় ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেট সহ গোয়েন্দা পুলিশের হাতে আটক-৩ মনপুরায় কারিতাস মুক্তি-২  প্রকল্পের  উদ্যোগে ১ কিলোমিটার রাস্তা বৃক্ষ রোপন কর্মসূচী আওতায়  লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী সংস্থা ও দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে অনুদানের চেক বিতরণ ধামরাইয়ে একাদিক মামলার আসামী হান্নানের মরদেহ উদ্ধার ঝিনাইদহে মৃত্যুর ৮ দিন পর বিআরটিএ জেলা কর্মকর্তার বাসা থেকে উদ্ধার হলো ৩৩ লাখ টাকা চাকুরিতে বহাল থেকে ইউ পি নির্বাচন করতে পারবেন এমপিও ভুক্ত শিক্ষক/ কর্মচারীগন ঝিনাইদহে ইমারত  নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু !  মাগুরা শ্রীপুরে বেপরোয়া ট্রাক কেঁড়ে নিলো শিশুর প্রান! ঝিনাইদহের কালীগঞ্জের ঔষধ ব্যবসায়ীদের সাথে গণসচেতনতামূলক সভা পপির অ্যাকাউন্ট থেকে বাজে মেসেজ দিচ্ছে হ্যাকাররা কনসার্টে স্বামীর সঙ্গে প্রিয়াঙ্কার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল বেনাপোল সীমান্তে ফেনসিডিল সহ আটক ১ রামপাল মোংলা উন্নয়নের শ্বপ্নদৃস্টা বেগম হাবিবুন নাহারের শুভ জন্মদিন আজ বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন, পিপিএম,   এর দক্ষ নির্দেশনায়  জেলা পুলিশ এগিয়ে যাচ্ছে নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ আটক ২ জন ‘প্রমিত বাংলা পরিষদ’ সম্মাননা পদক পেলেন ইবি অধ্যাপক ড. মনজুর নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল গ্রীষ্মকালিন ক্রীড়া প্রতিযোগিতার চ’ড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ নওগাঁয় প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ইউএনও বিদায় সংবর্ধনা নওগাঁয় ১০টাকা কেজি চাল বিক্রয় শুরু হওয়ায় স্বস্তিতে খেটে খাওয়া দরিদ্র মানুষেরা ঝিকরগাছার বাঁকড়ায় গাঁজাসহ আটক-১ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জাতীয়করণ আবশ্যক। 
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com