ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যশোরের ঝিকরগাছায় বাঁকড়া  উপস্বাস্থ্য কেন্দ্রের জায়গা অবৈধ্য দখল দারদের কবলে

বিল্লাল হুসাইন, ঝিকরগাছা, যশোর।।

যশোর ঝিকরগাছা উপজেলার বাঁকড়া বাজার আনন্দময়ী উপস্বাস্থ্য কেন্দ্র অবৈধ স্থাপনা এবার উচ্ছেদ করা হচ্ছে সরকারের স্বাস্থবিভাগ এবার জরেসরে আইনের পথে উচ্ছেদের পরি কল্পনা নিয়েছে।

উচ্ছেদ পরিকল্পনা বাস্তবায়ন হবে, না – কি পূর্বের ন্যায় আবারও মুখ থুবড়ে পড়বে এমন প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

স্বাস্থবিভাগ প্রাথমিক অবস্থায় উচ্ছেদ বাস্তবায়নের দায়িক্ত উপজেলা পরিষদ কে দিয়েছেন।

এ সংক্রান্ত চিঠি উপজেলা পরিষদ পেলেও এক মাসের অধিক সময় পার হয়ে গেছে,বাস্তবায়ন লক্ষ করা যাচ্ছেনা।

উপজেলা পরিষদ বলছে চলতি মাসে উচ্ছেদ অভিযান বাস্তবায়ন করা হবে, এ ব্যাপারে কাওকে ছাড় দেওয়া হবে না। ঝিকরগাছা উপজেলা দক্ষিণে বাঁকড়া বাজার সংল্গন বাজারের উত্তর প্রান্তে প্রায় এক একর জমির উপর শত বর্ষের অধিক সময় ধরে এলাকার সাধারন দরিদ্র জনগোষ্টির কেন্দ্র বাকড়া আনন্দময়ী স্বাস্থ্য সেবা কেন্দ্রটি।

এ সেবা কেন্দ্রটি থেকে কপোতাক্ষ নদের এপার ঝিকরগাছা ও ওপার মনিরাপুরের বৃহৎ দরিদ্র জনগোষ্টি বিনামুল্যে স্বাস্থসেবা নিয়ে আসছে।বাকড়া বাজার সম্প্রসারন ও কপোতাক্ষ নদে ব্রীজ হওয়ার পর চিকিৎসা কেন্দ্রের রাস্তা বরাবর ও কপোতাক্ষ নদীর গা ঘেষে প্রথমে টোল দোকান পরবর্তীতে স্থাপনা করে দখলে নেয় দখল দাররা।

মাঠের ভীতরে প্রাইভেট ” মাইক্রো সি এন, জি ইজি বাইক, স্টান ও পাইকারী কাচাবাজার, চারা ও বীজ বাজার বসানো হয়েছে।

এমন কি আশেপাশে লোকজন কাটখড়ি রেখেছে চিকিৎসা কেন্দ্রের ভবনের বারান্দায় এখান থেকে একটি মহল প্রতি নিয়ত টোল আদার করে যাচ্ছে।

বর্তমান সরকারের বিগত মিয়াদে বাহার কেন্দ্রিক ব্যাপক উন্নয়নের সময় এ সমস্ত অবৈধ্য স্থাপনা জোর তাগিদ দেওয়া হয়। এবং রাস্তা বরাবর অনেক স্থাপনা উচ্ছেদ করা হয়।কিন্তু পরবীতে প্রভাব শালী মহলের ছত্রছায়ায় আবার ও সেই সকল অবৈধ্য দখল দাররা স্থাপনা তৈরী করে বসে গেছে।

