ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁয় ৪ দিনে পৃথক অভিযানে মাদক দ্রব্য সহ আটক-১১ জন

আর আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

যুব-সমাজ ও তরুন সমাজের ভবিষ্যৎ নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন অভিভাবক মহল, একই সাথে চিন্তিত সচেতন সমাজ। নওগাঁর ভারতীয় সীমান্তবর্তী উপজেলা গুলো দিয়ে ভারত থেকে বাংলাদেশে অহরহ প্রবেশ করছে মাদক দ্রব্য। নওগাঁয় মাত্র ৪ দিনের ব্যবধানে পৃথক পৃথক অভিযানে ৪৫৮ বোতল ফেন্সিডিল, এক কেজি গাঁজা ও ১১০ পিচ ইয়াবা ট্যাবলেট ১৫ লিটার চোলাই (বাংলা) মদ ও ১৫ বোতল কারেন্ট উদ্ধার সহ মাদক কেনাবেচার সাথে জরীত থাকার অভিযোগে মোট ১১ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ, নওহাটামোড় ফাঁড়ি ও থানা পুলিশ সহ বিজিবি। তবে এই ৩ দিনে মাদকদ্রব্য উদ্ধারে শীর্ষে রয়েছেন নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশ ও নওহাটামোড় ফাঁড়ি পুলিশ।

সর্বশেষ নওগাঁর নওহাটামোড় ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে রবিবার রাত সারে ১০ টারদিকে ১৫ লিটার চোলাই (বাংলা) মদ ও ১৫ বোতল (মাদক হিসাবে ব্যবহারীত) কারেন্ট সহ মহাদেবপুর উপজেলার গোয়ালবাড়ি গ্রামের মৃত আব্দুর রহিম এর ছেলে হারুন অর রশিদ ওরফে তারা (৫০) নামের এক কুখ্যাত মাদকদ্রব্য ব্যবসায়ীকে আটক করেছে।

নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই ফরিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত হারুন অর রশিদ ওরফে তারা একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী এবং কয়েকটি মাদক মামলার আসামী। রবিবার গোপন সংবাদের ভিত্তিতে হাট-চকগৌরী বাজারে তার দিনার মেডিকেল ষ্টোর নামক ঔষুধের দোকানে অভিযান চালিয়ে ১৫ লিটার চোলাই (বাংলা) মদ ও ১৫ বোতল (মাদক হিসাবে ব্যবহারীত) কারেন্ট সহ তাকে আটক করা হয়েছে এবং রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

একই দিন রবিবার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের মাদক ও অস্ত্র উদ্ধারে জেলা ও বিভাগীয় পর্যায়ে পরুস্কার প্রাপ্ত অফিসার এস আই মিজানুর রহমান মিজান এর নের্তৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল জেলার রানীনগর উপজেলার পাঁচুপুর গ্রাম এলাকায় পৌছে বেলা ১১ টারদিকে অভিযান চালিয়ে এক কেজি গাঁজা সহ হক সাহেব (৫২) নামের এক ব্যাক্তিকে হাতেনাতে আটক করেন। হক সাহেব হলেন নাটোর জেলার সিংড়া উপজেলার রামনগড় গ্রামের মৃত বেলাল আলীর ছেলে।

এর মাত্র কয়েক ঘন্টা পূর্বেই শনিবার রাত ৮ টারদিকে নওগাঁ জেলা সদর উপজেলার কিসমত কশবা গ্রামে অভিযান চালিয়ে ১০০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ঐ গ্রামের খোরশেদ আলমের স্ত্রী মোছাঃ সাবিনা বেগম (৩৫) ও মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর-ভীমপুর গ্রামের জাহের আলীর তরুন ছেলে আবু সাঈদ (১৯) কে হাতেনাতে আটক করেন জেলা গোয়েন্দা পুলিশ।

অপরদিকে গত বৃহস্পতিবার রাতে নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই ফরিদ উদ্দিন তালুকদার সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে ১০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পিড়া গ্রামের কছির এর ছেলে দুলাল হোসেনকে হাতেনাতে আটক করেছেন।

বৃহস্পতিবার জেলা গোয়েন্দা  পুলিশের এসআই মিজানুর রহমান মিজানের নেতৃত্বে সঙ্গীয় অফিসার ফেরদৌস, সোহেল, আহসান হাবিব, মেহেদীসহ একটি চৌকষ দল নওগাঁর ধামুইরহাট উপজেলায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেন । আটককৃত ব্যক্তিরা হলো, পতœীতলা উপজেলার কলাপাড়া গ্রামের মোঃ আলম হোসেনের ছেলে কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ মাসুদ রানা (২২) এবং একই এলাকার মোঃ সিরাজুল ইসলামের ছেলে মোঃ রাজিব হোসেন (২৫)।

একই দিন নওগাঁর পোরশায় থানার এসআই মাসুদ, এসআই মোস্তফা ও এএসআই শাহরিয়ার যৌথ অভিযান চালিয়ে গানইর বীল থেকে ১২০ বোতল ফেনসিডিল সহ নুরুল ইসলাম ও হাসান নামের ২ জনকে আটক করেছেন। এসময় পুলিশের সাথে ধস্তাধস্তি করে কয়কেজন পালিয়ে গেছে বলেও পুলিশ জানিয়েছে।

