ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ডেঙ্গু থেকে বাঁচতে সিরাজগঞ্জের সলঙ্গাতে মশারি ভিতর কয়েল জ্বালিয়ে ঘুমাচ্ছে

সিরাজগঞ্জ থেকে ফারুক আহমেদ।।

ডেঙ্গু থেকে বাঁচতে সিরাজগঞ্জের সলঙ্গাতে একটি বাড়িতে দিনের বেলায় মশার ভয়ে ঘরের ভিতর মশারি টাঙিয়ে মশারির মধ্যে কয়েল জ্বালিয়ে প্রতিরোধ গড়ে তুলে  ঘুমাতে দেখা গিয়েছে বিশিষ্ট ব্যবসায়ী ফারুক আহমেদকে। জানা যায়, সিরাজগঞ্জ সলঙ্গাতে মশার আধিক্যে জর্জরিত এলাকার আবাসিক অনআবাসিক বাড়িগুলি।

বিশিষ্ট ব্যবসায়ীক ফারুক আহমেদ সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা ধুবিল ইউপি ২নং ওয়ার্ড  আমশড়া গ্রামের বসবাস করেন। মশার উপদ্রবে তার দুপুনের নিদ্রার রফাদফা। ডাঁশমাছির মত বড় বড় মশার কামড়ে তার শরীরে এলার্জি চলে এসেছে।  এটা তো গেল একটা বাড়ির চিত্র। এই বাড়ির মতই সলঙ্গার প্রায় প্রত্যেক গ্রামের সকল বাড়ি ওয়ালাই অতিষ্ট মশার উপদ্রবে। হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস- আদলত, ব্যবসা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা সবখানেই মশার অধিক্যে জর্জরিত সলঙ্গার গ্রাম বাসি। বাসা-বাড়ি, মেস ও শিক্ষা ও প্রতিষ্ঠান মশার  উপদ্রবের কথা জানিয়েছে শিক্ষার্থীরা।

গ্রামের প্রত্যেকটা বাড়িতে নিত্যদিনের সঙ্গী মশার কামড়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ক্লাসে মশার কামড় হজম করতে হচ্ছর শিক্ষার্থীদের। আমশড়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার শিক্ষার্থী ফাতেমা খাতুন জানান,মশর কামড়ে ক্লাসে বরাবরই মনোযোগ নষ্ট হয়। এমনকি মশার কামড়ে অতিষ্ঠ। বিষয়টা নিয়ে বিব্রত খোদ সলঙ্গা ডিগ্রী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ। গত সোমবার বিশিষ্ট ব্যবসায়ী ফারুক আহমেদসহ আরো কয়েক জনের সাথে কথা বললে তারা জানান, মশার অত্যাচারে অতিষ্ঠ তারা। মশারি টানিয়ে,কয়েল জ্বালিয়ে,ফ্যান চালিয়ে কাঁথা মুড়ি দিয়ে মশার কামড় থেকে রক্ষা পেতে প্রাণান্ত চেষ্টা করেন তারা। তবে খুব একটা লাভ হয় না তাতেও। এই সমস্যা সমাধানে সকল শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ সরকারপক্ষ ও ইউনিয়নের মেম্বর – চেয়ারম্যানের হস্তক্ষেপ আশা করছেন তারা। মশার উপদ্র্যবে অতিষ্ঠ সলঙ্গাসহ তিনটি উপজেলার হাসপাতালের রোগীরাও। দিনের বেলাতেও বড় বড় মশার কামড়ে বিরক্তি প্রকাশ করেন রোগি ও তার আত্নীয় স্বজনেরা।

আবুল কালাম জানান,মশার অত্যাচারে দিনের বেলাতেও টেকা যায় না। তিনি আরো বললেন, দিনে দিনে বেড়েই চলছে মশার অত্যাচার। ঘরে বাইরে সবখানেই মশার অত্যাচার। এখন গ্রাম গঞ্জের একটি প্রধান সমস্যা মশা। আমাদের চাওয়া নিয়মিত মশা নিধন  অভিযানের পাশাপাশি সলঙ্গা  আশড়া ফিজিল ডিগ্রী মাদ্রাসার পতিত পুকুরটি এখন কচুরি পানাতে ভরা সে তো পুকুর নয় সে যেন মশার আবাস্থল।

এই পুকুরটির বর্জ্য পরিস্কার পরিচ্ছন্ন করে  বিশেষ কোন পদক্ষেপ বা পদ্ধতি যেন সংশ্লষ্টি কর্তৃপক্ষ গ্রহণ করে। দাবি এলাকাবাসিসহ বিজ্ঞমহলের 

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় শ্রদ্ধার ফুল কিনতে চন্দ্রগঞ্জে ব্যস্ততা : চড়া দামে বিক্রি হচ্ছে ফুল নিয়ামতপুরে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দ র‌্যালি মাগুরায় বন্দুক যুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সড়কে আলপনা বিজিবির মাদকদ্রব্য উদ্ধার লক্ষ্মীপুরের হামছাদীর হাসন্দী গ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ফেনীর এমপি মাসুদ শিক্ষা আইনে মুজিব র্বষ স্মরণীয় রাখতে বদলি ব্যবস্থা চালু জরুরি ঝিকরগাছার বাঁকড়া দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক ২ মহেশপুরে মাদক ও মাদক বিক্রির টাকাসহ আটক-১ ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না বড়াই গ্রামে ৩২ প্রহর হরিবাসর মিরপুরে গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক মিরপুরে শাহিনা হত্যার রহস্য উন্মোচন অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরের সাথে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা  বাগেরহাটে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহিমূলক ভূমি সেবা ব্যবস্থাপনা বিষয়ে সেমিনার অনুষ্টিত  মহেশপুরে বেশিরভাগ ইট ভাটা অবৈধ, প্রশাসন রয়েছে নিরব মুজিব বর্ষ এবং ভাষার মাসে বিডি ক্লিন তারুণ্যের শহীদ মিনার পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন পুলিশ পরিচয়ে ছাত্রলীগ নেতা শামিম রেজাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ জাজিরার মুলনায় নিম্ন মানের ইটা দিয়ে চলছে এইচ.বি.বি প্রকল্পের রাস্তা নির্মানের কাজ যশোরে হাড়িখালী  দুই বাস মুখোমুখি সংঘর্ষে চালক নিহত আহত -২০ বশেমুরবিপ্রবিতে অব্যাহত আন্দোলন; কমিটি গঠন হরিণাকুণ্ডু উপজেলাতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার ঝিনাইদহের নূরনগর  মাদরাসায় মাদক, বাল‍্যবিবাহ এবং আত্মহত‍্যা প্রতিরোধে ক‍্যাম্পেইন অনুষ্ঠিত    ১০৫-এ কল দিলেই এনআইডি সমস্যার সমাধান!

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com