অভিযোগ আছে একটি প্রভাব শালী মহল স্থাপনা তৈরী বিপরীতে অনেকের কাছ থেকে মোটা অর্থ হাতিয়ে নিয়েছে। এলাবাসী বার বার অভিযোগ দিয়েও কাজ হয়নি। চিকিস্যা কেন্দ্রের ডাক্তার কথা বললে, বারংবার দখল দারদের রোশানলে পড়তে হয়েছে। বর্তমানে বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষের নজরে আনলে,উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃশরিফুল ইসলামের নির্দেশে বিগত ২৯ শে জুলাই স্বারক নং উস্বকম/ঝিকর/যশোর ২০১৯ মাফিক অবৈধ্য স্থাপনা অপসারনের প্রয়োজনি ও ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা পরিষদের নিকট পত্র প্রেরন করেছেন।

বিষয়টি সদয় অবগতির জন্য অনুলিপি প্রেরন করেছেন, জেলা প্রশাসক যশোর, সিভিল সার্জন যশোর,উপজেলা নির্বাহী অফিসার ঝিকরগাছা, অফিসার ইনচার্জ ঝিকরগাছা থানা,মেডিকেল অফিসার বাকড়া উপস্বাস্থ্য কেন্দ্র।

এদিকে পত্র বিষয়ে ঝিকরগাছা উপজেলার চেয়ারম্যান মনিরুল ইসলামের নিকট মোবাইলে জানতে চাইলে তিনি জানান,আমরা পত্র পেয়েছি,বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি, শোকের মাসের কারনে আমাদের ব্যবস্থা নিতে দেরি হয়েছে,অবৈধ্য দখল দারিদের কোন ছাড় দেওয়া হবে না চলতি মাসে ব্যাবস্থা গ্রহন করা হবে।উপজেলা স্বস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম জানান, যারা অবৈধ্য ভাবে স্থাপনা নির্মান করে ব্যবসা পরিচালনা করেছেন যাহা সরকারি স্থাপনা সুরক্ষা আইনের মারাত্তক লঙ্ঘন তারায় যত ক্ষমতা ধর হোক না কেন তাদের বিরুদ্ধে আইনের ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
নওগাঁয় প্রযুক্তি-ই হোক নারী মুক্তির দিশা প্রকল্পের শুভ উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শিল্পী কল্যাণ পরিষদের আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বগুড়ার শেরপুরে প্রতিপক্ষের মারপিটে শিশুসহ আহত ৩ শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম বিষয়ে উঠান বৈঠক জাজিরার বিলাশপুরে ভয়াভহ অগ্নিকান্ডে বসত ঘড়সহ ছয়টি ঘর পুড়ে ছাই! কুষ্টিয়ায় ৭৯ বোতল  ফেনসিডিলসহ একজন আটক মিরপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা ঝিনাইদহে  কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ ঝিনাইদহের কালীগঞ্জে ৩ শিক্ষার্থীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা ঝিনাইদহের কালীগঞ্জে এক বাক প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ, আটক -১ ঝিনাইদহে ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়  মহেশপুরে মোবাইল কোর্ট অভিযানে জেল জরিমানা মিরপুরে সিভিডিপি’র মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ ‘আধুনিক নগরায়ণে বাংলাদেশকে সহযোগিতা করবে জাতিসংঘ’ মুজিববর্ষেই সব ঘরে বিদ্যুৎ পৌঁছাতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ইবি থিয়েটারের নবীন বৈজয়ন্তী উৎসব ‘এনকাউন্টার’র ফার্স্টলুক পেশাদার সাংবাদিক আব্বাসকে ফুলেল শুভেচছা জানালেন  নিউজ রাঙ্গুনিয়া  সাংবাদিকের ওপর হামলা হলে কঠোর আন্দোলন বিতর্কে জড়িয়ে মুখ খুললেন সেই ‘পাখি’-খ্যাত মধুমিতা বাংলাদেশ মানবাধিকার  উন্নয়ন কমিশন লক্ষ্মীপুর জেলা কমিটি গঠন ওমানে চাকরি হারানোর শঙ্কায় বহু প্রবাসী নওগাঁয় ইয়াবা ট্যাবলেট সহ এক যুবক আটক জবিতে  নারী শীর্ষক বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী  সাধুহাটি রাঙ্গের পোতায় তারেক মোনোয়ারের ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com