শুক্রবার রাতে বাংলাদেশ-১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পতœীতলা (বিজিবি)র অধীনস্থ শিমুলতলী বিওপি’র টহল কমান্ডার হাবিলদার এনায়েত হোসেন এর নেতৃত্বে একটি টহলদল সীমান্ত পিলার ২৬০/১-আর হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মনোহরপুর নামক এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেন। তারমাত্র কয়েক ঘন্টা পূর্বে নওগাঁর নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই ফরিদ সঙ্গীয় ফোর্স সহ একটি যাত্রীবাহী বাসে সাহসীকতার সাথে অভিযান চালিয়ে ৯০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার পূর্বক দুজন যুবককে আটক করেন।

একের পর এক মাদকের চালান ভারত থেকে পাচার হয়ে (চোরাইভাবে) বাংলাদেশের অভ্যান্তরে আসার পরই বিশেষ করে নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশ, থানা ও ফাঁড়ি পুলিশ সহ বিজিবি আটক করার ঘটনায় নিজেদের সন্তান বিশেষ করে যুব-সমাজ ও তরুন সমাজের ভবিষৎ নিয়ে দিশেহারা বা আতংক অবস্থার মধ্যে আছেন অভিভাবকরা একই সাথে সচেতন মহল ও উদ্বিগ্ন।

সীমান্তে এতো কড়াকরিভাবে নিরাপত্তা বাহিনী (বিজিবি) থাকার পর ও বিজিবি যোওয়ান দের চোঁখ ফাঁকি দিয়ে অসাধু চোরাকারবারিরা একের পর এক মাদকের চালান দেশের ভেতর বিশেষ করে অনেক অভ্যান্তরে আসার পরই নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশ, থানা ও ফাঁড়ি পুলিশ সহ বিজিবি কর্তৃক আটক করার ঘটনাটি ই অভিভাবকদের আতংকের মধ্যে ফেলেছে। বেশ কয়েকজন অভিভাবক ও সচেতন নাগরিক এব্যাপারে বলেন, আমাদের দেশে মাদকের ব্যবসা বন্ধ করতে প্রথমেই দেশের প্রতিটি সীমান্ত কঠোর নিরাপত্তার মধ্যে রাখতে হবে এবং সীমান্ত বাহিনী বর্ডার গার্ড (বিজিবি) কে টহল দল গুলোকে আরো সতর্ক হয়ে অসাধু মাদক ব্যবসায়ীদের কঠোর আইনের আওতায় আনতে হবে।

সীমান্তে কঠোর হতে না পারলেও ভবিষৎতে আমাদের যুব-সমাজ বা তরুন সমাজ মাদকের ছোবলে পরে দিনদিন ধ্বংস হয়ে যাবে জানিয়ে তারা মাদক নিয়ন্ত্রনে সারাদেশ ব্যাপি সারাশী অভিযানের পাশাপাশি দেশের সীমান্ত গুলোতে কঠোরভাবে প্রশাসনের অবস্থান বা মাদক বিরোধী অভিযান চালানোর পরামর্শ দিয়েছেন।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
লক্ষ্মীপুর টু চাঁদপুর বিআরটিসি বাস চায় যাত্রীরা লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ চালুর হদিস নেই : আরেকটি ঘাটের অনুমোদন যশোরের কেশবপুরে অধ্যক্ষের দুর্নীতির প্রতিবাদ করায় প্রভাষককে মারপিট প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা মেঘনা নদীর গর্ভে বিলীনের পথে হাজার হাজার শিক্ষার্থীর স্বপ্ন নওগাঁয় উপজেলা সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত নওগাঁয় পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ আটক -১ বশেমুরবিপ্রবিতে সাংবাদিক হয়রানির প্রতিবাদে ইবিতে মানববন্ধনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ৩টি ওয়ার্ডে যুবলীগের সম্মেলন সম্পন্ন ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত !  যশোরের ঝিকরগাছার সালেহা ক্লিনিকের মালিক কথিত ডাক্তারের কর্মকান্ড বশেমুরপ্রবির উপাচার্যের অপসারণের দাবিতে যবিপ্রবি সাংবাদিক সমিতির মানববন্ধন নওগাঁয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জেলা পর্যায়ে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ইবি ছাত্রলীগের কমিটি বাতিল চেয়ে গণস্বাক্ষর কর্মসূচী কোটচাঁদপুরে সাংবাদিকেরা তথ্য সংগ্রহ কালে হামলার শিকার থানায় লিখিত অভিযোগ নওগাঁয় বিজিবির সাথে জেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁয় ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেট সহ গোয়েন্দা পুলিশের হাতে আটক-৩ মনপুরায় কারিতাস মুক্তি-২  প্রকল্পের  উদ্যোগে ১ কিলোমিটার রাস্তা বৃক্ষ রোপন কর্মসূচী আওতায়  লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী সংস্থা ও দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে অনুদানের চেক বিতরণ ধামরাইয়ে একাদিক মামলার আসামী হান্নানের মরদেহ উদ্ধার ঝিনাইদহে মৃত্যুর ৮ দিন পর বিআরটিএ জেলা কর্মকর্তার বাসা থেকে উদ্ধার হলো ৩৩ লাখ টাকা চাকুরিতে বহাল থেকে ইউ পি নির্বাচন করতে পারবেন এমপিও ভুক্ত শিক্ষক/ কর্মচারীগন ঝিনাইদহে ইমারত  নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু !  মাগুরা শ্রীপুরে বেপরোয়া ট্রাক কেঁড়ে নিলো শিশুর প্রান! ঝিনাইদহের কালীগঞ্জের ঔষধ ব্যবসায়ীদের সাথে গণসচেতনতামূলক সভা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com